Hamas vs Israel: 'মাথা কেটে বুক-পেট চিরে হার্ট লিভার বের করে আনো', হামাসদের উদ্দেশে লেখা ভয়ঙ্কর চিঠি

হামাস গোষ্ঠীর দ্বারা ৭ অক্টোবর থেকে পর পর ইজরায়েলে যে নৃশংস হামলাগুলি করা হয়েছে, তার পেছনে এই ধরনের উত্তেজক বার্তার ভূমিকা অত্যন্ত গুরুতর বলে জানিয়েছে ইজরায়েলি বাহিনী।

Sahely Sen | Published : Oct 25, 2023 1:36 PM IST

ইজরায়েলের মানুষদের বিরুদ্ধে গাজার হামাস বাহিনীকে উত্তেজিত করা হচ্ছে দলের শীর্ষ নেতাদের তরফে, এমন অভিযোগ আগেই করেছিল ইজরায়েলি সেনা (IDF), সেই অভিযোগের পর এবার হাতে এল লিখিত প্রমাণ। নিজেদের এক্স বা টুইটার অ্যাকাউন্ট থেকে একটি হাড় হিম করে দেওয়া চিঠি প্রকাশ করল IDF, সেই চিঠির বক্তব্য ইংরেজিতে অনুবাদ করা হয়েছে সেনাবাহিনীর তরফে। 


চিঠিটি হামাস কমান্ডারদের দ্বারা লেখা হয়েছে বলে জানিয়েছে ইজরায়েলের প্রতিরক্ষা বাহিনী। তাতে লেখা হয়েছে, ‘জেনে রাখো, তোমার এই শত্রু হল এমন একটা রোগ, যা সারানোর জন্য কোনও ওষুধ নেই, মাথা কেটে দেওয়া এবং হৃদয় ও যকৃত বের করে ফেলা ছাড়া!’ এই ভয়ঙ্কর বার্তাটি হামাসের নৃশংস কৌশল এবং সন্ত্রাসী কার্যকলাপের সূত্রপাত বলে দাবি করেছে ইজরায়েলের বাহিনী। এই ধরনের বার্তা দিয়েই ইজরায়েলের বিরুদ্ধে গাজার মানুষদের উত্তেজিত করে দেওয়া হচ্ছে বলে দাবি সেনার। 


হামাস গোষ্ঠীর দ্বারা ৭ অক্টোবর থেকে পর পর ইজরায়েলে যে নৃশংস হামলাগুলি করা হয়েছে, তার পেছনে এই ধরনের উত্তেজক বার্তার ভূমিকা অত্যন্ত গুরুতর বলে জানিয়েছে ইজরায়েলি বাহিনী। সাধারণ নাগরিকদের লক্ষ্যবস্তু করে তোলা এবং তাঁদের মেরে ফেলার জন্য বিভিন্ন ঘৃণ্য উপায় অবলম্বন করাই হামাসের নেতাদের উদ্দেশ্য বলে জানিয়েছে IDF। 

 


আরও খবর পেতে চোখ রাখুন আমাদের হোয়াটস অ্যাপ চ্যানেলে: https://whatsapp.com/channel/0029Va9a73wK0IBjbT91jj2D

Read more Articles on
Share this article
click me!