ভয়ঙ্কর কাণ্ড! রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে দেখা করার পরেই মৃত্যুর মুখে ঢলে পড়লেন বেলারুশের প্রেসিডেন্ট লুকাশেঙ্কো

তাঁর ডান হাতে একটি ব্যান্ডেজও বাঁধা ছিল। অপরদিকে তাঁর শরীর পরীক্ষা করে চিকিৎসকরা জানিয়েছেন যে, লুকাশেঙ্কোর শরীরে রক্তে সংক্রমণ ধরা পড়েছে। 

Web Desk - ANB | Published : May 29, 2023 5:50 AM IST

রাশিয়ার বর্ডারে থাকা ইউক্রেনের অবস্থা গত ১ বছরেরও বেশি সময় ধরে একেবারে ধ্বংসীভূত। বারবার হামলার আঁচ পৌঁছে গিয়েছে পার্শ্ববর্তী দেশ পোল্যান্ড এবং জর্জিয়াতেও। এই সব ছোট ছোট দেশগুলিও রাশিয়ার সীমান্তে থাকার দরুন ব্যাপক আশঙ্কায় রয়েছে। এরই মধ্যে ভয়ঙ্কর সন্দেহজনক ঘটনা ঘটে গেল আর একটি পার্শ্ববর্তী দেশ বেলারুশের সঙ্গে।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে দেখা করতে এসেছিলেন বেলারুশের প্রেসিডেন্ট আলেকজান্ডার লুকাশেঙ্কো। পুতিনের সঙ্গে বেশ কিছুক্ষণ গোপনে বৈঠকও হয় তাঁর। কিন্তু, তার পরেই হঠাৎ তাঁর শরীর ভীষণভাবে খারাপ হতে থাকে। এর কারণে, পুতিনের সঙ্গে মধ্যাহ্নভোজও সারা হয়নি লুকাশেঙ্কোর। তড়িঘড়ি তাঁকে নিয়ে গিয়ে ভর্তি করানো হয় রাশিয়ার রাজধানী মস্কোর একটি হাসপাতালে। প্রায় ৭০ বছর বয়সী প্রেসিডেন্টের শরীর এতটাই খারাপ হয়ে পড়ে যে, বেলারুশে ফিরিয়ে নিয়ে যাওয়াও তাঁর পক্ষে মারাত্মক হতে পারে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুযায়ী, প্রেসিডেন্ট পুতিনের বাসভবন থেকে যখন প্রেসিডেন্ট আলেকজান্ডার লুকাশেঙ্কোকে বের করে নিয়ে যাওয়া হচ্ছিল, তখন তাঁকে খুবই ক্লান্ত দেখাচ্ছিল। তাঁর ডান হাতে একটি ব্যান্ডেজও বাঁধা ছিল। অপরদিকে তাঁর শরীর পরীক্ষা করে চিকিৎসকরা জানিয়েছেন যে, লুকাশেঙ্কোর শরীরে রক্তে সংক্রমণ ধরা পড়েছে। ফলে, মস্কোর হাসপাতালে তাঁর রক্ত পরিশোধন পদ্ধতির ওপর জোর দেওয়া হচ্ছে। এই ঘটনা বিষক্রিয়ার দ্বারা হয়েছে কিনা, সেই বিষয়েই সন্দেহ করছে সারা বিশ্ব। 

আরও পড়ুন-

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের জনসংযোগ যাত্রার পরে ফের ‘জনসম্পর্ক অভিযান’-এ জোর দিল বঙ্গ বিজেপি
সরাসরি মানুষের কাছে পৌঁছতে তৃণমূলের নতুন হাতিয়ার, বঙ্গে আসছে ‘নবজোয়ার রেডিয়ো’

Salman Khan News: সরাসরি এসে সলমন খানকে বিয়ের প্রস্তাব, সাহসী সাংবাদিকের ইচ্ছে শুনে কী বললেন ভাইজান?

Share this article
click me!