ভালোবাসার কাছে দমেনি বিপরীত উচ্চতা আর লিঙ্গের সমতা, ক্রিস্টি এবং সেনেকা বিশ্বের সবচেয়ে বিপরীত উচ্চতার দম্পতি

পৃথিবীর বিবাহিত দম্পতিদের মধ্যে উচ্চতায় সবচেয়ে বেশি পার্থক্য রয়েছে ক্রিস্টি চ্যান্ডলার এবং সেনেকা কর্সোটির মধ্যে। 

Sahely Sen | Published : Nov 7, 2023 12:03 PM IST

কথায় আছে, ‘ভালোবাসায় পাহাড় টলে যায়’, পৃথিবীর যা কিছু অসম্ভব, সব কাজই সম্ভব করে তোলা যায় ভালোবাসা দিয়ে, এমনই বিশ্বাস করেছিলেন ক্রিস্টি চ্যান্ডলার এবং সেনেকা কর্সেটি। আমেরিকা নিবাসী এই দম্পতির মধ্যে দুজনই মহিলা। আর, তাঁদের দুজনের মধ্যে উচ্চতার পার্থক্য রয়েছে প্রায় ৩ ফুটের। 

-
ক্রিস্টির উচ্চতা ৫ ফুট ১১ ইঞ্চি। সেনেকার উচ্চতা ৩ফুট ২.২ ইঞ্চি।  ক্রিস্টির তুলনায় তিনি প্রায় ২.৯৪ ফুট খাটো। যদিও, শারীরিক উচ্চতা সেনেকা এবং ক্রিস্টির সম্পর্কে গড়ে উঠতে বাধা হয়ে দাঁড়ায়নি। পেশায় দু’জনেই শিক্ষিকা। ক্রিস্টি একটি স্কুলে আঁকা শেখান আর সেই স্কুলেই অঙ্ক শেখান সেনেকা। এখানেই প্রথম দেখা হয়েছিল তাঁদের দুজনের। সেখান থেকে গড়ে ওঠে প্রেম এবং ধীরে ধীরে এই প্রেমের সম্পর্ক এগিয়ে গিয়েছিল বিয়ে পর্যন্ত।


২০২১ সালে ক্রিস্টি চ্যান্ডলার এবং সেনেকা করসেটি বিয়ে করার পর ২০২২ সালে আমেরিকার উটাহ-এর সেন্ট জর্জ থেকে এই রেকর্ডটি তৈরি করেছিলেন। পৃথিবীর বিবাহিত দম্পতিদের মধ্যে উচ্চতায় সবচেয়ে বেশি পার্থক্য রয়েছে তাঁদের মধ্যেই। সেনেকা 'ডায়াস্ট্রফিক ডিসপ্লাসিয়া' রোগে ভুগছেন, যে কারণে তাঁর শরীরে হাড় ও জয়েন্টগুলো গড়ে উঠতে পারছে না। তবে, নিজেদের উচ্চতার ফারাক নিয়ে এই বিশ্বরেকর্ড করার পর ক্রিস্টি খুবই খুশি হয়েছেন। তাঁরা কোনওদিনই বিশ্বাস করতে পারেননি যে, তারা একসাথে একদিন গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়বেন।



আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!