কোনও জামাকাপড় না পরেই করেন ঘর-বাড়ি পরিষ্কার, প্রত্যেক ঘণ্টায় হাজার হাজার টাকা আয় করেন তরুণী

দারিদ্রতা থেকে বাঁচার জন্য খুঁজেছিলেন রোজগারের উপায়। তখনই সোশ্যাল মিডিয়া ঘেঁটে তিনি খুঁজে বের করেন মানুষের বাড়ি পরিষ্কার করার কাজ, আর সেটা সম্পূর্ণ নগ্ন হয়ে।

Sahely Sen | Published : Nov 7, 2023 10:15 AM IST

কাজটি শুধু ঘরবাড়ি পরিষ্কার করার, কিন্তু, চ্যালেঞ্জটি আরও বড়। সশরীরে উপস্থিত হয়ে সম্পূর্ণ কাজটি করতে হবে জামাকাপড় খুলে। ২০১৭ সালে বিরাট আর্থিক বিপর্যয়ের মুখে পড়েছিলেন ফ্লোরিডার বাসিন্দা ৩২ বছর বয়সি লোটি রেই। দারিদ্রতা থেকে বাঁচার জন্য খুঁজতে থাকেন রোজগারের উপায়। তখনই সোশ্যাল মিডিয়া ঘেঁটে তিনি খুঁজে বের করেন মানুষের বাড়ি পরিষ্কার করার কাজ, আর সেটা সম্পূর্ণ নগ্ন হয়ে।

-

গুগল ম্যাপে যখন প্রথম কাজের বাড়িটি খুঁজে পেয়েছিলেন, তখন সেই জঙ্গলে ঘেরা চূড়ান্ত অপরিষ্কার বাড়িটিকে দেখে আঁতকে উঠেছিলেন লোটি রেই। কিন্তু, তারপর তিনি নিজেকে বুঝিয়েছিলেন যে, পরিষ্কার করার কাজে যখন নামতেই হবে, তখন এই সমস্ত কিছুই মেনে নিয়ে কাজ করতে হবে।

কিন্তু, এ তো গেল শুধু বাড়ির ময়লা আবর্জনা পরিষ্কার করার চ্যালেঞ্জ। পরবর্তী চ্যালেঞ্জটা থাকে শরীর সম্বন্ধীয়। যাঁদের বাড়ি পরিষ্কার করতে যান, সেইসব বাড়ির মালিকরা সকলেই শুধু বাড়ি পরিষ্কার করানোর লোক খোঁজেন না। কেউ কেউ শরীরী ছোঁয়াও আশা করেন।

-

লোটির নিয়ম অনুযায়ী, তিনি যখন নগ্ন হয়ে বাড়ি পরিষ্কার করবেন, তখন তাঁর ক্লায়েন্টদেরও সম্পূর্ণ নগ্ন হতে হবে। তবে, কিছু কিছু ব্যক্তিদের বাড়িতে গিয়েও খারাপ অভিজ্ঞতার সম্মুখীন হতে হয়েছে এই তরুণীকে।



কোনও এক মাঝবয়সি ব্যক্তি লোটিকে বাড়ি পরিষ্কার করানোর জন্য ডেকে সম্পূর্ণ নগ্ন অবস্থায় সোফার ওপরে বসে টিভিতে চালিয়ে দিয়েছিলেন পর্ন ছবি। সেই সিনেমাটি নজরে আসতেই সঙ্গে সঙ্গে ওই ব্যক্তিকে টিভি বন্ধ করে দেওয়ার অনুরোধ করেন তিনি। তারপর অবশ্য লোটিকে কোনওভাবেই বিরক্ত করার সাহস পাননি বাড়ির মালিক।

-

বহু কম বয়সি তরুণরাও নগ্ন হয়ে থাকা ঘর-সংস্কারককে দেখে শারিরিকভাবে উত্তেজিত হয়ে ওঠেন, এমন অভিজ্ঞতাও লোটির জীবনে হয়েছে। তবে, সেই সবকিছুকে একেবারেই পাত্তা দেন না লোটি রেই। নিজের ক্লায়েন্টদের স্পষ্ট জানিয়ে দেন যে, তিনি শুধুমাত্র বাড়ি পরিষ্কার করার জন্যই এসেছেন এবং তা সম্পূর্ণ নগ্ন হয়ে।



তবে, তিনি যে একেবারেই একাকী ব্যক্তিদের অবজ্ঞা করে মেশিনের মতো কাজ করে যান, তা নয়। কখনও কখনও খুব একাকীত্বে থাকা বাড়ির মালিকদের সঙ্গে একসাথে বসে গল্পও করেছেন, এমনকি, সোফায় বসে কফিও খেয়েছেন এই তরুণী। প্রত্যেক দিন ১ থেকে ২টি বাড়িতে কাজ করেন তিনি। একেকটি বাড়ি পরিষ্কার করতে তাঁর সময় লাগে ৪ থেকে ৫ ঘণ্টা। আর, প্রতি ঘন্টার জন্য তাঁকে টাকা দিতে হয় ঘণ্টায় ৬১ ডলার, অর্থাৎ প্রায় ৫ হাজার টাকা। অর্থাৎ, মাত্র একটি বাড়ি পরিষ্কার করেই লোটি আয় করতে পারেন কমপক্ষে ২০ হাজার টাকা।



বিক্রি করেন নাকের চুল, কানের ময়লা, ঢেঁকুর, থুতু, ঘাম, নখ, খুশকি! রেবেকার রোজগার কোটি কোটি

Share this article
click me!