তুরস্কের রাজধানীর জনবহুল রাস্তায় ভয়াবহ বিস্ফোরণে বাড়ছে মৃতের সংখ্যা, ফুটেজ ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

ঘটনার ভিডিও ফুটেজও ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। ঘটনাস্থলে পৌঁছেছে অ্যাম্বুলেন্স, দমকলের ইঞ্জিন ও পুলিশ। বিস্ফোরণের কারণ স্পষ্ট নয়। সোশ্যাল মিডিয়ায় লোকজন জানিয়েছেন যে এলাকার দোকানপাট বন্ধ করে দেওয়া হয়েছে।

Parna Sengupta | Published : Nov 13, 2022 3:11 PM IST / Updated: Nov 13 2022, 09:14 PM IST

রবিবার তুরস্কের রাজধানী ইস্তাম্বুলের জনাকীর্ণ ইস্তিকলাল অ্যাভিনিউয়ে একটি প্রচণ্ড বিস্ফোরণ ঘটে। এই ঘটনায় একজন নিহত ও ১১ জন আহত হয়েছেন। রববার তুর্কি গণমাধ্যম এ তথ্য জানিয়েছে। এদিকে ইস্তানবুলের গভর্ণর জানিয়েছেন এই বিস্ফোরণে কমপক্ষে ৪ জন মারা গিয়েছেন ও ৩৮ জন আহত হয়েছেন।

ঘটনার ভিডিও ফুটেজও ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। ঘটনাস্থলে পৌঁছেছে অ্যাম্বুলেন্স, দমকলের ইঞ্জিন ও পুলিশ। বিস্ফোরণের কারণ স্পষ্ট নয়। সোশ্যাল মিডিয়ায় লোকজন জানিয়েছেন যে এলাকার দোকানপাট বন্ধ করে দেওয়া হয়েছে।

তুরস্কের রাজধানী ইস্তাম্বুলের জনাকীর্ণ ইস্তিকলাল অ্যাভিনিউতে রোববার ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিস্ফোরণে একজনের মৃত্যু হয়েছে, আর ১১ জন গুরুতর আহত হয়েছে। দুর্ঘটনার ভিডিও ক্রমশ ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়।

ভিডিওতে বিস্ফোরণের শব্দ শোনা গেছে

ঘটনার আগের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। এতে ইস্তিকলাল এভিনিউতে লোকজনকে হাঁটতে দেখা যায়। এ সময় বিস্ফোরণের শব্দ শোনা যায়। বিস্ফোরণের শব্দ শুনে মানুষ হতবাক হয়ে পড়েন। একই সময়ে, আরেকটি ভিডিওতে বিস্ফোরণের পরে একটি দৃশ্য রয়েছে। এতে দেখা যাচ্ছে বিস্ফোরণের কারণে সেখানে ব্যাপক বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছে। আহতদের সাহায্যের জন্য জড়ো হচ্ছেন কর্মকর্তারা। ভিডিওতে অ্যাম্বুলেন্স ও সাইরেনের শব্দ শোনা যাচ্ছে। উদভ্রান্ত মানুষকে প্রাণ বাঁচাতে ছোটাছুটি করতে দেখা যায়। কিছুক্ষণের মধ্যে গোটা এলাকা ঘিরে ফেলে পুলিশ ও দমকল।

ভাইরাল সিসিটিভি ফুটেজে দেখা যাচ্ছে অ্যাম্বুলেন্স, দমকলের ইঞ্জিন এবং পুলিশ ঘটনাস্থলে পৌঁছেছে। বিস্ফোরণের কারণ এখনও স্পষ্ট নয়। লোকজন সোশ্যাল মিডিয়ায় বলেছে যে এলাকার দোকানপাট বন্ধ করে দেওয়া হয়েছে।

এভিনিউটি পর্যটক এবং স্থানীয়দের কাছে জনপ্রিয় একটি জনবহুল রাস্তা, যেখানে প্রচুর দোকান ও রেস্তোরাঁ রয়েছে। এর আগেও তুরস্ক বিস্ফোরণে ক্ষতবিক্ষত হয়েছে। ২০১৫ থেকে ২০১৭ সালের মধ্যে ইসলামিক স্টেট গোষ্ঠী এবং নিষিদ্ধ কুর্দি গোষ্ঠীগুলি তুরস্কে একের পর এক মারাত্মক বোমা হামলা চালিয়েছে। এই বিস্ফোরণগুলি প্রাণহানি যেমন হয়েছে, তেমনই হয়েছে সম্পত্তির ক্ষতি।

আরও পড়ুন

বাড়ি নয়- এবার একটা আস্ত গ্রামই বিক্রি হয়ে যাবে, কিনতে চাইলে জানুন বিস্তারিত তথ্য

কোভিড -লকডাউন নিয়ে জিংপিং সরকারের সমালোচনায় সরব চিন, কিন্তু গ্রেফতারি এড়াতে নিল অন্য ব্যবস্থা

Share this article
click me!