US Canada Explosion: আমেরিকা-কানাডার সীমানায় ভয়ঙ্কর বিস্ফোরণ, ২ জনের মৃত্যুতে বন্ধ হয়ে গেল রেইনবো ব্রিজ

গাড়ির সংঘর্ষ, নাকি, সন্ত্রাসবাদীদের দ্বারা ঘটানো বোমা হামলা, তা নিয়ে শুরুতে সংশয় থাকলেও এটিকে জঙ্গি-হামলা বলেই মনে করছেন তদন্তকারীরা। 

Sahely Sen | Published : Nov 23, 2023 2:23 AM IST

দুটি গাড়ির মধ্যে ভয়ঙ্কর বিস্ফোরণ, তার জেরে কেঁপে উঠল নায়াগ্রা জলপ্রপাতের কাছে অবস্থিত রেইনবো ব্রিজ। ঘটনাস্থলেই ২ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।আমেরিকা ও কানাডার মধ্যে চারটি সীমান্ত ক্রসিং বন্ধ করে দেওয়া হয়েছে প্রশাসনের তরফে। 

গাড়িদুটির মধ্যে সংঘর্ষ হয়ে দুর্ঘটনা ঘটেছে, নাকি, সন্ত্রাসবাদীরা বোমা হামলা ঘটিয়েছে, তা নিয়ে শুরুতে সংশয় থাকলেও এটিকে জঙ্গি-হামলা বলেই মনে করছেন তদন্তকারীরা।
-
 

তবে, নিউইয়র্কের গভর্নর ক্যাথি হোচুল বলেছেন, নায়াগ্রা নদীর ওপারে দুই দেশের সংযোগকারী রেনবো ব্রিজের বিস্ফোরণে ‘সন্ত্রাসী হামলার কোনও ইঙ্গিত নেই’। তাঁর কথায়, "আমরা এই মুহুর্তে যা জানি তার ভিত্তিতে বলছি, এই দুর্ঘটনায় সন্ত্রাসী কার্যকলাপের কোনও চিহ্ন নেই।"

নিউইয়র্কের সিনিয়র সেনেটর চাক শুমার টুইট করে বলেছেন যে, এফবিআই জানাচ্ছে যে, বিস্ফোরণে দু'জন মারা গেছেন।

আন্তর্জাতিক সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে যে, একটি দ্রুতগামী গাড়ি বুধবার নায়াগ্রা জলপ্রপাতের ধারে অবস্থিত নিউইয়র্ক রাজ্য এবং অন্টারিওকে সংযোগকারী সেতুর ওপর আগুনে বিধ্বস্ত হয়ে গেচে, গাড়িতে থাকা দু'জন ব্যক্তি মারা গেছেন। এই ঘটনা গোটা এলাকা জুড়ে নিরাপত্তাহীনতার ভয় ছড়িয়ে দিয়েছে, যে কারণে চারটি আমেরিকান- কানাডিয়ান সীমান্ত ক্রসিং বন্ধ করে দেওয়া হয়েছে। নিউ ইয়র্কের বাফেলো আন্তর্জাতিক বিমানবন্দরও বন্ধ করে দেওয়া হয়েছিল।

 

রেইনবো ব্রিজ এবং লুইস্টন, ওয়ার্লপুল এবং পিস ব্রিজ-এর অন্যান্য তিনটি ক্রসিং - বিস্ফোরণের পরেই বন্ধ করে দেওয়া হয়েছিল, যদিও বাকি তিনটি বুধবার পরে আবার খুলে দেওয়া হয়েছিল।

 

Share this article
click me!