প্যারাগ্লাইডিংএর অ্যাডভেঞ্চারই হল কাল! নেপালের বিমান দুর্ঘটনা প্রাণ কাড়ল ৫ ভারতীয়র

 

নেপালে বিমান দুর্ঘটনায় নিহত পাঁচ ভারতীয়। তারমধ্যে চাল জনই প্যারাগ্লাইডিং-এর জন্য রিসর্ট শহর পোখরায় গিয়েছিল। কিন্তু পোখরা পৌঁছানোর আগেই বিমান পড়ে দুর্ঘটনার কবলে।

 

Web Desk - ANB | Published : Jan 15, 2023 1:13 PM IST / Updated: Jan 15 2023, 08:05 PM IST

রবিবার নেপালের বিমান দুর্ঘটনায় পাঁচ ভারতীয়র মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে চারজনই প্যারাগ্লাইডিং-এর নেশায় ভারত থেকে নেপালে ছুটে গিয়েছিলেন। তেমনই জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। নেপালের রিসর্ট শহর হিসেবে পরিচিত পোখরা। সেখানেই চালু হওয়া নতুন এয়ারপোর্টে অবতরণের সময় দুর্ঘটনার কবলে পড়ে ইয়েতি এয়ারলাইন্সের বিমান। এখনও পর্যন্ত ৬৪ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে নেপাল প্রশাসন।

ইয়েতি এয়ারলাইন্সের এক অধিকারিক জানিয়েছেন দুর্ঘটনায় মৃত ভারতীয়রা হলেন, অভিষেক কুশওয়াহা (২৫), বিশাল শর্মা( ২২), অনিল কুমার রাজভর (২৭) ,সোনু জয়সওয়াল (৩৫) ও সঞ্জয় জয়সোয়াল। মৃতের মধ্যে চারজনই প্যারাগ্লাইডিং-এর জন্য পোখরা গিয়েছিল। চার জন শুক্রবারই ভারত থেকে নেপালের কাঠমাণ্ডুতে পৌঁছেছিল। এদিন সকালে কাঠমাণ্ডু থেকে তাদের গন্তব্য ছিল পোখরা। কিন্তু অবতরণের কয়েক মিনিট আগেই বিমানটি ধ্বংস হয়ে যায়। মৃত্যু হয় তাদের।

দক্ষিণ নেপালের সরলাহি জেলার বাসিন্দা অজয় কুমার শাহ জানিয়েছে, চার জনই লেক সিটি ও পর্যটন কেন্দ্র পোখরায় প্যারাগ্লাইডিংএর উপভোগ করার পরিকল্পনা করেছিল। তিনি আরও বলেন, ভারত থেকে একই গাড়িতে তারা এসেছিল। তারা পোখরা যাওয়ার আগে পশুপতি মন্দিরের কাছে গৌশালায় গিয়েছিল। সেখানে একটি হোটেলও দেখতে গিয়েছিল।

নেপালের বাসিন্দা আরও জানিয়েছেন, নেপাল থেকে গোরখপুর হয়ে ভারতের ফেরার পরিকল্পনা ছিল তাদের। ভারতীয় নাগরিকদের মধ্যে সবথেকে বয়স্ক ছিল সোনি। সে উত্তর প্রদেশের বারাণসীর বাসিন্দা। অন্যদিকে কাঠমান্ডুতে ভারতীয় দূতাবাসের কর্মকর্তারা চার ভারতীয় নাগরিকের পরিবারের কাছে সব খবর পৌঁছে দিয়েছে। ভারতীয় দূতাবাসের পক্ষ থেকে যাবতীয় সহযোগিতার আশ্বাস দেওয়া হয়েছে।

দুর্ঘটনাগ্রস্ত বিমানটিতে অধিকাংশ যাত্রীই নেপালের বাসিন্দা ছিলেন বলে জানা গেছে, তবে বহু বিদেশি পর্যটকরাও ছিলেন। পাহাড়ে ধাক্কা লেগেই বিমানটি ভেঙে পড়েছে বলে আপাতত জানা গিয়েছে। দুর্ঘটনার কবলে পড়ে ইতিমধ্যেই প্রায় ১৬ জন যাত্রী প্রাণ হারিয়েছেন বলে জানা গেছে। উদ্ধারকাজে স্থানীয় বাসিন্দারাও হাত লাগিয়েছেন বলে খবর। পাহাড়ের খাদে বিমানটি পড়ে গিয়ে আগুন ধরে গিয়েছে। ফলে উদ্ধারকাজ চালিয়ে যাওয়া খুবই কঠিন হয়ে পড়েছে।

আরও পড়ুনঃ

জোট-জটলা:বিধানসভা নির্বাচনের আগেই সিপিএম-কংগ্রেস-বিজেপির অবস্থান দেখুন ত্রিপুরার রাজনৈতিক মানচিত্রে

নেপালে ইয়েতি এয়ারলাইন্সের বিমান দুর্ঘটনার পাঁচটি সম্ভাব্য কারণ, দ্রুত তদন্তের নির্দেশ সরকারের

নেপালে বিমান দুর্ঘটনায় ৫ ভারতীয়-সহ ১০ বিদেশির মৃত্যু, জোর কদমে চলছে উদ্ধারকাজ

 

Share this article
click me!