একেবারে বাড়িতে হামলা চালাল ইজরায়েল? ইরানে হামাস প্রধান ইসমাইল হানিয়ার খুনে তৈরি হচ্ছে ধোঁয়াশা

তেহরানে তার বাসভবনে হামলায় হামাস নেতা ইসমাইল হানিয়া ও তার নিরাপত্তা রক্ষী নিহত হয়েছেন বলে জানা গেছে। আইআরজিসি বলেছে যে হামলাটি বুধবার সকালে করা হয়। তদন্ত চলছে। আইআরজিসি এ নিয়ে শোক প্রকাশ করেছে।

Parna Sengupta | Published : Jul 31, 2024 4:01 AM IST

ইরানের বিরুদ্ধে বড় ধরনের পদক্ষেপ নিয়েছে ইজরায়েল। হামলায় হামাস প্রধান ইসমাইল হানিয়াকে খতম করেছে ইরান। ইরানের ইসলামিক রেভল্যুশনারি গার্ড কর্পস (আইআরজিসি) এক বিবৃতিতে নিশ্চিত করেছে যে তেহরানে তাদের বাসভবনকে লক্ষ্যবস্তু করার পর হামাস প্রধান ইসমাইল হানিয়া এবং তার এক নিরাপত্তা রক্ষী মারা গিয়েছেন। সংবাদ সংস্থা পিটিআইয়ের প্রতিবেদনে বলা হয়েছে, ইরানের ইসলামিক বিপ্লবী গার্ড কর্পস (আইআরজিসি) বিষয়টির সত্যতা স্বীকার করেছেন।

তেহরানে তার বাসভবনে হামলায় হামাস নেতা ইসমাইল হানিয়া ও তার নিরাপত্তা রক্ষী নিহত হয়েছেন বলে জানা গেছে। আইআরজিসি বলেছে যে হামলাটি বুধবার সকালে করা হয়। তদন্ত চলছে। আইআরজিসি এ নিয়ে শোক প্রকাশ করেছে। হানিয়ার মৃত্যুর জন্য ইজরায়েলকে দায়ী করেছে হামাস। ইরানের নতুন প্রেসিডেন্টের শপথ গ্রহণ অনুষ্ঠানে হানিয়ার উপস্থিতি এবং মঙ্গলবার ইরানের সর্বোচ্চ নেতার সঙ্গে তার বৈঠকের পর এই ঘটনা ঘটে।

Latest Videos

হত্যাকাণ্ডে সন্দেহভাজন ইজরায়েল

কেউ তাৎক্ষণিকভাবে হত্যার দায় স্বীকার করেনি, তবে সন্দেহ ইজরায়েলের ওপরেই করছে হামাস। কারণ ৭ অক্টোবর হামাসের হামলার পর ইসমাইল হানিয়া এবং অন্যান্য হামাস নেতাদের হত্যা করার শপথ নিয়েছিল ইজরায়েল। এই হামলায় ১২০০ জন নিহত এবং ২৫০ জনকে পণবন্দি করা হয়। ইরানের প্রেসিডেন্ট মাসুদ পেজেশকিয়ানের শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে মঙ্গলবার তেহরানে ছিলেন হানিয়া। হানিয়াকে কীভাবে হত্যা করা হয়েছে সে বিষয়ে ইরান কোনো তথ্য জানায়নি।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'মমতা কাছে বাংলাকে স্বাধীন ঘোষণার অনুরোধ জসীমউদ্দিনের' আশঙ্কা প্রকাশ করে দেখুন কী বললেন সুকান্ত
অবশেষে ধর্না প্রত্যাহারের সিদ্ধান্ত জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন তাঁরা | Junior Doctors
অভয়া কাণ্ডের দ্রুত বিচারের দাবি জুনিয়র ডাক্তারদের! স্বাস্থ্য ভবন থেকে সিজিও কমপ্লেক্স পর্যন্ত মিছিল
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ