কিম জং উন-এর উত্তরসুরী তার মেয়ে, কিম-এর ছেলেকে নিয়ে এখনও রয়েছে ধোঁয়াশা

কয়েক বছর আগেই কিম জং উনের কন্য কিম জুকে উত্তর কোরিয়ার মিলাইস লঞ্চ অনুষ্ঠানে দেখা গিয়েছিল। কিশোরী কন্যাকে সেনা বাহিনীর অনুষ্ঠানেও দেখা গিয়েছিল।

 

Saborni Mitra | Published : Jul 29, 2024 2:35 PM IST

উত্তর কোরিয়ার নেতা কিম জং উন তাঁর কিশোরী কন্যাকেই দেশের উত্তরাধিকারী করতে চান। তেমনই বলছে উত্তর কোরিয়ার রাজধানীর গুপ্তচররা। কিম জং উন-এর কন্যা কিম জু কিশোরী। তবে তার ঠিক কত বছর বয়স তা এখনও স্পষ্ট করতে পারেনি। তবে কিম-এর সঙ্গে তাঁর মেয়েকে প্রায়ই দেখা যায়।

কয়েক বছর আগেই কিম জং উনের কন্য কিম জুকে উত্তর কোরিয়ার মিলাইস লঞ্চ অনুষ্ঠানে দেখা গিয়েছিল। কিশোরী কন্যাকে সেনা বাহিনীর অনুষ্ঠানেও দেখা গিয়েছিল। কিম জু হলেন স্বৈরতান্ত্রিক উত্তর কোরিয়ার চতুর্থ প্রজন্ম। দক্ষিণ কোরিয়ার প্রধান গুপ্তচর সংস্থা দাবি করেছে উত্তরাধিকার হিসেবে কিম জুকে ইতিমধ্যেই বেছে নেওয়া হয়েছে। পিয়ংইয়ং কিম জুর হাতে ইতিমধ্যেই একাধিক ক্ষমতা হস্তান্তর করা হয়েছে।

Latest Videos

কিম জং উন রীতিমত অসুস্থ। হার্টের সমস্যা রয়েছে। অতিরিক্ত ওজন হওয়ার কারণে তিনি প্রায়ই অসুস্থ থাকেন। তাঁর বর্তমানে ওজন প্রায় ১৪০ কেজি। তারসঙ্গে কিম নিশাগ্রস্ত। অত্যাধিক ধুমপান করেন। ৩০ বছরের কিম জন উন ডায়বেটিস ও হাই ব্লাডপ্রেসারের রোগী। মাঝেমধ্যেই গুরুতর অসুস্থ হয়ে পড়েন। আর সেই কারণেই উত্তর কোরিয়ার সিংহাসনে তিনি এখনই বসিয়ে দিতে চাইছেন তাঁর মেয়ে কিম জুকে।

যাইহোক দক্ষিণ কোরিয়ার গুপ্তচর সংস্থা বলেছে এখনও খাতায় কলমে কিম জুকে উত্তর কোরিয়ার উত্তরাধিকার ঘোষণা করা হয়। কোনও অনুষ্ঠান হয়নি। তবে কিম-এর ঘনিষ্টদের মধ্যেই তাঁকে আন-অফিসিয়াল উত্তরাধিকার ঘোষণা করা হয়েছে বলেও দাবি করেছেন গুপ্তচররা। কিম জু কিম জং উন-এর দ্বিতীয় সন্তান। ২০২২ সালে বিশ্ব প্রথম তার ছবি দেখেছিল। কিম-এর প্রথম সন্তান পুত্র- তেমনই দাবি করছে সিওল। তবে তাঁকে এখনও প্রকাশ্যে দেখা যায়নি। প্রাক্তন এনবিএ তারকা ডেনিস রডম্যান ২০১৩ সালে উত্তর কোরিয়া সফর করেছিলেন এবং দাবি করেছিলেন যে তিনি কিমের জু এ নামে একটি শিশু কন্যার সাথে দেখা করেছেন। তবে কেউ এখনও পর্যন্ত কিম-এর ছেলেকে দেখেনি।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

রাজ্যে বন্যা পরিস্থিতির জের, বাংলা-ঝাড়খণ্ড সীমানা সিল মমতার, মুখ্যমন্ত্রীর কড়া সমালোচনা Suvendu-র
কলকাতার বড় পুজো নেই! চাঁদমালা ও প্রতিমা সজ্জার শিল্পীদের বড় ধাক্কা! দেখুন | Durga Puja 2024
'মমতা কাছে বাংলাকে স্বাধীন ঘোষণার অনুরোধ জসীমউদ্দিনের' আশঙ্কা প্রকাশ করে দেখুন কী বললেন সুকান্ত
পরনে উর্দি, অথচ পা টলোমলো! রায়গঞ্জের রাস্তায় মদ্যপ অবস্থায় পুলিশকর্মীর উৎপাত | Raiganj News Today
এ আরেকটা শাহজাহান! অপহরণের অভিযোগে কাউন্সিলরের গ্রেফতারিতে কটাক্ষ শুভেন্দুর | Suvendu Adhikari