Israel-Hamas War: শিশুদের পণবন্দি করে রেখেছে, ভিডিও প্রকাশ হামাসের

ইজরায়েল-প্যালেস্টাইন যুদ্ধ পরিস্থিতি ক্রমশঃ ঘোরালো হয়ে উঠছে। এরই মধ্যে হামাস জঙ্গিদের বর্বরতার ছবি সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে।

Soumya Gangully | Published : Oct 11, 2023 3:15 PM IST / Updated: Oct 11 2023, 10:08 PM IST

শিশু ও মহিলাদের পণবন্দি করে ইজরায়েলকে চাপে ফেলার কৌশল নিয়েছে হামাস জঙ্গিগোষ্ঠী। তারা মহিলা ও শিশুদের পণবন্দি করে রেখেছে। ভিডিও প্রকাশ করে ইজরায়েলকে হুমকি দিচ্ছে হামাস। এমনই একটি ভিডিও প্রকাশ করেছে এক জঙ্গি। গাজার কাছে নাহাল অজের কিব্বুৎজে একটি বাড়িতে পরিবারের সবাইকে পণবন্দি করে রেখেছে হামাস। সেই ভিডিও লাইভ স্ট্রিম করা হয়েছে। এই ভিডিওতে দেখা যাচ্ছে, যে পরিবারটিকে পণবন্দি করে রেখেছে হামাস জঙ্গিরা, সেই পরিবারের এক পুরুষ সদস্যর পায়ে গুলি করা হয়েছে। তাঁর পা থেকে রক্ত গড়িয়ে পড়ছে। তাঁর স্ত্রী পাশেই বসে আছেন। ওই মহিলার কোলে একটি ছোট মেয়ে। বাবা-মায়ের পাশে বসে আছে আরও ২ শিশু। তার মধ্যে একটি বাচ্চা মেয়ে ফোঁপাচ্ছে। কিন্তু জঙ্গিরা তাদের নির্দেশ দিয়েছে, চিৎকার করলেই মেরে ফেলবে। সেই কারণে কান্নার শব্দ যাতে প্রকাশ্যে না আসে সেটা নিশ্চিত করার জন্য প্রাণপণে হাত দিয়ে মুখ চেপে ধরে আছে বাচ্চাটি।

এরই মধ্যে ওই পরিবারের উদ্দেশ্যে হামাস জঙ্গিকে বলতে শোনা গিয়েছে, 'তোমাদের দেশের সঙ্গে কথা বলো। ওদের বলো, আমরা এখানে পৌঁছে গিয়েছি।' এরপর ওই পরিবারের পুরুষ সদস্যকে বলতে শোনা গিয়েছে, 'আমার পায়ে গুলি করা হয়েছে।' এরপর ওই জঙ্গি সংশ্লিষ্ট ব্যক্তিকে পরিচয়পত্র দেখাতে বলে। তখন ওই ব্যক্তি বলেন, পরিচয়পত্র খুঁজে বের করতে হবে। কিন্তু তাঁর পায়ে গুলি লাগায় ভালোভাবে হাঁটা সম্ভব হচ্ছিল না। তখন অন্য এক জঙ্গি তাঁকে ধরে নিয়ে যায়। এরপর দেখা যায়, ওই পরিবারের এক সন্তানকে পণবন্দি করে বাড়ির বাইরে নিয়ে গিয়েছে জঙ্গিরা। তারা আশেপাশের বাড়িগুলির লোকজনকে বলছে, ওই অঞ্চল থেকে পালিয়ে না গেলে শিশুটিকে গুলি করা হবে।

Latest Videos

 

 

বুধবার ইজরায়েল-হামাস যুদ্ধ পঞ্চম দিনে পড়ল। ক্ষয়ক্ষতির পরিমাণ বেড়েই চলেছে। শিশু ও মহিলারা রক্তাক্ত হচ্ছে। ফলে সারা বিশ্বে উদ্বেগ তৈরি হয়েছে। হামাস জঙ্গিরা অন্তত ১৫০ জনকে পণবন্দি করে রেখেছে। তারা হুমকি দিয়েছে, ইজরায়েলের সেনাবাহিনী গাজায় বোমাবর্ষণ করলেই পণবন্দিদের হত্যা করা হবে। পাল্টা ইজরায়েলের পক্ষ থেকে গাজায় অর্থনৈতিক অবরোধ করা হয়েছে। বিদ্যুৎ, জল, খাবার ও জ্বালানি সরবরাহ বন্ধ করে দেওয়া হয়েছে। ফলে চাপে পড়ে গিয়েছে হামাস। সেই কারণেই তারা মরিয়া হয়ে ইজরায়েলের সাধারণ মানুষকে পণবন্দি করে রেখেছে।

আরও পড়ুন-

গলা ছেড়ে জাতীয় সঙ্গীত গেয়ে সেনাকে সমর্থন, প্রত্যেক বাড়ির বারান্দা থেকে 'হাটিকোভা' গাইলেন ইজরায়েলের নাগরিকরা

বদলে দেব গাজার চেহারা! রণহুঙ্কার ইজরায়েলের প্রতিরক্ষা মন্ত্রী ইয়োভ গ্যালান্টের

Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা