কাসিম সোলেমানির কবরের কাছে দুটি বড় বিস্ফোরণ; মৃত শতধিক, আহত ১৭০ জন

তেসরা জানুয়ারি, ২০২০ সালে বাগদাদ বিমানবন্দরে মার্কিন বিমান হামলায় শীর্ষ ইরানি জেনারেল কাসিম সুলেমানি নিহত হন। তাই বুধবার এ কর্মসূচির আয়োজন করা হয়। তখনই একের পর এক বড় ধরনের দুটি বিস্ফোরণ ঘটে।

Parna Sengupta | Published : Jan 3, 2024 3:56 PM IST / Updated: Jan 03 2024, 09:27 PM IST

ইরানে ভয়াবহ বোমা বিস্ফোরণে শতাধিক মানুষ নিহত হয়েছেন। তথ্য অনুযায়ী, ড্রোন হামলায় নিহত সেনা জেনারেলের সম্মানে আয়োজিত অনুষ্ঠান চলাকালে একের পর এক দুটি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। ইরানি জেনারেল কাসেম সোলাইমানির কবরের কাছে ঘটনাটি ঘটেছে। এই সময়ের মধ্যে, শতাধিক লোক নিহত এবং ১৭০ জন আহত হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

তেসরা জানুয়ারি, ২০২০ সালে বাগদাদ বিমানবন্দরে মার্কিন বিমান হামলায় শীর্ষ ইরানি জেনারেল কাসিম সুলেমানি নিহত হন। তাই বুধবার এ কর্মসূচির আয়োজন করা হয়। তখনই একের পর এক বড় ধরনের দুটি বিস্ফোরণ ঘটে। ইরানের ডেপুটি গভর্নর চার বছর আগে আমেরিকান ড্রোন হামলায় নিহত একজন জেনারেলের সম্মানে আয়োজিত অনুষ্ঠানে বিস্ফোরণ ও শতাধিক মানুষের মৃত্যুর ঘটনাকে জঙ্গি হামলা বলে অভিহিত করেছেন।

স্থানীয় গণমাধ্যমের মতে, সাহেব আল-জামান মসজিদের কাছে প্রথম বিস্ফোরণটি ঘটে। এর কিছুক্ষণ পর দ্বিতীয় বিস্ফোরণও ঘটে। বিস্ফোরণের শব্দ কয়েক কিলোমিটার দূরে শোনা গেছে। ঘটনাস্থলে ঘন ধোঁয়া দেখা যায়। কিছুক্ষণের মধ্যেই মৃত ও আহতদের শরীরে ছেয়ে যায় এলাকা। সর্বত্র চিৎকার ও আর্তনাদ শুরু হয়। শুরু হয় আতঙ্কে সাধারণ মানুষের ছোটাছুটি। এই একই জায়গা যেখানে কাসিম সুলেমানিকে সমাহিত করা হয়েছিল।

পদদলিত হয়ে আহতও হয়েছেন বহু মানুষ

কাসিম সোলেইমানির কবরের কাছে বিস্ফোরণগুলো হয়েছে বলে দাবি করা হয়েছে। তবে বিস্ফোরণের কারণ সম্পর্কে কোনো তথ্য জানা যায়নি। বিস্ফোরণের পর পদদলিত হয়ে বহু মানুষ আহত হয়েছেন। উদ্ধার অভিযান শুরু হয়েছে। আহতদের কাছের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!