ইজরায়েলি নৌসেনা ঘাঁটিতে ভয়ঙ্কর হামলা, হাইফার কাছে হিজবুল্লার হানায় মৃত ৪ সেনা

আইডিএফের গোলানি ব্রিগেডের একটি প্রশিক্ষণ ঘাঁটিকে লক্ষ্য করে ড্রোন হামলা সন্ধ্যা ৭ টার কিছু আগে ঘটে। হিজবুল্লাহ এই অভিযানের দায় স্বীকার করেছে এবং দক্ষিণ লেবাননে সামরিক অভিযানের মধ্যে ইজরায়েলে আঘাত হানার তাদের ক্ষমতার কথা বলেছে।

Parna Sengupta | Published : Oct 14, 2024 10:03 AM IST

লেবাননের ইরান-সমর্থিত হিজবুল্লাহ গোষ্ঠী সোমবার জানিয়েছে যে তারা উত্তর ইজরায়েলের হাইফার কাছে একটি ইজরায়েলি নৌঘাঁটিতে হামলা চালিয়েছে। এর আগের দিন শহরের কাছে একটি ড্রোন হামলার দাবি করেছিল হিজবুল্লাহ, যাতে ইজরায়েলি সেনাবাহিনীর চার সেনার নিহত হওয়ার দাবি করা হয়েছে।

গোষ্ঠীটি জানিয়েছে যে এর যোদ্ধারা হাইফার কাছে "স্টেলা মারিস" নৌঘাঁটিতে "রকেট হামলা" চালিয়েছে। তারা আরও জানিয়েছে যে এই হামলাটি গত মাসে বেইরুটের দক্ষিণ উপকণ্ঠে ইজরায়েলি হামলায় নিহত হিজবুল্লাহর দীর্ঘদিনের নেতা হাসান নাসরাল্লাহর জন্য করা হয়। "খাইবার অভিযানের অংশ হিসেবে, ইসলামিক প্রতিরোধ হাইফার উত্তর-পশ্চিমে স্টেলা মারিস নৌঘাঁটিতে একটি রকেট হামলা চালিয়েছে," হিজবুল্লাহ বলেছে। এই ঘটনাটি ঘটেছে ইজরায়েল প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) রবিবার উত্তর-মধ্য ইজরায়েলের বিনিয়ামিনার কাছে একটি সামরিক ঘাঁটিতে হিজবুল্লাহর ড্রোন হামলায় নিহত চার সেনার নাম ঘোষণা করার পর।

Latest Videos

আইডিএফের গোলানি ব্রিগেডের একটি প্রশিক্ষণ ঘাঁটিকে লক্ষ্য করে ড্রোন হামলা সন্ধ্যা ৭ টার কিছু আগে ঘটে। হিজবুল্লাহ এই অভিযানের দায় স্বীকার করেছে এবং দক্ষিণ লেবাননে সামরিক অভিযানের মধ্যে ইজরায়েলে আঘাত হানার তাদের ক্ষমতার কথা বলেছে।

প্রতিবেদন অনুসারে, ড্রোনটি ঘাঁটির ভিতরে একটি ডাইনিং হলকে আঘাত করে, যার ফলে এই চার সেনা নিহত এবং আরও ৫৮ জন আহত হয়। সাতজন সেনা গুরুতর আহত হয়েছে বলে জানা গেছে, আরও ১৪ জন মাঝারি আহত হয়েছে।

এই মারাত্মক ড্রোন হামলাটি এ অঞ্চলে ক্রমবর্ধমান উত্তেজনার মধ্যে ঘটেছে, হিজবুল্লাহ ইজরায়েলি ভূখণ্ডে অসংখ্য প্রজেক্টাইল ছোঁড়ে। ড্রোন হামলার দিনই এই গোষ্ঠী মোট ১১৫ টিরও বেশি প্রজেক্টাইল ছোঁড়ে, যদিও সেই ঘটনাগুলিতে কোনও আহতের খবর পাওয়া যায়নি।

হিজবুল্লাহর ক্রমাগত হুমকির প্রতিক্রিয়ায়, ইজরায়েলি প্রতিরক্ষামন্ত্রী ইয়োয়াভ গ্যালান্ট বর্তমানে হিজবুল্লাহর একাধিক পরিকাঠামো লক্ষ্য করে চলা সামরিক অভিযানের কথা তুলে ধরেছেন, ইসরায়েলের উত্তরাঞ্চলীয় সম্প্রদায়ের নিরাপত্তা সুনিশ্চিত করার প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছেন।

Share this article
click me!

Latest Videos

Durga Puja 2024: চোখের জলে দেবীর বিদায়! সিঁদুর খেলায় মাতলো সাথের পল্লীর মহিলা সমিতি! | Nadia News
'অনিকেতের টা আসল অনশন, মুখ্যমন্ত্রী তো ক্যাডবেরি স্যান্ডউইচ খেয়ে অনশন করেছিলেন' বিস্ফোরক শুভেন্দু
'আমি মরিনি, এই হিন্দুর বাচ্চা বেঁচে আছে' গার্ডেনরিচের সেই পুজোয় গিয়ে মঞ্চ কাঁপালেন Suvendu Adhikari
Ichamati-তে মায়ের বিসর্জনে চোখে জল! ২৪ জন বেয়ারের কাঁধে চড়ে কৈলাসের পথে মা উমা! | Durga Puja 2024
'অনশন করলে কারও ১০ কেজি ওজন বাড়তে পারে না' নাম না করে মমতাকে তীব্র কটাক্ষ শ্রীলেখার | Sreelekha