লম্বা লাইনে দাঁড়িয়ে যৌন সম্পর্ক করলে তবেই মিলছে জল ও খাবার! সেই খাদ্য মুখে তুলছেন বৃদ্ধ বাবা-মা, ভয়ানক অবস্থা এই দেশে

লম্বা লাইনে দাঁড়িয়ে যৌন সম্পর্ক করলে তবেই মিলছে জল ও খাবার! সেই খাদ্য মুখে তুলছেন বৃদ্ধ বাবা-মা, ভয়ানক অবস্থা এই দেশে

Anulekha Kar | Published : Jul 23, 2024 4:53 AM IST

সুদানে সেনা ও আধাসেনার মধ্যে ভয়ঙ্কর লড়াই। নাজেহাল হচ্ছে জনজীবন। খাদ্য ও জলের মারাত্মক আকাল দেখা গিয়েছে। ভয়াবহ ভাবে বেড়েছে সাধারণ মানুষের উপর সেনাদের অত্যাচার। মহিলাদের উপরেও চরম নির্যাতন চালাচ্ছেন সুদানের সেনাবাহিনী।

খাবার আর জল পেতে যৌন সম্পর্কে লিপ্ত হতে বলা হচ্ছে মহিলাদের। জানা গিয়েছে। খাবার ও জল পেতে একটি লম্বা লাইনে দাঁড়াতে হচ্ছে সুদানের মহিলাদের। এরপর তাদের যৌন সম্পর্কে লিপ্ত হতে বলা হচ্ছে। যৌন সম্পর্কে না লিপ্ত হলে খাবার পাবন না তাঁরা। এমনই ভয়ঙ্কর অত্যাচার করছেন সেনারা।

Latest Videos

ইতিমধ্যে প্রকাশ্যে এসেছে বেশ কিছু মহিলার বিবৃতি, তা থেকে জানা গিয়েছে সামান্য খাবার ও জলের জন্য তাঁদের শারীরিক ভাবে শোষণ করা হচ্ছে। তারপরেই মিলছে খাবার ও জল যা দিয়ে পেট ভরাতে পারছেন বৃদ্ধ বাবা-মায়ের।

সুদানে ক্ষমতা দখলের লড়াই চলছে । দেশটির সশস্ত্র বাহিনীর দুই জেনারেল আবদেল আল ফতা আল বুরহান ও জেনারেল মহম্মদ হামদান দাগালোর মধ্যে ক্ষমতা দখলের লড়াই চলছে। সুদানের সেনাপ্রধান ও ২০১৯ থেকে দেশের সর্বোচ্চ ভারপ্রাপ্ত কাউন্সিলের প্রধান হলেন আবদেল আল ফতা আল বুরহান। অন্য দিকে দেশের আধা সামরিক বাহিনীর প্রধান হলেন মহম্মদ হামদান দাগালো।

দুই জেনারেলের বিরুদ্ধেই রয়েছে মানবাধিকার ভঙ্গ, লুঠ, ধর্ষণ ও নৃসংশতার অভিযোগ। এই সংঘর্ষে এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন প্রায় ১৫ হাজার মানুষ। ঘর ছেড়ে পালাতে বাধ্য হয়েছেন প্রায় ৬০ লক্ষেরও বেশি মানুষ।

 

Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'মমতা কাছে বাংলাকে স্বাধীন ঘোষণার অনুরোধ জসীমউদ্দিনের' আশঙ্কা প্রকাশ করে দেখুন কী বললেন সুকান্ত
Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ