Hajj 2024: মক্কায় তীব্র তাপপ্রবাহ! মৃত কমপক্ষে ৯৮ জন ভারতীয় হজযাত্রী, নিশ্চিত করল MEA দেখুন ভিডিও

সৌদি আরবে চলতি বছরের হজযাত্রায় মৃতের সংখ্যা এক হাজার ছাড়িয়েছে। এই সপ্তাহের শুরুতে, মক্কা শহরের তাপমাত্রা ১২৫ ডিগ্রী ফারেনহাইট পর্যন্ত বেড়েছে।

deblina dey | Published : Jun 22, 2024 2:41 AM IST / Updated: Jun 22 2024, 09:16 AM IST

বিদেশ মন্ত্রক শুক্রবার ২১ জুন চরম তাপপ্রবাহের মধ্যে সৌদি আরবে হজ যাত্রায় থাকা অন্তত ৯৮ জন ভারতীয়ের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে। প্রতিবেদনে ইঙ্গিত দেওয়া হয়েছে যে সৌদি আরবে চলতি বছরের হজযাত্রায় মৃতের সংখ্যা এক হাজার ছাড়িয়েছে। তীব্র তাপপ্রবাহ, যা মক্কার তাপমাত্রাকে ১০০ ডিগ্রি ফারেনহাইটের দিকে ঠেলে দিয়েছে, তা প্রাণহানির জন্য একটি উল্লেখযোগ্য কারণ।

এক সাপ্তাহিক সাংবাদিক বৈঠকে সময়, এমইএ মুখপাত্র রণধীর জয়সওয়াল বলেছেন যে, হজ তীর্থযাত্রায় অংশ নেওয়ার সময় কমপক্ষে ৯৮ জন ভারতীয় প্রাণ হারিয়েছেন। এই বিষয়টি বিভিন্ন মিডিয়া রিপোর্টের প্রতিক্রিয়ায় জারি করা হয়েছিল যা পরামর্শ দেয় যে পবিত্র মাসে একশোরও বেশি ভারতীয় নাগরিক মারা গিয়েছে।

Latest Videos

"এই বছর, ১৭৫,০০০ ভারতীয় তীর্থযাত্রী এই পর্যন্ত হজে গিয়েছেন... আমাদের ৯৮ জন ভারতীয় তীর্থযাত্রী হজে মারা গেছেন..." এমইএ মুখপাত্র রণধীর জয়সওয়াল একটি সংবাদ সম্মেলনে এই কথা বলেছেন।

 

 

মুখপাত্র রণধীর জয়সওয়াল আরও জানিয়েছেন যে, “আরাফাহ” দিবসে কমপক্ষে ছয়জন মারা গিয়েছেন এবং দুর্ঘটনায় চারজন নিহত হয়েছেন। তিনি উল্লেখ করেছেন যে ২০২৩ সালে মৃত্যুর সংখ্যা উল্লেখযোগ্যভাবে বেশি ছিল, হজ যাত্রার সময় কমপক্ষে ১৮৭ জন ভারতীয় প্রাণ হারিয়েছিলেন। বার্ষিক তীর্থযাত্রার ফলে প্রায় ১০ টি ভিন্ন দেশ থেকে মোট ১০৮১ জন মারা গিয়েছে। এই সপ্তাহের শুরুতে, মক্কা শহরের তাপমাত্রা ১২৫ ডিগ্রী ফারেনহাইট পর্যন্ত বেড়েছে।

Share this article
click me!

Latest Videos

'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
Firhad Hakim- এর ওএসডি-র বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ! কী বললেন Mayor Firhad Hakim | Firhad Hakim
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন