ইরানের ক্ষেপণাস্ত্র নিক্ষেপের পর সতর্ক দিল্লী, ইজরায়েলে প্রবাসী ভারতীয়দের সতর্ক থাকার নির্দেশ

ইরানের ক্ষেপণাস্ত্র হামলার পরেই, ই়জ়রায়েলে থাকা ভারতীয়দের সতর্ক করল ভারতীয় দূতাবাস।

Subhankar Das | Published : Oct 2, 2024 7:34 AM IST

ইরানের ক্ষেপণাস্ত্র হামলার পরেই, ই়জ়রায়েলে থাকা ভারতীয়দের সতর্ক করল ভারতীয় দূতাবাস।

কার্যত, ‘প্রোটোকল’ মেনে চলার বার্তা দিল তারা। ভারতীয় দূতাবাসের তরফ থেকে বলা হয়েছে, সাম্প্রতিক পরিস্থিতির কথা বিবেচনা করে ইজ়রায়েলে থাকা সমস্ত ভারতীয়দের সতর্ক থাকতে এবং স্থানীয় প্রশাসনের সঙ্গে যোগাযোগ রাখার পরামর্শ দেওয়া হচ্ছে।

Latest Videos

মঙ্গলবার রাত থেকে নতুন করে আবার উত্তেজনা শুরু হয়েছে পশ্চিম এশিয়ায়। ইজ়রায়েলি ভূখণ্ডে একের পর এক আছড়ে আছড়ে পড়ছে ক্ষেপণাস্ত্র। ইরানের দাবি, প্রায় ২০০টি ক্ষেপণাস্ত্র ছোঁড়া হয়েছে ইজ়রায়েলের দিকে।

এমতাস্থায় ইজ়রায়েলের মধ্যেই ভারতীয় নাগরিকদের চলাচল সীমিত করার পরামর্শ দিয়েছে দূতাবাস। জানানো হয়েছে যে, প্রয়োজন ছাড়া বেশি ঘোরাফেরা না করাই ভাল। অপ্রয়োজনীয় ভ্রমণ এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়েছে তাদের। পরিস্থিতির উপর নজর রয়েছে দূতাবাসের।

ভারতীয়দের নিরাপত্তা নিশ্চিত করতে ইজ়রায়েলি কর্তৃপক্ষের সঙ্গে সবসময় যোগাযোগ রাখা হচ্ছে। চালু করা হয়েছে হেল্পলাইন নম্বরও। গাজ়ায় হামলার বর্ষপূর্তির ঠিক আগেই লেবাননে গ্রাউন্ড অপারেশন শুরু করেছে ইজ়রায়েলি সেনা।

মঙ্গলবার, ইজ়রায়েলি সেনার ট্যাঙ্ক বহর দক্ষিণ লেবাননে অনুপ্রবেশের পর প্রত্যাঘাত শুরু করে ইরান। মঙ্গলবার রাতে ইজ়রায়েলের রাজধানী তেল আভিবকে নিশানা করে ক্ষেপণাস্ত্র হামলা শুরু করেছে ইরান সেনা। এই হামলার ঘটনার পরই দেশের নাগরিকদের সতর্ক করেছে ইজ়রায়েল সরকার।

ইরান হামলার পরেই, মঙ্গলবার রাতে মন্ত্রিসভার জরুরি বৈঠক ডাকেন ইজ়রায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। সংবাদমাধ্যম সূত্রে খবর, সেই বৈঠকে প্রধানমন্ত্রী তাঁর মন্ত্রিসভার সদস্যদের বলেছেন, “ইরান হামলা করে ঠিক কাজ করেনি। এর ফল ভুগতে হবে ওদের।”

এদিকে বুধবার, নেতানিয়াহুর হুঁশিয়ারির পর ইরানি সেনা জবাবে জানিয়েছে, ইজ়রায়েল যদি ক্ষেপণাস্ত্র হামলার প্রতিশোধ নেয়, তাহলে পাল্টা হামলা চালানো হবে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

বৃষ্টিকে উপেক্ষা করেই চলছে তর্পন! South 24 Parganas-এর গঙ্গার ঘাটে মানুষের জনস্রোত | Durga Puja
'যত দোষ সব জুনিয়র ডাক্তারদের!' ক্ষোভ প্রকাশ চিকিৎসক কিঞ্জল নন্দের | Kolkata Doctors Strike News
মাত্র ১ টাকা গুরুদক্ষিণা, ক্যানিং-এ এক টাকার পাঠশালায় শিশুদের মুখে হাসি | South 24 Parganas News
তীব্র গরমে নেই একটাও ফ্যান-লাইট! বেহাল দশা মথুরাখণ্ড অক্ষয় চন্দ্র বিদ্যাপীঠ স্কুলের | Gosaba News
অভয়া কাণ্ডের বিচারের দাবিতে পথে নামলেন Basanti-র মহিলারা! চলল মহালয়ার ভোর দখলের লড়াই! | RG Kar