কপ্টার দুর্ঘটনায় বেঁচে নেই ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি, মৃত্যু বিদেশমন্ত্রীরও, দাবি ইরানি গণমাধ্যমে

ইরানি গণমাধ্যম দাবি করেছে তার ভেঙে পড়া বিমানের সন্ধান পাওয়া গেছে এবং এর সঙ্গে প্রেসিডেন্ট ইব্রাহিম ও তার সঙ্গে বিদেশমন্ত্রীর দেহও উদ্ধার করা হয়েছে।

Parna Sengupta | Published : May 20, 2024 4:05 AM IST

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি হেলিকপ্টার দুর্ঘটনায় মারা গেছেন। গত কয়েক ঘণ্টা ধরে তার বিমান ভেঙে পড়ার খবর পাওয়া গেলেও প্রেসিডেন্ট সম্পর্কে কোনো তথ্য পাওয়া যাচ্ছিল না, তবে ইরানি গণমাধ্যম দাবি করেছে তার ভেঙে পড়া বিমানের সন্ধান পাওয়া গেছে এবং এর সঙ্গে প্রেসিডেন্ট ইব্রাহিম ও তার সঙ্গে বিদেশমন্ত্রীর দেহও উদ্ধার করা হয়েছে। ইব্রাহিমের বিমানটি একদিন আগে, ১৯ মে, আজারবাইজানের ঘন বন এবং পাহাড়ী এলাকায় ভেঙে পড়ে। ইরানের প্রেসিডেন্টের পাশাপাশি ওই কপ্টারে বিদেশমন্ত্রী ও আরও কয়েকজন কর্মকর্তাও ছিলেন।

ইরানের দাবি, প্রেসিডেন্ট ইব্রাহিম আর নেই

Latest Videos

ইরানের রেড ক্রিসেন্ট প্রধান দাবি করেছেন, উদ্ধারকারী দল দুর্ঘটনাস্থল এবং বিমানের ধ্বংসাবশেষে পৌঁছাতে সফল হয়েছে। খারাপ আবহাওয়ার কারণে এখানে পৌঁছাতে অনেক সময় লেগেছে। এর পাশাপাশি ক্রিসেন্ট চিফ আরও জানান, আমরা উদ্ধারকারী দলের কাছ থেকে কিছু ভিডিও পেয়েছি। এসব ভিডিওর ভিত্তিতে বলা হচ্ছে, বিমানের কেবিনটি সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত এবং পুড়ে গেছে।

সর্বশেষ পাওয়া তথ্য অনুযায়ী এখন পর্যন্ত দুর্ঘটনাস্থলে জীবিত কাউকে পাওয়া যায়নি। এর সাথে ইরানের বার্তা সংস্থা আইরিনিন এবং মেহরের সাথেও তথ্য শেয়ার করা হয়েছে যে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিমকে নিয়ে ওড়া ভেঙে পড়ার পর কাউকে জীবিত পাওয়া যায়নি।

দূর্ঘটনাটি কখন ঘটেছে

উল্লেখ্য যে ইরানের রাষ্ট্রপতি ইব্রাহিম রাইসির বিমানটি পূর্ব আজারবাইজানে যাওয়ার সময় দুর্ঘটনার কবলে পড়ে। ইরানের রাজধানী তেহরান থেকে প্রায় ৬০০০ কিলোমিটার দূরে জুলফা শহরের কাছে এই দুর্ঘটনা ঘটে। বর্তমানে এই দুর্ঘটনার তদন্ত জোরদার করা হয়েছে। এর কারণ অনুসন্ধানের চেষ্টা চলছে। ইরানি গণমাধ্যমের তথ্য অনুযায়ী এটি কোনও নাশকতা নয় বলেই মনে করা হচ্ছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা