Iran chopper crashed: প্রেসিডেন্ট-সহ আরও দুইজন! ইরানে ভেঙ্গে পড়া চপারের কোনও খোঁজ নেই, তদন্তে জারি ৪৬ টি উদ্ধারকারী দল

পাহাড়ি এলাকা এবং খারাপ আবহাওয়ার কারণে উদ্ধারকারী দলের অভিযান চালাতে বেশ সমস্যা হচ্ছে।

 

deblina dey | Published : May 20, 2024 1:57 AM IST

Iran president's chopper crashed: ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি-র চপার ভেঙ্গে পড়ার কয়েক ঘণ্টা পরও খোঁজ মেলেনি। রবিবার সন্ধ্যায় ইব্রাহিম রাইসি-কে নিয়ে চপারটি ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশে ভেঙ্গে পড়ে। ইরানি কর্মকর্তাদের মতে, উদ্ধারকারী দল অন্ধকারে চপারটির সন্ধান করছে, তবে এখনও পর্যন্ত সফল হয়নি। চপারে থাকা লোকজনের অবস্থা সম্পর্কে এখনও কোনও তথ্য মেলেনি। ইরানের বার্তা সংস্থা ইরনা জানিয়েছে, চপারে ইব্রাহিম রাইসির সঙ্গে ছিলেন ইরানের বিদেশমন্ত্রী হোসেইন আমির আবদুল্লাহিয়ান এবং পূর্ব আজারবাইজানের গভর্নর মালিক রহমাতি। পাহাড়ি এলাকা এবং খারাপ আবহাওয়ার কারণে উদ্ধারকারী দলের অভিযান চালাতে বেশ সমস্যা হচ্ছে।

ইরান জানাল 'হার্ড ল্যান্ডিং'-

ইরানের গণমাধ্যমের খবরে বলা হয়েছে, প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি রবিবার আজারবাইজানের সীমান্তে একটি বাঁধ উদ্বোধন করতে গিয়েছিলেন। আজারবাইজানের রাষ্ট্রপতিও এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান থেকে ফেরার সময় ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশের ভারজাকান এলাকায় অবতরণের সময় রাইসির চপার ভেঙ্গে পড়ে। ইরানের স্বরাষ্ট্রমন্ত্রী আহমেদ ওয়াহিদি রাষ্ট্রীয় টিভিকে বলেছেন, প্রেসিডেন্টের চপারটি হার্ড ল্যান্ডিং করেছে।

রাতভর অভিযানে চপারটি সনাক্ত করা যায়নি-

রাষ্ট্রপতির চপারটির সন্ধানে কয়েক ডজন উদ্ধারকারী দল পাঠানো হয়েছে। কর্মকর্তারা বলেছেন যে তারা চপারটিতে থাকা দুই ব্যক্তির সঙ্গে যোগাযোগ স্থাপন করেছেন, তবে অভিযানের কয়েক ঘন্টা পরেও উদ্ধারকারী দল বিধ্বস্ত চপারটির কাছে পৌঁছাতে পারেনি। ইরানের রেড ক্রিসেন্ট সোসাইটি বলেছে যে এলাকাটি পাহাড়ী এবং আবহাওয়াও খুব খারাপ, যার কারণে উদ্ধারকারী দলটি অভিযান চালাতে অনেক অসুবিধার সম্মুখীন হচ্ছে। রেড ক্রিসেন্ট জানিয়েছে, পূর্ব আজারবাইজান, তেহরান, আলবোর্জ, আরদাবিল, জাঞ্জান এবং পশ্চিম আজারবাইজান প্রদেশ থেকে ৪৬টি উদ্ধার ও অনুসন্ধান দল অভিযানে সহায়তার জন্য পাঠানো হয়েছে। আশা করা যাচ্ছে দ্রুত তারা উদ্ধার কার্যে সফল হবে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

BJP News : বিজেপির প্রতিনিধি দলকে পেয়ে ক্ষোভ উগরে দিলেন বিজেপি কর্মীরা, দেখুন কী বললেন
Suvendu Adhikari : 'শুধু বাংলায় ৩ বার হল, কোন রাজ্যে হয় না!' বিস্ফোরক শুভেন্দু
Live Horoscope : আজ কর্কট, তুলা, ধনু, মকর ও কুম্ভ রাশির দিন কেমন কাটবে! দেখুন আজকের রাশিফল
দরজা বন্ধ! আর রাজভবনে ঢুকতে পারবেন না 'মুখ্যমন্ত্রী'! বিস্ফোরক দাবী শুভেন্দুর | Suvendu Adhikari
BJP News : 'আমাকে ওরা মেরে ফেলবে, আমাকে বাঁচান' কাঁতর আবেদন বিজেপি কর্মীর