Iran: হেলিকপ্টার দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্ট, বিদেশমন্ত্রী, মৃত্যুর আশঙ্কা

ইরানের প্রেসিডেন্ট ও অর্থমন্ত্রীর হেলিকপ্টার দুর্ঘটনার খবর ছড়িয়ে পড়তেই বিশ্বজুড়ে চাঞ্চল্য তৈরি হয়েছে। বিভিন্ন রাষ্ট্রনায়ক এই ঘটনার বিষয়ে খোঁজ নিচ্ছেন।

Soumya Gangully | Published : May 19, 2024 3:57 PM IST / Updated: May 19 2024, 10:36 PM IST

হেলিকপ্টার দুর্ঘটনার কবলে পড়লেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রেইসি ও বিদেশমন্ত্রী হোসেন আমিরাবদুল্লাহিয়ান। প্রাথমিকভাবে জানা গিয়েছে, আজারবাইজান সীমান্ত থেকে ফেরার সময় পাহাড়ি অঞ্চলে ঘন কুয়াশার মধ্যে দুর্ঘটনার কবলে পড়ে হেলিকপ্টার। প্রথমে হার্ড ল্যান্ডিংয়ের কথা জানা গিয়েছিল। তবে পরে জানা গিয়েছে, হেলিকপ্টার ভেঙে পড়ার আশঙ্কা করা হচ্ছে। ইরান সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রেসিডেন্ট ও বিদেশমন্ত্রীর প্রাণনাশের আশঙ্কা রয়েছে। ঘন কুয়াশার মধ্যে উদ্ধারকার্য ব্যাহত হচ্ছে। এখনও পর্যন্ত দুর্ঘটনাস্থলে পৌঁছতে পারেননি উদ্ধারকারীরা। ইরাক সরকারের পক্ষ থেকে ইরানকে উদ্ধারকার্যে সাহায্য করার প্রস্তাব দেওয়া হয়েছে। ইরানের রেড ক্রিসেন্ট সোসাইটির পাশাপাশি সেনাবাহিনীকেও উদ্ধারকার্যে কাজে লাগানো হচ্ছে। আবহাওয়া ভালো না থাকায় ইরানের প্রেসিডেন্ট ও বিদেশমন্ত্রীকে খুঁজে বের করার জন্য তিনটি ড্রোন ব্যবহার করা হচ্ছে। ইরানের সরকারি টেলিভিশন চ্যানেলের পক্ষ থেকে জানানো হয়েছে, খারাপ আবহাওয়ার জন্যই দুর্ঘটনা ঘটেছে।

ইরানের প্রেসিডেন্ট, বিদেশমন্ত্রীর জন্য প্রার্থনা

প্রেসিডেন্ট ও বিদেশমন্ত্রীর হেলিকপ্টার দুর্ঘটনার কবলে পড়েছে, এই খবর আসার পরেই ইরানের সরকারি টেলিভিশন চ্যানেলে যাবতীয় অনুষ্ঠান বন্ধ করে দিয়ে প্রার্থনা শুরু হয়েছে। ইরান সরকারের মুখপাত্র আলি বাহাদুরি জাহরুমি জানিয়ছেন, ভাইস প্রেসিডেন্ট মহম্মদ মখবির ও মন্ত্রিসভার অন্যান্য সদস্যরা তাবরিজে পৌঁছে গিয়েছেন। সেখানে মন্ত্রিসভার বৈঠক হয়েছে। হেলিকপ্টার দুর্ঘটনার বিষয়ে যা খবর পাওয়া গিয়েছে সেসব নিয়ে এই বৈঠকে আলোচনা হয়েছে।

হেঁটে যাচ্ছেন উদ্ধারকারীরা

ইরানের সরকারি সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, সন্ধে নামার পর উদ্ধারকারীদের সমস্যা হচ্ছে। কারণ, ঘন কুয়াশা যেমন রয়েছে তেমনই ঠান্ডা বাড়ছে। এই পরিস্থিতিতে উদ্ধারকারীরা গাড়ি ছেড়ে দিয়ে হেঁটে দুর্ঘটনাস্থলের দিকে এগোচ্ছেন। বৃষ্টির ফলে পাহাড়ি রাস্তা পিছল হয়ে গিয়েছে। এতে উদ্ধারকারীদের হাঁটতেও সমস্যা হচ্ছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Amit Shah: উড়ানের পরই নিয়ন্ত্রণ হারাল অমিত শাহের হেলিকপ্টার, দেখুন সেই ভাইরাল ভিডিও

Mamata Banerjee: আবারও হেলিকপ্টার দুর্ঘটনার কবলে মমতা বন্দ্যোপাধ্যায়, দেখুন সেই ভিডিও

Mamata Banerjee: মাঝ আকাশে কীভাবে ঘটল বিপর্যয়? মুখ্যমন্ত্রীর হেলিকপ্টার বিভ্রাটের তদন্তে ডিজিসিএ

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Daily Horoscope Live: ২৩ জুন রবিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Canning News Today : গুণধর জামাইয়ের এই কাণ্ডে জ্ঞান হারাল শাশুড়ি! ক্যানিং-এ ঠিক কি ঘটেছে!
Barasat News Today: রগড়াতেই সামনে এল চাঞ্চল্যকর তথ্য! পুলিশকেও ঘোল খাইয়েছিল, মূল পাণ্ডা নিজের জ্যাঠা
Barasat News Today : মাষ্টারমাইন্ড! ভাইপো খুনে গ্রেফতার জেঠু আঞ্জিব! পুনর্নির্মাণ বারাসাত পুলিশের
Lok Sabha : লোকসভার প্রোটেম স্পিকারকে শপথবাক্য পাঠ করাবেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, দেখুন সরাসরি