BREAKING: জাপান বিমানবন্দরে ৩০০ জন যাত্রী নিয়ে দাউ দাউ করে জ্বলছে বিমান, ভাইরাল ভিডিও

ছবিতে বিমানের জানলা থেকে এবং এর নীচের আগুনের শিখা দেখা যাচ্ছে। স্থানীয় সংবাদমাধ্যম এই ছবি সম্প্রচার করে। রানওয়েতে নামতেই বিমানে আরও আগুন লেগে যায়।

Parna Sengupta | Published : Jan 2, 2024 9:42 AM IST / Updated: Jan 02 2024, 04:33 PM IST

মঙ্গলবার সন্ধ্যায় টোকিওর হানেদা বিমানবন্দরে ঘটে গেল চাঞ্চল্যকর ঘটনা। আগুনে জ্বলতে জ্বলতে ৩০০ জন যাত্রী নিয়ে জাপান এয়ারলাইন্সের একটি বিমান অবতরণ করে রানওয়েতে। এই ঘটনা ধরা পড়ে ক্যামেরায়। মুহুর্তে তা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়।

ছবিতে বিমানের জানলা থেকে এবং এর নীচের আগুনের শিখা দেখা যাচ্ছে। স্থানীয় সংবাদমাধ্যম এই ছবি সম্প্রচার করে। রানওয়েতে নামতেই বিমানে আরও আগুন লেগে যায়। এই ঘটনায় বিমানে থাকা যাত্রী এবং ক্রুদের নিরাপত্তা নিয়ে চিন্তা বাড়িয়ে দেয়। জরুরী পরিষেবা বিভাগ দ্রুত আগুন নিয়ন্ত্রণ করতে শুরু করে।

 

 

এই ঘটনার ভিডিওতে স্পষ্ট দেখা যায় ভিডিওতে দেখা যায়, বিমানটি রানওয়েতে ওঠার সময় আগুন ও ধোঁয়ার বিশাল বিস্ফোরণ দেখা যায়। এর পর উইংয়ের আশপাশের এলাকায় আগুন ছড়িয়ে পড়ে। এক ঘণ্টা পরের ফুটেজে দেখা যায়, বিমানটি পুরোপুরি আগুনে পুড়ে গেছে। ফায়ার ব্রিগেড আগুন নেভানোর চেষ্টা করছে। বার্তা সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসের প্রতিবেদন অনুযায়ী, কতজন আহত হয়েছেন তা এখনও জানা যায়নি। এদিকে জাপান টাইমস জানায়, ফ্লাইট থেকে মোট ৩৬৭ জনকে নিরাপদে বের করে আনা হয়েছে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। একই সময়ে, জাপান কোস্ট গার্ড জানিয়েছে যে JAL 516-এর সাথে যে বিমানটির সংঘর্ষ হয়েছিল তার পাঁচজন ক্রু সদস্য নিখোঁজ, পাইলটকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।

জাপানি মিডিয়ার মতে, যে ফ্লাইটে আগুন লেগেছে তার নম্বর JAL 516 এবং এই ফ্লাইটটি হোক্কাইডো থেকে উড্ডয়ন করেছিল। জাপান এয়ারলাইন্সের ফ্লাইট 516 জাপানের স্থানীয় সময়  বেলা চারটেয় নিউ চিটোস বিমানবন্দর ছেড়ে যায় এবং ৫.৪০ মিনিটে হানেদায় অবতরণের কথা ছিল।

Share this article
click me!