Mamata Banerjee Spain Trip: শনিবার রিয়াল মাদ্রিদের মাঠ পরিদর্শনে যাচ্ছেন মুখ্যমন্ত্রী, সফরসঙ্গী 'দাদা'

মাদ্রিদের মাঠে একা যাবেন না মুখ্যমন্ত্রী। এই সফরে দিদির সঙ্গী দাদাও। মাদ্রিদের স্টেডিয়াম দেখতে যাচ্ছেন সৌরভ গঙ্গোপাধ্যায়ও।

 

Ishanee Dhar | Published : Sep 16, 2023 3:00 AM IST / Updated: Sep 16 2023, 10:36 AM IST

১১ দিনের স্পেন সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার কোনও পূর্বনিধারীত কর্মসূচি ছিল না মুখ্যমন্ত্রীর। তবে 'হলিডে' উপভোগ করতে নারাজ 'দিদি'। শুক্রবারই মুখ্যমন্ত্রী জানিয়েছেন শনিবার সান্তিয়াগো বার্নাবিউতে যাবেন মুখ্যমন্ত্রী। রিয়াল মাদ্রিদের ঘরের মাঠ ও ফুটবল পরিকাঠামো দেখতে যাবেন তিনি। তবে মাদ্রিদের মাঠে একা যাবেন না মুখ্যমন্ত্রী। এই সফরে দিদির সঙ্গী দাদাও। মাদ্রিদের স্টেডিয়াম দেখতে যাচ্ছেন সৌরভ গঙ্গোপাধ্যায়ও।

প্রসঙ্গত, বৃহস্পতিবার সকালে মাদ্রিদের রাস্তায় প্রাতভ্রমণেও বেরোন তিনি। সঙ্গে ছিলেন রাজ্য প্রশাসনের একাধিক আধিকারিক ও সাংবাদিকরাও। এই দিনই এক বিরল দৃশ্যের সাক্ষী থাকল বিশ্ব। মাদ্রিদের রাস্তায় অ্যাকর্ডিয়ন বাজাতে দেখা গেল মুখ্যমন্ত্রীকে।

বৃহস্পতিবার সকালে নিজের স্বভাবসিদ্ধ ভঙ্গিতেই প্রাতভ্রমণে বেরিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হঠাতই রাস্তার ধারে পিয়ানো অ্যাকর্ডিয়ান নিয়ে দাঁড়িয়ে থাকা কয়েকজনের প্রতি নজর যায় তাঁর। নিরাপত্তারক্ষীরা কিছু বুঝে ওঠার আগেই তাঁদের দিকে এগিয়ে যান মমতা। অ্যাকোর্ডিয়ানের সুরে স্পেনের রাস্তায় ধ্বনিত হয়,'আমরা করব জয়'। বিরল এই মুহূর্তের ভিডিও শেয়ার করেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ।

প্রসঙ্গত, পাঁচ বছর স্পেন সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার সকালেই দুবাইয়ের উদ্দেশ্যে রওনা হয়েছেন তিনি সেখান থেকে তিনি স্পেনের পথে গিয়েছেন। এদিকে সামনেই দুর্গাপুজো। তাই বিমানবন্দরে ছাড়ার আগেই মা দুর্গার মুর্তিতে রং তুলি ছুঁইয়ে গেলেন মুখ্যমন্ত্রী। বিমানবন্দরে বিশ্ববাংলার স্টলের দুর্গার একটি মাটির মূর্তিতে তাঁকে রং দিতে দেখা যায়। মঙ্গলবার দুর্গামূর্তির কপালে লাল রং ত্রিনয়ন আঁকেন মমতা। শুধু তাই নয় বিমানে ওঠার আগে বিশ্ববাংলার গোটা স্টলটিই ঘুরে ঘুরে দেখেন মুখ্যমন্ত্রী। স্টলে রাখা একটি শঙ্খ হাতে তুলে নিয়ে তাতে ফুঁ দিতেও দেখা যায় তাঁকে।

Share this article
click me!