Breaking News: মধ্যরাতে চিনে ভয়াবহ ভূমিকম্প, ১১১ জনের মৃত্যু! তড়িঘড়ি উদ্ধারকাজ শুরু করার নির্দেশ দিলেন শি জিনপিং

মঙ্গলবার ভোরবেলা পর্যন্ত মত ১১১ জন নাগরিকের মৃত্যুর খবর পাওয়া গেছে। এখনও বহু মানুষ নিখোঁজ রয়েছেন, তাঁদের উদ্ধারের জন্য ব্যাপকভাবে চেষ্টা শুরু করেছে চিনের প্রশাসন।

Sahely Sen | Published : Dec 19, 2023 2:13 AM IST

মধ্যরাতে ভয়াবহ ভূমিকম্পে কেঁপে উঠল চিন। সোমবার গভীর রাতে আচমকাই প্রবলভাবে কেঁপে ওঠে গানসু প্রদেশের মাটি। ভূমিকম্পের মাত্রা অত্যন্ত তীব্র ছিল বলে জানা গেছে। 

-

ভারতীয় সংবাদ সংস্থা PTI-এর তথ্য অনুযায়ী, মঙ্গলবার ভোরবেলা পর্যন্ত মত ১১১ জন নাগরিকের মৃত্যুর খবর পাওয়া গেছে। এখনও বহু মানুষ নিখোঁজ রয়েছেন, তাঁদের উদ্ধারের জন্য ব্যাপকভাবে চেষ্টা শুরু করেছে চিনের প্রশাসন। 

-

চিন দেশীয় সংবাদ সংস্থা জানাচ্ছে যে, সোমবার মধ্যরাতে প্রায় ১ টা বেজে ৪৬ মিনিট নাগাদ একটি ৬.২ মাত্রার ভূমিকম্পে কেঁপে ওঠে উত্তর -পশ্চিম চীনের গানসু প্রদেশের জিশিশান কাউন্টি। প্রচুর ঘরবাড়ি ভেঙে পড়ে। শতাধিক মানুষ চাপা পড়ে মারা যান। অগুন্তি মানুষ আহত হয়েছেন। 


-

এই দুর্যোগের মোকাবিলায় তড়িঘড়ি ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন চিনের রাষ্ট্রপতি শি জিনপিং। তিনি উদ্ধারকারী দলের সদস্যদের তিনি সর্বাত্মক অনুসন্ধান ও উদ্ধার প্রচেষ্টা চালানোর নির্দেশ দিয়েছেন। তার পাশাপাশি,  ক্ষতিগ্রস্থ মানুষদের জীবন ও সম্পত্তির নিরাপত্তা নিশ্চিত করার জন্য যথাযথ ব্যবস্থার আহ্বান জানিয়েছেন জিনপিং (Xi Jinping) ।

-
আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!