সন্ত্রাসী ওসামা বিন লাদেনের 'মৃত পুত্র' জীবিত! গোপনে নেতৃত্ব দিচ্ছেন আল কায়েদার, ৯/১১ হামলার মতো বিপদের আশঙ্কা বাড়ছে

প্রতিবেদনে সতর্ক করা হয়েছে যে "হামজার নির্দেশে, আল কায়েদা পুনঃসংগঠিত হচ্ছে এবং পশ্চিমা লক্ষ্যবস্তুতে ভবিষ্যতে হামলার জন্য প্রস্তুতি নিচ্ছে"।

 

deblina dey | Published : Sep 14, 2024 3:19 AM IST

আমেরিকায় ৯/১১ হামলাকারী বিশ্বের সবচেয়ে ভয়ঙ্কর সন্ত্রাসী ওসামা বিন লাদেনের ছেলে সম্পর্কে একটি বড় তথ্য প্রকাশিত হয়েছে। মার্কিন সংবাদপত্র দ্য মিরর-এর প্রতিবেদনে দাবি করা হয়েছে যে ওসামার ছেলে হামজা বিন লাদেন এখনও জীবিত এবং আফগানিস্তানে আল কায়েদা সন্ত্রাসী সংগঠনের নেতৃত্ব দিচ্ছেন। প্রতিবেদনে সতর্ক করা হয়েছে যে "হামজার নির্দেশে, আল কায়েদা পুনঃসংগঠিত হচ্ছে এবং পশ্চিমা লক্ষ্যবস্তুতে ভবিষ্যতে হামলার জন্য প্রস্তুতি নিচ্ছে"।

দ্য মিরর-এর প্রতিবেদন অনুসারে, আল কায়েদা প্রধান ওসামা বিন লাদেনের ছেলে হামজা বিন লাদেন বেঁচে আছেন। প্রতিবেদনে বলা হয়, হামজা তার ভাই আবদুল্লাহ বিন লাদেনের সঙ্গে গোপনে আফগানিস্তানে আল কায়েদা সংগঠন চালাচ্ছেন। ন্যাশনাল মোবিলাইজেশন ফ্রন্ট (NMF), একটি তালেবান বিরোধী সামরিক জোট, হামজা এবং তার সহযোগীদের অপারেশনের বিবরণ দিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে। আউটলেট বলেছে, "সন্ত্রাসের রাজপুত্র" নামে পরিচিত ব্যক্তিটি উত্তর আফগানিস্তানে ৪৫০ স্নাইপারদের অবিচ্ছিন্ন সুরক্ষায় লুকিয়ে আছে।

Latest Videos

আফগানিস্তান হয়ে উঠেছে সন্ত্রাসী প্রশিক্ষণ কেন্দ্র

প্রতিবেদনে সতর্ক করা হয়েছে যে ২০২১ সালে কাবুলের পতনের পর থেকে আফগানিস্তান "বিভিন্ন সন্ত্রাসী গোষ্ঠীর প্রশিক্ষণ কেন্দ্র" হয়ে উঠেছে। এতে বলা হয়েছে, "হামজা বিন লাদেনকে দারা আবদুল্লাহ খেল জেলায় (পাঞ্জশিরে) নিয়ে যাওয়া হয়েছে, যেখানে ৪৫০ জন আরব ও পাকিস্তানি তাকে রক্ষা করছে।" প্রতিবেদনটি দাবি অস্বীকার করেছে যে হামজা ২০১৯ সালের মার্কিন বিমান হামলায় নিহত হয়েছিল। হামজা আইমান আল-জাওয়াহিরির সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করেছেন বলে মনে করা হয়, যিনি ওসামার হত্যার পর আল কায়েদার অপারেশনের দায়িত্ব নেন। আমেরিকা ও অন্যান্য দেশে হামলার আহ্বান জানিয়ে তার অডিও ও ভিডিও বার্তা প্রকাশের পর হামজাকে হত্যার খবর প্রকাশ্যে আসে। তবে বিবিসির একটি পুরনো প্রতিবেদনে বলা হয়েছে, হামজার মৃত্যুর স্থান ও তারিখ স্পষ্ট হয়নি। পেন্টাগনও এ বিষয়ে কোনো মন্তব্য করেনি।

হামজা ইরানে গৃহবন্দী ছিলেন

ওসামার ছেলে হামজা বিন লাদেনকে আনুষ্ঠানিকভাবে মার্কিন যুক্তরাষ্ট্র বিশ্ব সন্ত্রাসী হিসাবে মনোনীত করেছিল এবং ইরানে গৃহবন্দী ছিল বলে মনে করা হয়েছিল। ইরানে তার মায়ের সঙ্গে বেশ কয়েক বছর কাটানোর আগে তিনি সৌদি আরবের জেদ্দায় জন্মগ্রহণ করেছিলেন বলে জানা গেছে। আমরা আপনাকে বলি যে হামজার বাবা ওসামা বিন লাদেনকে ২০১১ সালে পাকিস্তানের অ্যাবোটাবাদে একটি কম্পাউন্ডে আমেরিকান বিশেষ বাহিনীর হাতে নিহত হয়েছিল। ওসামা ১১ সেপ্টেম্বর, ২০০১-এ আমেরিকায় হামলার অনুমোদন দিয়েছিলেন, যেখানে প্রায় ৩০০০ মানুষ নিহত হয়েছিল।

Share this article
click me!

Latest Videos

'ফাঁকা ঘরের ছবি দেখিয়ে জুনিয়র ডাক্তারদের চাপে ফেলার চক্রান্ত' মমতার খেলা ধরে ফেলে কী বললেন শুভেন্দু?
এবার রাষ্ট্রপতির কাছে চিঠি জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন আন্দোলনরত ডাক্তাররা | R G Kar
হাতে জাতীয় পতাকা পরনে কালো ব্যাজ! আরজি কর প্রতিবাদে গলা মেলালেন রেলযাত্রীরা | Ranaghat News Today |
অভয়া কাণ্ডের প্রতিবাদে ফের রাজপথে বাম পতাকা! শুরু হল লালবাজার অভিযান | RG Kar Protest |
১৩ সেপ্টেম্বর শুক্রবার এই ব্যক্তিদের ব্যবসায় ভালো আয় হতে পারে, দেখুন জ্যোতিষ কথা | ajker rashifal