BREAKING NEWS: সিডনি মলে ভয়াবহ জঙ্গি হামলায় তীব্র আতঙ্ক, বহু মানুষের মৃত্যুর খবর

জঙ্গি হামলায় এখনও পর্যন্ত চারজনের মৃত্যু হয়েছে। যদিও এটি প্রাথমিক তথ্য। সঠিক পরিসংখ্যান আসতে সময় লাগবে। জঙ্গি হামলার পর সেখানে বিশৃঙ্খলা ছড়িয়ে পড়ে। 

Parna Sengupta | Published : Apr 13, 2024 7:25 AM IST / Updated: Apr 13 2024, 02:00 PM IST

অস্ট্রেলিয়ার সিডনিতে জঙ্গি হামলায় বহু মানুষ মারা গেছে। অস্ট্রেলিয়ার গণমাধ্যমে বলা হয়েছে, সিডনির একটি শপিং সেন্টারে গুলি ও ছুরিকাঘাতে বহু মানুষ নিহত হয়েছেন। এই ঘটনাকে জঙ্গি হামলা হিসেবে বিবেচনা করছে সিডনি পুলিশ। হামলার পর মলে বিশৃঙ্খলা ছড়িয়ে পড়ে। মানুষ প্রাণ বাঁচাতে সর্বত্র ছুটতে থাকে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মলে আটকে পড়া হাজার হাজার মানুষকে সরিয়ে নেওয়া হয়।

নিউ সাউথ ওয়েলস স্টেট পুলিশ জানিয়েছে, পুরো মলটি ঘিরে রাখা হয়েছে। এদিকে সোশ্যাল মিডিয়ায় বেশ কিছু পোস্টে দেখা গেছে, মল ঘিরে রয়েছে পুলিশের গাড়ি এবং জরুরী পরিষেবা গাড়ি।

প্রতিবেদনে বলা হয়েছে, বন্ডি জংশনে এই জঙ্গি হামলার ঘটনা ঘটে। সিডনি পুলিশ জানিয়েছে, হামলাকারীদের লক্ষ্য ছিল দোকানদারদের টার্গেট করা। মল ক্যাম্পাসে জরুরি পরিষেবা ফের চালু করা হয়েছে। স্থানীয় লোকজন বলছেন, গুলির শব্দ শুনে সেখান থেকে লোকজনকে পালিয়ে যেতে দেখা গেছে।

চারজনের প্রাণহানি

এই হামলাকারী ছুরি নিয়ে মানুষের পিছনে ছুটতে থাকে এবং তাদের উপর মারাত্মক হামলা চালাতে থাকে বলে সোস্যাল মিডিয়া পোস্টে দেখা গিয়েছে। হঠাৎ ওই ব্যক্তি কোনো কারণ ছাড়াই হামলা চালিয়ে মলে আলোড়ন সৃষ্টি করে। সেখানে উপস্থিত মানুষও আচমকা কিছু বুঝে উঠতে পারেননি। এ সময় হামলাকারী দৌড়ে পালানোর জন্য মলে থাকা লোকজনকে ছুরিকাঘাত করে। ছুরির হামলায় প্রাণ হারান চারজন।

মলে গুলির ঘটনায় আলোড়ন

স্থানীয় লোকজন পুলিশকে জানান, মলের ভেতর থেকে বিকট গুলির শব্দ শোনা যায়। কয়েকজনকে ভিতর থেকে ছুরি নিয়ে হামলা করতেও দেখা গেছে। বিশৃঙ্খলায় প্রায় চারজন ছুরি দিয়ে হামলা চালায় এবং আরও তিন-চারজন আহত হয়। প্রায় চারজনকে ছুরি দিয়ে হামলা করা হয়। ঘটনার পর ভিড় থেকে মানুষ এদিক ওদিক ছুটতে শুরু করে। একটি অ্যাম্বুলেন্সও ঘটনাস্থলে ছিল। মোতায়েন কর হয় প্রচুর পুলিশ। পুলিশ লোকজনকে হাসপাতালে নিয়ে যায়। উদ্ধার অভিযান এখনও চলছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!