Ahlan Modi: আবু ধাবিতে বিশাল সাংস্কৃতিক অনুষ্ঠানের মূল আকর্ষণ মোদী, আসছেন ৬০ হাজার আমন্ত্রিত

সংযুক্ত আরব আমিরশাহীর আবু ধাবিতে ভারতীয়দের আয়োজিত অনুষ্ঠান 'আহলান মোদী'। বিশাল এই সংস্কৃতিক অনুষ্ঠানের আকর্ষণের কেন্দ্রবিন্দু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

 

Saborni Mitra | Published : Feb 3, 2024 10:53 AM IST

সংযুক্ত আরব আমিরশাহীর আবু ধাবিতে ভারতীয়দের আয়োজিত অনুষ্ঠান 'আহলান মোদী'। বিশাল এই সংস্কৃতিক অনুষ্ঠানের আকর্ষণের কেন্দ্রবিন্দু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আবারী ১৩ ফেব্রুয়ারি এই অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন তিনি। ইভেন্টের মূল লক্ষ্য ভারত ও সংযুক্ত আরব আমিরশাহীর মধ্যে ঐক্য ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক স্থাপন করা। যা "বসুধৈব কুটুম্বকম"-র একটি গুরুত্বপূর্ণ অংশ।

১৩ ফেব্রুয়ারি সন্ধ্যায় আবুধাবির জায়েদ স্পোর্টস সিটি স্টেডিয়ামে এই ঐতিহাসিক ঘটনাটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ইতিমধ্যেই ৬০ হাজার মানুষ অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য নাম নথিভুক্তি করেছেন। আয়োজক কমিটিকে সব দিকে দিয়ে সাহায্য করছে আবুধাবি প্রশাসন।

ভারত ও সংযুক্ত আরব আমিরাত বন্ধুত্বপূর্ণ সম্পর্কে রয়েছে। বিদেশী ভারতীয় সম্প্রদায় দুই দেশের সম্পর্ক জোরদারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। সংযুক্ত আরব আমিরাতে প্রধানমন্ত্রী মোদীর প্রতি তীব্র সমর্থন রয়েছে। এটি প্রকাশ করতে, এনআরআই সম্প্রদায়ের পক্ষ থেকে আহলান মোদী নামে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এই ইভেন্টে ভারতীয় স্কুল ও ছাত্রদলের অংশগ্রহণ রয়েছে। এই ধরনের উদ্যোগ যুবকদের তাদের ঐতিহ্যে দৃঢ়ভাবে বদ্ধমূল হতে সাহায্য করে। এর পাশাপাশি দেশের অগ্রগতিতে অংশগ্রহণ করতেও উৎসাহিত করা হয়।

আহলান মোদী- অনুষ্ঠানের মূল আকর্ষণঃ

৭০০ শিল্পী সংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেবেন।

১৫০ ভারতীয় সক্রিয় অংশ গ্রহণ করবেন।

নারী শক্তির উৎস প্রদর্শিত হবে। ইতিমধ্যেই প্রচুর মহিলা নাম নথিভুক্ত করেছে।

আহলান মোদী- বৈচিত্রের মধ্যে ঐক্যঃ

অনুষ্ঠান সম্পর্কে বলতে গিয়ে শোভা রিয়েলটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান পিএনসি মেনন বলেন, "আহলান মোদী শুধু একটি অনুষ্ঠান নয়। এটি বৈচিত্র্যের মধ্যে ঐক্যের উদযাপন। এটি ভারতের সীমানা ছাড়িয়েও অনুরণিত হয়। নরেন্দ্র মোদীকে স্বাগত জানাই এমন একটি অনুষ্ঠানে। ইভেন্ট এটি করা একটি সম্মানের। এটি ভারতের সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্য প্রদর্শন করবে। আমি এই স্মরণীয় উপলক্ষের প্রতিটি সাফল্য কামনা করি। এটি ভারত-ইউএই বন্ধুত্বের ইতিহাসে নতুন অধ্যায়ের সূচনা করবে।"আয়োজক কমিটি নিবেদিত স্বেচ্ছাসেবক এবং সম্প্রদায়ের নেতাদের নিয়ে গঠিত। ভারতীয় সংস্কৃতির বিকাশ এবং ভারত ও সংযুক্ত আরব আমিরাতের মধ্যে সম্পর্ক জোরদার করার লক্ষ্যে তারা তাদের মিশনে ঐক্যবদ্ধ।

যোগাযোগের জন্য

ডাঃ নিশি সিং, ডিরেক্টর, কমিউনিকেশনস

দল আহলান মোদী

0563858056

 

Read more Articles on
Share this article
click me!