অশান্ত বাংলাদেশে আন্দোলন শুরু ব্যাঙ্কেও, পদত্যাগ করলেন ডেপুটি গভর্নর সহ শীর্ষ কর্তারা

অশান্ত বাংলাদেশে (Bangladesh) চরম বিশৃঙ্খলা চারিদিকে। বুধবার, সকাল থেকেই বাংলাদেশের কেন্দ্রীয় ব্যাঙ্কে (Central Bank) শুরু হয়ে গেছে ব্যাপক সমস্যা।

Subhankar Das | Published : Aug 7, 2024 12:35 PM IST

অশান্ত বাংলাদেশে (Bangladesh) চরম বিশৃঙ্খলা চারিদিকে। বুধবার, সকাল থেকেই বাংলাদেশের কেন্দ্রীয় ব্যাঙ্কে (Central Bank) শুরু হয়ে গেছে ব্যাপক সমস্যা।

তুমুল বিক্ষোভ এবং প্রতিবাদে শামিল হন সেই ব্যাঙ্কেরই কর্মকর্তা এবং কর্মচারীরা। কেন্দ্রীয় ব্যাঙ্কের গভর্নর, চারজন ডেপুটি গভর্নর, উপদেষ্টা এবং আর্থিক গোয়েন্দা দফতরের প্রধানের দ্রুত পদত্যাগের দাবিতে মিছিল শুরু করে দেন তারা।

Latest Videos

তার জেরে কার্যত পদত্যাগ করতে বাধ্য হন ডেপুটি গভর্নর সহ ৬ জন শীর্ষ কর্তা। সূত্রের খবর, এদিন প্রায় ২০০ জনের উপর কর্মকর্তা এবং কর্মচারী এই বিক্ষোভে শামিল হন। তাদের দাবি ছিল, ব্যাঙ্কে ব্যাপক অনিয়ম এবং দুর্নীতির জন্য বাংলাদেশ ব্যাঙ্কের এইসব শীর্ষ কর্মকর্তারাই আসলে দায়ী।

তাই তারা দায়িত্বে থাকলে ব্যাঙ্কে কখনই সুশাসন ফিরে আসতে পারে না। তবে সেখানেই কিন্তু শেষ নয়। এরপর বিক্ষোভকারীরা কেন্দ্রীয় ব্যাঙ্কের মূল ভবনে অবস্থিত গভর্নরের ফ্লোরে ঢুকে পড়েন এবং একজন ডেপুটি গভর্নরকে কার্যত সাদা কাগজে সই করতে বাধ্য করেন।

প্রত্যক্ষদর্শীদের কথায়, “বিক্ষোভকারীরা প্রথমে ডেপুটি গভর্নর কাজী সাইদুর রহমানের ঘরে ঢুকে পড়েন। তারপর তাঁকে ইস্তফা দেওয়ার জন্য চাপ দিতে থাকেন। সেই সময় সাইদুর রহমান একটি সাদা কাগজে পদত্যাগের কথা লিখে স্বাক্ষর করে দেন নিজে। তারপর তিনি ব্যাঙ্ক থেকে সোজা বেরিয়ে যান। ঠিক একইভাবে চার ডেপুটি গভর্নর এবং আর্থিক গোয়েন্দা দফতরের প্রধানও বিক্ষোভকারীদের দাবির সামনে পদত্যাগ করে দেন। এরপর তারাও ব্যাঙ্ক থেকে বেরিয়ে যান।”

সেইসময় বাংলাদেশ সেনা তাদের নিরাপত্তার দায়িত্বে হিল। যদিও এই ঘটনার সময় গভর্নর আবদুর রউফ তালুকদার নিজের অফিসে ছিলেন না। ফলে, বোঝাই যাচ্ছে যে, বাংলাদেশে চলমান অশান্তির মাঝেই দেশের জাতীয় ব্যাঙ্কের মধ্যে তৈরি হওয়া এই অস্থিরতা ওপার বাংলার অর্থনীতিতে বড়রকমের প্রভাব ফেলতে চলেছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |
Suvendu Adhikari Live : কি ফাঁস হতে চলেছে! সাংবাদিক বৈঠকে শুভেন্দু অধিকারী, সরাসরি
ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |