বিশ্বজুড়ে কি যুদ্ধের দামামা? লেবাননের স্থল অভিযানে প্রথম এক ইজরায়েলি সেনার মৃত্যু

এই সপ্তাহে লেবাননে স্থল অভিযান শুরু করার পর থেকে ইসরায়েলি সেনাবাহিনীর প্রথম যুদ্ধমূলক মৃত্যুর খবর পাওয়া গেছে। বুধবার সেনাবাহিনী জানিয়েছে যে লেবাননে যুদ্ধে একজন ২২ বছর বয়সী কমান্ডো ব্রিগেডের সদস্য নিহত হয়েছেন।

Subhankar Das | Published : Oct 2, 2024 1:42 PM IST

এই সপ্তাহে লেবাননে স্থল অভিযান শুরু করার পর থেকে ইসরায়েলি সেনাবাহিনীর প্রথম যুদ্ধমূলক মৃত্যুর খবর পাওয়া গেছে। এসোসিয়েটেড প্রেসের প্রতিবেদন অনুসারে, বুধবার সেনাবাহিনী জানিয়েছে যে লেবাননে যুদ্ধে ক্যাপ্টেন আইতান ইতজাক অস্টার নামে একজন ২২ বছর বয়সী কমান্ডো ব্রিগেডের সদস্য নিহত হয়েছেন।

ইসরায়েলি স্থলবাহিনী হিজবুল্লাহর বিরুদ্ধে লেবাননে অনুপ্রবেশ করেছে এবং তেহরান মঙ্গলবার দেরীতে ইসরায়েলে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। একাধিক স্থনে এই উত্তেজনা মধ্যপ্রাচ্যে একটি বৃহত্তর যুদ্ধের আশঙ্কা তৈরি করেছে যা ইরানকে টেনে আনতে পারে যা হিজবুল্লাহ এবং হামাসকে সমর্থন করে এবং মার্কিন যুক্তরাষ্ট্র, যা ইসরায়েলকে সমর্থন করার জন্য এই অঞ্চলে সামরিক সম্পদ পাঠিয়েছে।

Latest Videos

এই অঞ্চলের সবচেয়ে শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হিসেবে ব্যাপকভাবে দেখা হিজবুল্লাহ বলেছে যে তার যোদ্ধারা সীমান্তের কাছে লেবাননের ভিতরে দুটি স্থানে ইসরায়েলি সেনাদের সাথে সংঘর্ষে লিপ্ত হয়েছে। ইসরায়েলি সেনাবাহিনী বলেছে যে বিমান হামলার দ্বারা সমর্থিত স্থল বাহিনী নিকটবর্তী সংঘর্ষে জঙ্গিদের হত্যা করেছে, তবে কোথায় তা বলা হয়নি।

এর আগে বুধবার, আইডিএফ দক্ষিণ লেবাননের লোকদের তাদের বাড়িঘর ছেড়ে দেশটির ইসরায়েলের সাথে সীমান্ত থেকে দূরে উত্তরে স্থানান্তরিত করার জন্য তার আদেশ প্রসারিত করে, কারণ হিজবুল্লাহ যোদ্ধাদের খুঁজে বের করতে এবং তাদের অস্ত্র এবং যুদ্ধের অবকাঠামো ধ্বংস করার জন্য তার সীমান্ত-পার অভিযান তীব্রতর হয়েছে বলে মনে হচ্ছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

PM Modi Live : গান্ধীজীর জন্মদিনে প্রধানমন্ত্রী মোদীর 'স্বচ্ছতা হি সেবা' কর্মসূচি, সরাসরি
PM Modi Live : ঝাড়খণ্ডে প্রচারে প্রধানমন্ত্রী মোদী, দেখুন সরাসরি | BJP Jharkhand
মিলবে কি বিচার! ৫৫ দিন পার, RG Kar-এ বসল নিহত চিকিৎসক 'অভয়ার' মূর্তি | RG Kar News Today
গার্ডেনরিচে স্বচ্ছতা অভিযানে সামিল রেলমন্ত্রী Ashwini Vaishnaw, দেখুন কী বার্তা দিলেন
Manasi SInha Exclusive: 'স্বরূপ বিশ্বাস কিভাবে পদে আছেন সেটাই বুঝতে পারছি না', অকপট মানসী সিনহা