RRR: রাজামৌলির মুকুটে আরও পালক,অস্কারের আগেই হলিউডে চারটি পুরষ্কার পেলে আরআরআর

আবারও বিশ্ব জয় এসএস রাজামৌলির আরআরআর-এর। হলিউল ক্রিটিক্স অ্যাওয়াডের চারটি বিভাগে জয়ী ভারতীয় সিনেমা।

 

Web Desk - ANB | Published : Feb 25, 2023 9:25 AM IST

এসএস রাজামৌলির আরআরআর (RRR)-এর তালিকায় যুক্ত হল আরও একটি আন্তর্জাতিক খেতাব। ২০২২ সালে একটি ব্লকব্লাস্টার ছবি হিসেবে গোটা দেশেই ঝড় তুলেছিল আরআরআর (RRR)। তারপর থেকে দেশে ও বিদেশে একাধিক সম্মান বা পুরষ্কার পেয়েছে এই ছবিটি। আন্তর্জাতিক ক্ষেত্রে ভারতীয় ছবির প্রতিনিধিত্ব করছে বলা যেতে পারে। আগেই আরআরআর (RRR) ছবির নাটু নাটু গানটি সেরা হিসেবে গোল্ডেন গ্লোব পুরষ্কার পেয়েছে।এবার আরআরআর (RRR) দেশকে আরও গর্বিত করল। হলিডিউ ক্রিটিকস অ্যাসোসিয়েশন অ্যাওয়ার্ডের একিধিক বিভাগ থেকে পুরষ্কার পেয়েছে রাজামৌলির আরআরআর (RRR)।

রাজামৌলির আরআরআর (RRR) সেরা আন্তর্জাতিক চলচ্চিত্রের সম্মান পেয়েছে। পাশাপাশি সেরা অ্যাকশন, সেরা স্টান্ট ও সেরা গানের সম্মান জিতেছে। অ্যাকাডেমি অ্যাওয়ার্ড বা অস্কারের আগে আন্তর্জাতিকক্ষেত্র এই সম্মান যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেও মনে করেছেন চলচ্চিত্র বিশেষজ্ঞরা।

 

 

সেরা স্টান্টস এর পুরষ্কার নেওয়ার সময় রাজামৌলির আবেগঘন বক্তৃতা মন কেড়ে নেয় দর্শকদের। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় রাজামৌলির বক্তব্য ভাইরাল হয়েছে। তিনি পুরষ্কার নিতে এসে আরআরআর (RRR) -এর গোটা টিমকেই ধন্যবাদ জানিয়েছেন। তিনি বলেছেন, এটি একটি অ্যাকশন ফিল্ম। ছবিটি তৈরির জন্য ৩২০ দিন কঠোর পরিশ্রম করেছেন তিনি ও তাঁর দলের প্রতিটি সদস্য। রাজামৌলি আরও বলেছেন, 'হলিউড ক্রিটিকস অ্যাসোসিয়েশনের সমস্ত সদস্যদের একটি বড় ধন্যবাদ , যারা ভেবেছিল আরআরআর (RRR) এর সেরা স্টান্ট রয়েছে। আমাকে প্রথমে আমার কোরিওগ্রাফারকে ধন্যবাদ জানাতে হবে যিনি সমস্ত স্টান্ট চালানোর জন্য অনেক প্রচেষ্টা করেছেন। জুজি (স্টান্ট মাস্টার ) ক্লাইম্যাক্স অ্যাকশন সিকোয়েন্স দিয়ে সাহায্য করেছিলেন।' এখানেই শেষ নয় তিনি পুরষ্কার নিতে এসে দেশে ও বিদেশের বাকি কোরিওগ্রাফারদের প্রশংসা করেন। বলেন, তারা সত্যই কঠোর পরিশ্রম করেছেন। তিনি আরও বলেন, কোরিওগ্রাফি নিয়ে ভারতে এসে হলিউডের মানুষ তাদের দৃষ্টিভঙ্গি বোঝার চেষ্টা করছেন। এটা ভারতীয় সিনেমাকে সাহায্য করছে বলেও জানিয়েছেন তিনি।

এদিন রাজামৌলি ছবির একটি গোপন রহস্যও ফাঁস করেন। তিনি বলেন, বেশিরভাগ অ্যাকশনের দৃষ্যই জুনিয়ার এনটিআর ও রাম চরণকে দেখা গিয়েছিল। পুরো ফিল্মে অসংখ্য অ্যাকশন শট ছিল। কিন্তু তারমধ্যে মাত্র ২-৩টি শট ছিল যেখানে বডি ডাবল ব্যবহার করা হয়েছে। তাঁর ছবির প্রতিটি অভিনেতা স্টান্ট পারফর্ম করেছেন। পুরো দল একজোট হয়ে চেষ্টা করেছে বলেই এজাতীয় একটি ছবি তৈরি হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

আরও পড়ুনঃ

The Night Manager: সহঅভিনেতা শাশ্বত আর সিদ্ধার্থ সম্পর্কে কী বললেন তিলোত্তমা সোম

Bollywood Gossip: সৎমা করিনা কাপুরকে কী নামে ডাকেন সারা আলি খান? রইল তাদের সম্পর্কের ইতিকথা

অবাককাণ্ড! ৫১২ কিলো পেঁয়াজ বেচে লাভ মাত্র ২টাকা ৪৯ পয়সা, মাথায় হাত কৃষকের

Share this article
click me!