ভ্লাদিমির পুতিনকে ড্রোন হামলা করে মেরে ফেলার চেষ্টা! ইউক্রেনের বিরুদ্ধে চাঞ্চল্যকর দাবি রাশিয়ার

২ এপ্রিল রাতে ক্রেমলিনে পর পর দুটি হামলা করা হয়। এই দুটি হামলার মাধ্যমে ভলোদিমির জেলেনস্কির প্রশাসন রুশ প্রেসিডেন্টকে মেরে ফেলতে চেয়েছিল বলে অভিযোগ রাশিয়া সরকারের। 

Web Desk - ANB | Published : May 3, 2023 12:27 PM IST / Updated: May 03 2023, 06:20 PM IST

মঙ্গলবার রাতে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের কার্যালয় তথা বাসভবন ক্রেমলিনে দুটি ড্রোন হামলা করা হয়েছে বলে দাবি করল রাশিয়া। পর পর এই দুটি হামলা ইউক্রেনের তরফ থেকেই করা হয়েছে বলে চাঞ্চল্যকর অভিযোগ তুলেছে পুতিন সরকার। বুধবার রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থার তরফে ক্রেমলিন কর্তৃপক্ষের এই দাবি ঘোষণা করা হয়।

রাশিয়ার দাবি, ২ এপ্রিল, মঙ্গলবার রাতে দুটি ড্রোন দিয়ে ‘পরিকল্পিত সন্ত্রাসী হামলা’ করার মাধ্যমে সেই দেশের প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে হত্যা করার চেষ্টা করা হয়েছে। হামলার জেরে শাসক শিবিরে প্রবল আতঙ্কের আবহ তৈরি হলেও রাষ্ট্রপতি আপাতত সুরক্ষিত ও সুস্থ আছেন বলে জানিয়েছে ক্রেমলিন কর্তৃপক্ষ। 

৩ এপ্রিল, বুধবার রাশিয়ার প্রশাসনের তরফ থেকে জানানো হয়েছে যে, ইউক্রেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে হত্যা করার লক্ষ্য নিয়ে ক্রেমলিনে ড্রোন হামলা করার চেষ্টা করা হয়েছিল। ক্রেমলিন আরও জানিয়েছে যে, ভ্লাদিমির পুতিনকে হত্যার জন্য হামলা করার চেষ্টাকারী ড্রোনগুলিকে সঙ্গে সঙ্গে পাকড়াও করে নিষ্ক্রিয় করা হয় রাশিয়ান সামরিক ও নিরাপত্তা বাহিনীর তৎপরতায়।

পুতিনের ওপর হামলার চেষ্টার দাবি করে এই ঘটনাটিকে ‘জঙ্গি হামলা’ বলে দাবি করেছে রাশিয়া। আঘাত করার আগেই ড্রোনগুলিকে নিষ্ক্রিয় করে দেওয়া হয়েছিল, এই খবর জানানো হয়েছে বলে কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। যদিও এই কথিত ‘হামলা’-র ঘটনার পর হামলার কোনও প্রমাণ দেখাতে পারেনি রাশিয়া। তবে, ক্রেমলিনের তরফ থেকে জানানো হয়েছে যে, রাষ্ট্রপতি পুতিন এখন নিরাপদ রয়েছেন এবং তিনি নিজের সময়সূচী অপরিবর্তিত রেখে প্রশাসনিক কার্যকলাপ চালিয়ে যাচ্ছেন।

বুধবার রাশিয়ার মানুষদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে একটি ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে, যেটিতে দেখা যাচ্ছে যে, মস্কোর ক্রেমলিনের উপর ভয়াবহভাবে ধোঁয়ার কুণ্ডলী উড়ছে। এই ভিডিওটিকেই ইউক্রেনীয় ড্রোন হামলা বলে দাবি করছে পুতিন প্রশাসন। ধোঁয়ার কুণ্ডলী যে পাঁচিলের গায়ে দেখা গেছে, সেই পাঁচিলের গায়েই পুতিনের বাসভবন, তাই এই ধোঁয়া যে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে লক্ষ্য করে করা ড্রোন হামলা থেকেই সৃষ্টি হয়েছে, সে বিষয়ে দেশবাসীকে নিশ্চিত করেছে রাশিয়া। 

আরও পড়ুন- 
চিন, পাকিস্তান, শ্রীলঙ্কা, সকলের চেয়ে পিছিয়ে রয়েছে ভারত, সংবাদমাধ্যমের স্বাধীনতায় অনুন্নতির শীর্ষে মোদীশাসিত দেশ
বিমানের মধ্যে বসে এ কি করলেন ডোনাল্ড ট্রাম্প! প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের আচরণে দুনিয়াজুড়ে ছিছিক্কার

Cyclone Mocha: ভয়ঙ্কর শক্তিশালী রূপ নিতে চলেছে ঘূর্ণিঝড় মোচা, ৪৮ ঘণ্টায় তুমুল ঝোড়ো হাওয়ার সতর্কতা

Share this article
click me!