Russia Ukraine War: 'ভ্লাদিমির পুতিনকে মেরে ফেলা হবে', রাশিয়া-ইউক্রেন যুদ্ধ সম্পর্কে এ কি বললেন এলন মাস্ক!

'ইউক্রেন যুদ্ধ থেকে যদি এক পা-ও পিছিয়ে আসেন, তাহলেই ভ্লাদিমির পুতিন খতম', চাঞ্চল্যকর মন্তব্য ধনকুবের শিল্পপতির। 

Sahely Sen | Published : Feb 14, 2024 6:30 AM IST

২০২২ সালের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে (Ukraine) প্রথম হামলা চালিয়েছিল ভ্লাদিমির পুতিন শাসিত রাশিয়া (Russia) । তারপর প্রায় ২ বছর পূর্ণ হতে চলেছে, যুদ্ধ থামেনি। ভলোদিমির জেলেন্সকি (Volodymyr Zelensky) শাসিত ছোট্ট দেশ ইউক্রেন তার সর্ব শক্তি দিয়ে লড়াই করে চলেছে। রাশিয়ার মতো শক্তিশালী দেশকে অনেক এলাকা থেকেই পিছু হটতে হয়েছে। কিন্তু, এই যুদ্ধ কবে শেষ হবে? কে জিতবে, বা কে হারবে? এই সংশয়ে যখন আটকে রয়েছে গোটা বিশ্ব, তখন একটি চাঞ্চল্যকর মন্তব্য করলেন টেসলা সংস্থার মালিক তথা বিশ্ববিখ্যাত ধনকুবের শিল্পপতি এলন মাস্ক (Elon Musk) ।

-

১২ ফেব্রুয়ারি, সোমবার একটি ফোরামে একটি সেনেট বিলের বিরোধীদের নিয়ে আলোচনা করার সময় মাস্ক স্পষ্টতই বলেন যে, রাশিয়া ইউক্রেনের যুদ্ধে (Russia Ukraine War) রাশিয়ারই হার হবে। জয়ী হবে ইউক্রেন। আলোচনায়, মাস্কের সঙ্গে ওহাইওর জেডি ভ্যান্স, উটাহের মাইক লি, উইসকনসিনের রন জনসন, প্রাক্তন রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী বিবেক রামাস্বামী এবং ক্রাফ্ট ভেঞ্চার এলএলসি-এর সহ-প্রতিষ্ঠাতা ডেভিড স্যাক্স যোগ দিয়েছিলেন।

-

এই আলোচনায় উইসকনসিনের রন জনসন বলেছিলেন যে, যারা ইউক্রেনের জয়ের প্রত্যাশা করছেন তারা একটি কল্পনার জগতে বাস করছেন। কিন্তু, এলন মাস্ক সম্পূর্ণ আলাদা মন্তব্য করেছেন। মাস্ক বলেছেন যে, তিনি আশাবাদী, আমেরিকানরা ইউক্রেন বিলের বিষয়ে নির্বাচিত প্রতিনিধিদের সঙ্গে যোগাযোগ করবে। তবে, শুধু ইউক্রেনের জয় নয়, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সম্পর্কেও একটি চাঞ্চল্যকর মন্তব্য করেছেন এলন মাস্ক।
 

-

মাস্কের দাবি, পুতিনকে (Vladimir Putin) চাপ দেওয়া হয়েছে লড়াই চালিয়ে যাওয়ার জন্য। পুতিন যদি ইউক্রেন যুদ্ধ থেকে পিছিয়ে যান, তাহলে তাঁকে খুন করে দেওয়া হতে পারে। 

Read more Articles on
Share this article
click me!