জাতীয় সঙ্গীত চলাকালীন প্যান্টেই প্রস্রাব করে ফেললেন রাষ্ট্রপতি! অবমাননাকর ছবি তুলে গ্রেফতার সাংবাদিক, দেখুন ভিডিও

দক্ষিণ সুদানের প্রেসিডেন্টের ভিডিও ক্রমশ ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। ন্যাশনাল সিকিউরিটি সার্ভিস এজেন্ট ভিডিওটি ভাইরাল করার জন্য ছয় সরকারি সাংবাদিককে হেফাজতে নিয়েছে।

Web Desk - ANB | Published : Jan 9, 2023 10:30 AM IST

দক্ষিণ সুদানের ৭১ বছর বয়সী প্রেসিডেন্টের একটি ভিডিও সামনে এসেছে। এই ভিডিওতে তাকে জাতীয় সঙ্গীত চলাকালীন প্যান্টে প্রস্রাব করতে দেখা গেছে। ভিডিওটি প্রকাশের পর রাষ্ট্রপতি বেশ অস্বস্তিতে পড়েন। এই ভিডিও প্রকাশিত হওয়ার পরে বেশ ক্ষুব্ধ দক্ষিণ সুদানের প্রশাসন। রাষ্ট্রপতির অসম্মানে ক্ষোভ বেড়েছে দেশের নাগরিকদের মধ্যেও। এই ভিডিওটি করা সাংবাদিককে জেলে পাঠানো হয়েছে। জানা গিয়েছে যে দক্ষিণ সুদানের রাষ্ট্রপতি রোড কমিশনিং প্রোগ্রামে যোগ দিয়েছিলেন। এ সময় তিনি টেরও পাননি এবং তার প্রস্রাব বেরিয়ে আসে। তবে তিনি আসন থেকে না সরে জাতীয় সঙ্গীত গাইতে থাকেন।

দক্ষিণ সুদানের প্রেসিডেন্টের ভাইরাল ভিডিও

দক্ষিণ সুদানের প্রেসিডেন্টের ভিডিও ক্রমশ ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। ন্যাশনাল সিকিউরিটি সার্ভিস এজেন্ট ভিডিওটি ভাইরাল করার জন্য ছয় সরকারি সাংবাদিককে হেফাজতে নিয়েছে। বলা হচ্ছে এই ভিডিওটি ডিসেম্বর মাসের। যা এখন ভাইরাল হয়েছে। ভিডিওতে পরিষ্কার দেখা গিয়েছে যে দক্ষিণ সুদানের কর্মকর্তাদের মধ্যে রাষ্ট্রপতি সালভা কির সড়ক কমিশনিং অনুষ্ঠানে দাঁড়িয়ে আছেন। এ সময় সবাই জাতীয় সঙ্গীতকে সম্মান জানাচ্ছেন। সবাই গলা মিলিয়েছেন তাঁদের জাতীয় সঙ্গীতের সঙ্গে। তখনই প্রেসিডেন্ট সালভার প্যান্ট ভিজে যেতে শুরু করে। দেখুন সেই ভিডিও-

 

 

ভিডিওতে দেখা যায় প্রেসিডেন্ট সালভা প্যান্টে প্রস্রাব করে ফেলেছেন। দেশটির রাষ্ট্রপতির এমন একটি ভিডিও সামনে আসার পর তা নিয়ে চলছে তুমুল আলোচনা। ভিডিওটি দেখে মানুষ নানা মন্তব্য করেছেন। ভিডিওটি শেয়ার করে একজন ব্যবহারকারী লিখেছেন, দক্ষিণ সুদানের প্রেসিডেন্ট অনুষ্ঠানে তার প্রস্রাবের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। জেনে রাখা ভালো যে দক্ষিণ সুদান ২০১১ সালে সুদান থেকে পৃথক হয়েছিল। সেই থেকে সালভা কির দক্ষিণ সুদানের প্রেসিডেন্ট। 

রাষ্ট্রপতির প্রস্রাব করার ভিডিও সামনে এলে কর্মকর্তারা বলেছিলেন যে সালভা দীর্ঘদিন ধরে দেশকে প্রতিটি দুর্যোগ থেকে রক্ষা করে আসছেন। বেশ কিছুদিন ধরেই তিনি অসুস্থ। এতে তাদের এমন সমস্যা হয়েছে। তাই এই ভিডিও একজন শারীরিক ভাবে অসুস্থ মানুষের। এই ভিডিওকে নিয়ে কোনও লঘু মন্তব্য তাঁরা বরদাস্ত করবেন না।

Share this article
click me!