Viral Video: জাপানে ভয়ঙ্কর ভূমিকম্প! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল বেশ কিছু ভিডিও

ভূমিকম্পের জেরে ক্ষতিগ্রস্ত হয়েছে জাপানের বিস্তীর্ণ এলাকা। রাস্তা ফেটে গেছে। ভূমিকম্পের জেরে জাপানের বিশালাকার বাড়ি গুলি অনেকটা সুপারি গাছের মতই দুলছে।

 

Saborni Mitra | Published : Jan 2, 2024 9:49 AM IST

নতুন বছরের প্রথম দিনেই ভয়ঙ্কর ভূমিকম্প জাপানে। যার স্মৃতি এখনও কাটিয়ে উঠতে পারেনি জাপানের বাসিন্দা। কম্পনের জেরে এখনও পর্যন্ত ৩০ জনের মৃত্যু হয়েছে। বেশ কিছু মানুষ আহত হয়েছে। প্রথম ভূমিকম্প হয়েছিল, যার কম্পনের মাত্রা ছিল ৭.৫। তারপর তারই আফটার শকের কারণে প্রায় ১৫০টিরও বেশি কম্পন অনুভূত হয় জাপানে। ইতিমধ্যেই জাপানের ভূমিকম্পের বেশ কিছু ভিডিও স্যোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তারই কয়েকটি ভিডিও শেয়ার করলাম। যদিও ভিডিওগুলির সত্যতা যাচাই করেনি এশিয়ানেট নিউজ বাংলা।

 

 

ভূমিকম্পের জেরে ক্ষতিগ্রস্ত হয়েছে জাপানের বিস্তীর্ণ এলাকা। রাস্তা ফেটে গেছে। ভূমিকম্পের জেরে জাপানের বিশালাকার বাড়ি গুলি অনেকটা সুপারি গাছের মতই দুলছে।

 

 

ভূমিকম্পের প্রভাব পড়েছে জাপানের বিখ্যাত ট্রেন লাইনেও। ট্রেনও দুলছে সেই ভিডিও ভাইরাল হয়েছে।

 

 

জাপানে ভূমিকম্পের জেরে দুলছে একটি আস্ত শপিংমল। থরথর করে কাঁপছে শোরুমে রাখা জামাকাপড়গুলি কাঁপছে। শোরুমে থাকা ক্রেতারা প্রাণ হাতে করে বসে রয়েছে সেখানে।

 

 

একটি ভিডিওতে দেখা যাচ্ছে ক্যাফেতে ভূমিকম্পের সময় নিজের ছোট্ট মেয়েকে খাওয়া ছেড়ে টেবিলের তলায় বসিয়ে রেখে প্রাণ বাঁচানোর চেষ্টা করছে।

 

 

জাপানে ভূমিকম্পের আগে একটি পাখিদের অস্বাভাবিক আচরণ ধরা পড়েছিল। এক ব্যক্তি একটি ভিডিও শেয়ার করে বলেছেন কম্পন শুরুর আগে জাপানের আকাশে কাকেদের কোলাহল শুরু হয়ে গিয়েছিল।

 

 

 

জাপানে ভূমিকম্পের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা। জাপানের আবহাওয়া দফতর জানিয়েছে, সোমবার কমপক্ষে ১.২ মিটির ঢেউ ওয়াদিমায় আঘাত আনে। জারি করা হয়েছিল সুমানি সতর্কতা। বেশ কয়েকটি ছোট ছোট সুমানিও দেখা গিয়েছিল জাপানে। মঙ্গলবার জাপান থেকে সুনামির সতর্কতা তুলে নেওয়া হয়েছে।

 

 

Share this article
click me!