দীর্ঘ ১২ বছর ধরে দিনে মাত্র ৩০ মিনিট ঘুমান এই ব্যক্তি, কারণ শুনলে অবাক হবেন

প্রায় ১২ বছর ধরে প্রতিদিন মাত্র ৩০ মিনিট ঘুমিয়ে বেঁচে শুধু নয়, সুস্থ আছেন তিনি। তাঁর দাবি এতে নাকি তিনি ‘দ্বিগুন’ বাঁচবেন।

 

Sayanita Chakraborty | Published : Sep 3, 2024 2:41 PM IST

শরীর সুস্থ রাখতে প্রতিদিন ৬ থেকে ৮ ঘন্টা ঘুমের পরামর্শ দিয়ে থাকেন চিকিৎসকেরা। তা না হলে শরীরে দেখা দেয় নানান রোগ। সারাদিন ক্লান্তি ভাব থেকে শুরু করে কঠিন রোগের কারণ হয় অনিদ্রা। কিন্তু, জানেন কি মাত্র ৩০ মিনিট ঘুমিয়েও সুস্থ থাকা সম্ভব? উত্তরটা হল হ্যাঁ। সদ্য এমন এক ব্যক্তির হদিশ পাওয়া গিয়েছে যিনি দিনে মাত্রা ৩০ মিনিট ঘুমান। প্রায় ১২ বছর ধরে প্রতিদিন মাত্র ৩০ মিনিট ঘুমিয়ে বেঁচে শুধু নয়, সুস্থ আছেন তিনি। তাঁর দাবি এতে নাকি তিনি ‘দ্বিগুন’ বাঁচবেন।

জানা গিয়েছে, ডাইসুকে হোরি নামে এই ব্যক্তি থাকেন জাপানে। তিনি তাঁর জীবনকে দ্বিগুণ করার জন্য ১২ বছর ধরে প্রতিদিন মাত্র ৩০ মিনিট ঘুমান। পশ্চিম জাপানের হায়োগো প্রিফেকচারের ৪০ বছর বয়সী এই ব্যক্তি দাবি করেছেন এমনই। তিনি দীর্ঘদিন ধরে চেষ্টা করে নিজের শরীর ও মস্তিষ্ককে ন্যূনতম ঘুমের জন্য প্রস্তুত করে নিয়েছেন। এতে তিনি সুস্থই আছেন।

Latest Videos

সাউথ চায়না মর্নিং পোস্ট-এ ডাইসুকে হোরির সাক্ষাৎকার প্রকাশিত হয়েছে। সেখানে তিনি বলেছেন, আপনি খাওয়ার এক ঘন্টা আগে ব্যায়াম করলে বা কফি পান করেন, আপনি তন্দ্রা দূর করতে পারেন। 

এই ব্যক্তির কথা মুহূর্তে হল ভাইরাল। তাঁর এমন কর্মকাণ্ড অবাক করেছে সকলকে। সামান্য কম সময় ঘুম হলেই আমরা সকলে ক্লান্ত বোধ করি। সেখানে এই ব্যক্তি সারাদিনে মাত্র ৩০ মিনিট ঘুমান। তাতেও তিনি পুরোপুরি সুস্থ আছেন বলে জানা গিয়েছে। 

 

Share this article
click me!

Latest Videos

আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
'২২ টি গাড়ি নিয়ে ফুর্তি করতে এসেছে!' মমতার সামনে দাঁড়িয়েই ঝাঁঝিয়ে উঠলেন গ্রামবাসীরা | Bengal Flood