Year Ender 2023: তুরস্কের ভূকম্পন থেকে নরেন্দ্র মোদীর সভা, একের পর এক চমকপ্রদ ভাইরাল ভিডিও-এ মুখর রইল ২০২৩

কোথাও বন্যার প্রকোপ, কোথাও হামাস জঙ্গিদের হত্যালীলা, ২০২৩ সালে কোন কোন ভিডিও ভাইরাল হিসেবে কেড়ে নিল নজর, দেখে নিন একঝলকে।

Sahely Sen | Published : Dec 15, 2023 9:27 AM IST

তুরস্কের দক্ষিণাঞ্চলে ৭.৮ মাত্রার ভূমিকম্পে অন্তত ৩৬০ জন মারা গিয়েছেন। শেষ পাওয়া খবরে জানা গিয়েছে আহত হয়েছেন ৫১৬ জন। ভেঙে পড়েছে প্রচুর। কম্পন এতটাই শক্তিশালী ছিল যে সিরিয়া, লেবানন ও সাইপ্রাসেও অনুভূত হয়েছে। সেখান থেকেই একগুচ্ছ উদ্ধারকাজের ভিডিও ভাইরাল। 


-

রাস্তায় চলছে কুমীর, সিংহ! গুজরাটের বন্যায় মুড়ি-মুড়কির মতো ভেসে যাচ্ছে গ্যাস সিলিন্ডার। একে প্রবল বর্ষা, তার ওপরে দোসর হয়েছে হড়পা বান। পশ্চিম ভারতে আবহাওয়ার প্রতিকূলতায় বড় ধরনের বিপর্যয়ে বিধ্বস্ত গুজরাট। অহমদাবাদ জুনাগড়-সহ বহু জেলার নিচু এলাকাগুলি একেবারে জলের তলায় চলে গিয়েছে। বন্যা পরিস্থিতির মধ্যে প্রবল আতঙ্কে দিন কাটাচ্ছেন সাধারণ মানুষ।

-

বিমানবন্দরে অভিনেতা প্রভাসের গালে আচমকা চড় মেরে দিলেন তরুণী! ভাইরাল ভিডিওতে দেখা গেছে, প্রভাসের সঙ্গে ছবি তোলার জন্য তিনি অনুরোধ জানালেন। প্রভাস অনুমতি দেওয়ার পর সেলফি তোলার পরেই অত্যন্ত আনন্দিত হয়ে পড়তে দেখা যায় ওই তরুণীকে। উত্তেজনার বসে তিনি ডান হাত দিয়ে প্রভাসের গাল ছোঁয়ার জন্য লাফিয়ে ওঠেন। কিন্তু, গালে হাত এতটাই অঘটনবশত ছুঁয়ে যায় যে, দেখলে মনে হবে, তিনি আলতো করে চড়ই মেরে ফেললেন অভিনেতার গালে।

-
 

ভিন গ্রহের প্রাণীরা এবার কি সরাসরি এসে নামল ভারতের মাটিতে? চেন্নাইয়ের ভাইরাল ভিডিও দেখে হতবাক নেটিজেনরা! চেন্নাইয়ের ইসিআর এলাকার আকাশে দেখা গিয়েছে উড়ন্ত আলোর দল। হাতে গোনা দু-একটি নয়, একেবারে চার-পাঁচটি উড়ন্ত মহাকাশযান অথবা ‘সসার’ (Flying Saucers)-এর আগমন লক্ষ্য করা গিয়েছে তামিলনাড়ুর প্রধান শহরের ওপর।

-

ট্রাকের পেছনে নগ্ন করে জার্মান তরুণীর মৃতদেহ ফেলে রেখে তার ওপর যথেচ্ছ লাথি চালাল হামাস জঙ্গিরা। থুতুও ফেলতে দেখা গেল বিদেশিনীর শরীরের ওপর। ঘটনার ভিডিও ভাইরাল হতেই মৃতদেহ শনাক্ত করলেন তাঁর পরিবারের মানুষজন।

-

একের পর এক হামাস জঙ্গিদের নিকেশ! হামাস জঙ্গিদের কবল থেকে বাসিন্দাদের উদ্ধার! এমনই রুদ্ধশ্বাস ভিডিও প্রকাশ করল ইজরায়েল ডিফেন্স ফোর্সেস। হামাস জঙ্গিদের গাড়ি লক্ষ্য করে গুলি বৃষ্টি।

-

ভারতে সম্প্রতি একটি বিয়ের অনুষ্ঠান থেকে রেকর্ড করা হয়েছে একটি অত্যাশ্চর্য দৃশ্য, যা নেটিজেনদের কার্যত অবাক করে দিয়েছে। বিয়ে করতে যাওয়ার আগে বিয়ের শেরওয়ানি পরে একটি বাড়ির ছাদ-সমান উঁচু পাঁচিলের ওপর দাঁড়িয়ে রয়েছেন পাত্র। তাঁর গলায় ঝুলছে একটি বিশাল মালা। মালাটি এতটাই লম্বা, যে, একতলার ছাদ থেকে নীচের তলার মেঝে ছাড়িয়ে চলে গেছে। আর, সম্পূর্ণ মালাটি ফুলের নয়। বরং টাকার নোটের।

 

১১ নভেম্বর, শনিবার, হায়দরাবাদের সেকেন্দ্রাবাদে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মাদিগা সম্প্রদায়ের জনসভায় ভাষণ দিচ্ছিলেন প্রধানমন্ত্রী । ভিড়ের ফাঁক গলে মোদীকে আরও ভালোভাবে দেখার জন্য কাছাকাছি থাকা হ্যালোজেন লাইটের বিশাল পোস্টের ওপরে উঠে পড়েন এক কিশোরী। নরেন্দ্র মোদী ক্রমাগত বলতেই থাকেন, ‘বেটা, দয়া করে তুমি নিচে নেমে এসো।’

 

লরির ধাক্কায় অটোর ভেতর থেকে এদিক-ওদিক ছিটকে পড়ল স্কুল-পড়ুয়ারা, সিসিটিভি ফুটেজে হাড় হিম করা ভিডিও। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমে। বুধবার সকালে ওই অটোর ভেতরে ছিল ৮ জন পড়ুয়া। লরির সঙ্গে ধাক্কা লাগার পরেই তারা প্রত্যেকে রাস্তায় এদিক- ওদিক ছিটকে গিয়ে পড়ে।

 

সত্যিই কি নিজের পোশাক পরিবর্তন করার ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড করেছেন কাজল? এমন অদ্ভুত আচরণে কার্যত অবাক হয়ে গিয়েছেন তাঁর ভক্তরা। পরবর্তী সময়ে প্রকাশ্যে আসে আসল তথ্য। তবে, ভাইরাল হওয়া ভিডিওকে ঘিরে চড়েছে উত্তেজনার পারদ।

Read more Articles on
Share this article
click me!