নগ্ন ছবি তুললেন দু'হাজারেরও বেশি মানুষ, ক্যানসার সচেতনতায় অভিনব উদ্যোগ

ক্যানসার সচেতন প্রচারে একটি ২ হাজার ৫০০ লোককে নিয়ে নিউড ফোটোস্যুট করেন তিউনিক।

Ishanee Dhar | Published : Oct 29, 2023 7:44 AM IST

অস্ট্রেলিয়ায় ত্বকের ক্যানসার যেন মহামারির আকার ধারণ করেছেন। অস্ট্রেলিয়ানরা যেন নিয়মিত ত্বকের ক্যানসারের পরীক্ষা করান এবং তাঁদের মধ্যে সচেতনতা বৃদ্ধি করতে এবার অভিনব পন্থা নিল যুক্তরাষ্ট্রের ফটোগ্রাফার স্পেনসার তিউনিক। মূলত নিজের একার উদ্যোগেই এই পরিকল্পনা। মূলত ক্যানসার সচেতন প্রচারে একটি ২ হাজার ৫০০ লোককে নিয়ে নিউড ফোটোস্যুট করেন তিউনিক। বিষয়টি প্রকাশ্যে আসতই শোরগোল পরে যায় গোটা বিশ্বে।

কে এই স্পেনসার তিউনিক?

যুক্তরাষ্ট্রের ফটোগ্রাফার স্পেনসার তিউনিক। তাঁর ছবির বেশিরভাগই মূলধারার থেকে বেশ খানিকটা অন্য গোছের। তিউনিকের বেশিরভাগ কাজই নিউড ফটোগ্রাফি বা নগ্ন চিত্রের উপর হয়। এবারও তার অন্যথা হল না। ক্যানসার সচেতনতায় একটি নতুন সিরিজ করেছেন তিনি। অস্ট্রেলিয়ায় ত্বকের ক্যানসারের সচেতনতা নিয়ে এই ফটোগ্রাফগুলি। মোট ২ হাজার ৫০০ মানুষ নিয়ে তিনি একটি নিউড ফটোশ্যুট করেছেন। এই কাজে তাঁকে সাহায্য করেছেন ক্যানসার নিয়ে কাজ করা স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা।

ঠিক কী ঘটেছে?

শনিবার স্থানীয় সময় রাত ৩টা ৩০ মিনিট নাগাদ বন্ডি সমুদ্র সৈকতে পৌঁছয় ২ হাজার ৫০০ স্বেচ্ছাসেবী। সেখানেই তোলা হয় ছবিগুলি। রয়টার্সকে স্পেনসার তিউনিক বলেছেন, ত্বকের ক্যানসার নিয়ে সচেতনতা তৈরিতেই এই উদ্যোগ। এই কাজ করতে পেরে আমি গর্বিত। উল্লেখ্য তিউনিকের এই কাজে অংশ নিয়েছিলেন ব্রুস ফ্রিসার নামে ৭৭ বছর বয়সী এক ব্যক্তি। একটি সংবাদ সংস্থাকে তিনি বলেছেন, আমি আমার জীবনের অর্ধেক পার করেছি সূর্যের আলোর তলায় থেকে। তবুও আমি ক্যান্সারে আক্রান্ত হই। আমার শরীর থেকে ক্যান্সারের কিছু কোষ নির্মূল করা হয়েছিল। এটা ভালো উদ্যোগ, তাই যোগ দিলাম।

আরও খবর পেতে চোখ রাখুন আমাদের হোয়াটস অ্যাপ চ্যানেলে: https://whatsapp.com/channel/0029Va9a73wK0IBjbT91jj2D

Share this article
click me!