Viral Video: প্রকাণ্ড অ্যানাকোন্ডার ডিম চুরি! দুঃসাহসিক কাণ্ড করতে গিয়ে কী হল পরিণতি?

মা সাপটি জানেই না যে, তার শরীরের আগল থেকে বের করে নেওয়া হচ্ছে একের পর এক ডিম।  মানুষের হাতের ছোঁয়া টের পেতেই সে একেবারে তেলেবেগুনে জ্বলে উঠল।

Sahely Sen | Published : Nov 5, 2023 8:38 AM IST / Updated: Nov 05 2023, 02:14 PM IST

রেটিকুলেটেড পাইথন বা অ্যানাকোন্ডা, প্রধানত দক্ষিণ পূর্ব এশিয়ায় প্রাপ্ত অজগর প্রজাতির এই ভয়ঙ্কর দানবাকৃতি সাপের ঘোরপ্যাঁচের ভেতর থেকে বের করে নিয়ে আসতে হবে তার শরীর থেকে সদ্য বেরিয়ে আসা ডিম! এটাই এক মস্ত বড় চ্যালেঞ্জ সাপের প্রতিপালকদের জন্য। সেই কাজ করতে গিয়ে কী অভিজ্ঞতার সম্মুখীন হতে হয়, সেটাই প্রকাশ পেল একটি ভাইরাল ভিডিওতে। 

-
সরীসৃপদের নিয়ে ১৯৮৮ সালে একটি চিড়িয়াখানা গড়ে তুলেছেন প্রতিপালক জে ব্রিউয়ার। প্রায় ১৩ হাজার স্কোয়ার ফিট এলাকা জুড়ে গঠিত এই জন্তু- দুনিয়ায় সাপ, ব্যাঙ, গিরগিটি থেকে শুরু করে বিরাট আয়তনের কুমীরের যত্নেরও কোনও খামতি নেই। জে ব্রিউয়ারের সঙ্গে এখন কাজ করেন তাঁর কন্যাও। বাবা আর মেয়ে মিলে মা-সাপের ঘোরালো শরীরী পাকদণ্ডীর ভেতর থেকে বের করে নিয়ে আসেন সদ্য পাড়া ডিম। 

-
সেইরকমই কাজ করতে দেখা গেল এক সদ্য ডিম-পাড়া রেটিকুলেটেড পাইথনের সঙ্গে। মা সাপটি জানেই না যে, তার শরীরের আগল থেকে বের করে নেওয়া হচ্ছে একের পর এক ডিম। তার বাচ্চাদের ভালো করে লালন পালন করা জন্যেই বের করে নেওয়া হচ্ছে, একথা মোটেই তার জ্ঞাত নয়। তাই, ডিম বের করে নেওয়ার সময় সে মানুষের হাতের ছোঁয়া টের পেতেই একেবারে তেলেবেগুনে জ্বলে উঠল। সোশ্যাল মিডিয়ায় ধরা পড়ল সেই বিপজ্জনক মুহূর্তের ছবি! 



আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!