viral video: হুড়মুড়িয়ে ভেঙে পড়ল রাশিয়ান যুদ্ধ বিমান, দেখুন সেই ভাইরাল হওয়া ভিডিও

নিরাপত্তা বিশেষজ্ঞ মারিয়া আভদেভা দাবি করেছেন রুশ যুদ্ধ বিমানকে ধ্বংস করা হয়েছে। ইউক্রেনপন্থী একটি সংবাদ মাধ্যম জানিয়েছে 'বিমানের আগুন বন্ধুত্বপূর্ণ।'

 

Saborni Mitra | Published : Mar 29, 2024 12:46 PM IST

হুড়মুড়িয়ে ভেঙে পড়ল রাশিয়ার যুদ্ধ বিমান। সলিল সমাধি হল সুখোই যুদ্ধ বিমানের। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে মাত্র ২০ সেকেন্ডের একটি ভিডিও। যেখানে দেখা যাচ্ছে মাঝ আকাশে আগুন লেগে যায়। বিমানটি দাউ দাউ করে জ্বলতে থাকে। তারপর সুখোই ২৭/৩৫ যুদ্ধ বিমান সেভাস্তোপল উপকূলবর্তী এলাকায় সমুদ্রে পড়েছে। যুদ্ধবিমান ধ্বংস হয়েছে তার স্বীকার করে নিয়েছে রাশিয়া। মিখাইল রাজভোজায়েভ বৃহস্পতিবার জানিয়েছেন, যুদ্ধ বিমান ধ্বংস হয়েছে। পাইলট বিমান থেকে বেরিয়ে এসেছে। উদ্ধারাকীররা উদ্ধার করেছে পাইলটকে। তবে কী কারণে এই দুর্ঘটনা তা নিয়ে মুখ খোলেনে রুশ প্রশাসন।

দেখুন যুদ্ধ বিমান ধ্বংসের ভিডিওটিঃ

 

 

তবে নিরাপত্তা বিশেষজ্ঞ মারিয়া আভদেভা দাবি করেছেন রুশ যুদ্ধ বিমানকে ধ্বংস করা হয়েছে। ইউক্রেনপন্থী একটি সংবাদ মাধ্যম জানিয়েছে 'বিমানের আগুন বন্ধুত্বপূর্ণ।' যদিও ইউক্রেন প্রশাসন এখনও পর্যন্ত এই বিষয়ে কোনও কথা বলেনি। তবে দুই বছর ধরে রাশিয়া-ইউক্রেন সংঘর্ষের কারণে ক্রিমিয়া সংলগ্ন এই এলাকাটি বারবারই হামলার শিকার হচ্ছে। এই অঞ্চলে মূলত হামলা চালায় ইউক্রেন।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ অব্যাহত। রাশিয়ান ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলায় ইউক্রেনের তাপ ও জলবিদ্যুৎ কেন্দ্রগুলি ক্ষতিগ্রস্ত হচ্ছে। ইউক্রেনের পক্ষ থেকে জানান হয়েছে, গুরুতর অবকাঠামোগুলিতে বোমা ফেলা হচ্ছে। যার প্রভাব পড়ছে সাধারণ মানুষের ওপর। অন্যদিকে শুক্রবার সকালে ইউক্রেন ক্ষেপণাস্ত্র হামলায় বিধ্বস্ত হয়েছে পোল্যন্ডের একাধিক বিমান। পোলিশ প্রতিরক্ষা বাহিনীর তরফ থেকে জানান হয়েছে ইউক্রেন একাধিক পরিকাঠামোকে টার্গেট করেছিল। অন্যদিকে ইতিমধ্যেই ইউক্রেনকে সহাস্য পাঠাচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্র। প্রায় ৬০০টি বিদেশী পক্ষও ইউক্রেনকে সাহায্য করছে।

 

Read more Articles on
Share this article
click me!