আকাশে উড়ছে জলের বোট! নেটিজেনদের তাক লাগিয়ে দিল বাঙালি যুবকের কীর্তি

আকাশে উড়তে চলেছে জলের নৌকা! শুনে মনে হচ্ছে গল্পের গরু গাছে উঠছে, তাই তো! কিন্তু বাংলাদেশে ঘটেছে এরকমই মজাদার ঘটনা। এ কোন নিছক গল্প নয় একেবারেই সত্যি।

Parna Sengupta | Published : Dec 28, 2023 4:09 AM IST

প্লেনে চড়া অনেকের স্বপ্ন। অনেকে ভালবাসেন বিমানে চড়তে। পাখির মত আকাশে ভেসে বেড়ানোও অনেকের কাছে প্রিয়। তাই বেড়াতে গিয়ে প্যারাগ্লাইডিং করেন অনেক ভ্রমণ বিলাসী। আকাশভ্রমন যাদের কাছে প্রিয়, তারা মেঘের ওপর দিয়ে ভেসে বেড়ানোর আনন্দ ভাষায় প্রকাশ করতে পারেন না। কয়েক হাজার ফিট উপর দিয়ে উড়ে বেড়ায় বিমান থেকে নিচে পৃথিবীটাকে মনে হয় পিঁপড়ের মত ছোট। আবার কখনো সুবিশাল নদীগুলো আঁকাবাঁকা সরু রুপোলি পথ হিসেবে ধরা দেয়। এই উড়ানের স্বপ্ন কমবেশী আমরা প্রায় সকলেই দেখি।

তবে সাধ্যের সঙ্গে সাধ না মেলায় পকেটের কথা ভেবে ইচ্ছাদমন করতে হয় আমাদের। তবে অল্প খরচে আকাশে ওড়ার স্বপ্ন কিছুটা হয়ত এবার মিটতে পারে। আকাশে উড়তে চলেছে জলের নৌকা! শুনে মনে হচ্ছে গল্পের গরু গাছে উঠছে, তাই তো! কিন্তু বাংলাদেশে ঘটেছে এরকমই মজাদার ঘটনা। এ কোন নিছক গল্প নয় একেবারেই সত্যি।

সম্প্রতি বাংলাদেশের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট হয়েছে যা দেখে রীতিমত অবাক হয়ে গেছেন নেটিজেনরা। দেখা যাচ্ছে একটি বোট প্রথমে জলে ভাসতে শুরু করেছে তারপর সেটি আস্তে আস্তে আকাশে উড়ছে। প্রসঙ্গত পাইলটসহ দুজন ওঠা যায় এই একটি বোটে। কয়েক ফুট উচ্চতায় একটি আকাশে ওড়ে তারপর কিছুক্ষন চারিপাশ ঘোরা যায় তাতে।

জ্বালানির সাহায্যে এটি আকাশে উড়তে পারে এর জ্বালানি হিসেবে ব্যবহৃত হয় অকটেন ও মবিল। এই ধরনের নতুন আবিষ্কারে তাজ্জব হয়েছেন অনেকেই। তবে কিছুজন এর নিরাপত্তা নিয়েও প্রশ্ন তুলেছেন। অনেকের মতে এটি বেশ ঝুঁকিপূর্ণ কারণ এখানে এয়ার ট্রাফিক রোড সম্বন্ধে কেউ অবগত নয় যে কত উচ্চতা পর্যন্ত আকাশে ভ্রমণ করা উচিত। এই ধরণের যান চালু করতে গেলে সেই সম্পর্কে বিস্তারিতভাবে অবগত হওয়া প্রয়োজন। আশা করা যায় বিস্তারিত জানা গেলে এই নতুন প্রযুক্তি সকলে গ্রহন করে নেবেন সহজেই। ভ্রমণপিপাসুদেরও মন ভরবে তাতে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!