আপনি খুব খারাপ মানুষ- কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর উদ্দেশ্যে বললেন এক ব্যক্তি, ভাইরাল হল ভিডিও

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে ট্রুডোকে তার সমর্থকদের সঙ্গে করমর্দন ও শুভেচ্ছা জানাতে দেখা যাচ্ছে। উপস্থিত জনতার মধ্যে একজন ট্রুডোর বিরুদ্ধে উগরে দেন ক্ষোভ।

Parna Sengupta | Published : Oct 6, 2023 2:12 PM IST

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে ঘিরে ভর্ৎসনার ঝড়। টরন্টোতে তার সমর্থকদের সাথে দেখা করার সময় একটি অদ্ভুত পরিস্থিতির সম্মুখীন হন এই রাষ্ট্রনেতা। সেখানে তার প্রতি মানুষের ক্ষোভ স্পষ্টভাবে বোঝা যাচ্ছিল। ট্রুডো যখন উপস্থি সাধারণ মানুষদের শুভেচ্ছা জানাচ্ছিলেন, তখন তিনি একজন ব্যক্তির মুখোমুখি হন। লোকটি আবাসন সংকট এবং কার্বন ট্যাক্সের মত নানা বিষয়ে ট্রুডোকে কোণঠাসা করেন এবং তার হাত মেলাতে অস্বীকার করেন। কানাডা এবং ভারতের মধ্যে সম্পর্কের অবনতির মধ্যে, ট্রুডোর প্রতি নাগরিকদের এই আচরণ আলোচনার বিষয় হয়ে উঠছে।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে ট্রুডোকে তার সমর্থকদের সঙ্গে করমর্দন ও শুভেচ্ছা জানাতে দেখা যাচ্ছে। উপস্থিত জনতার মধ্যে একজন ট্রুডোর বিরুদ্ধে উগরে দেন ক্ষোভ। জানা গেছে, ক্ষুব্ধ ওই ব্যক্তি আবাসন সহ একাধিক সমস্যায় ভুগছিলেন। সরকারি দফতরে দরবার করলেও, সমস্যার সমাধান হয়নি। প্রধানমন্ত্রী শুভেচ্ছা জানাতে হাত বাড়িয়ে দিলে, তা প্রত্যাখ্যান করেন ওই ব্যক্তি। লোকটিকে বলতে শোনা যায়, “আমি তোমার দিকে হাত বাড়াচ্ছি না। তুমি একজন খারাপ লোক."

ট্রুডো অবাক হয়ে তাকিয়ে অসন্তুষ্ট লোকটিকে জিজ্ঞাসা করলেন, "এমন কেন, স্যার?" এর উত্তরে লোকটি বলে, "তুমি সারা দেশকে ধ্বংস করে দিয়েছ।" লোকটির আচরণে স্পষ্টতই অস্বস্তিতে পড়ে যান ট্রুডো। উল্লেখ্য, গত সেপ্টেম্বর মাসে একটি জনমত সমীক্ষায় ট্রুডোর জনপ্রিয়তা দেশে যে কমছে তার ইঙ্গিত দেওয়া হয়েছিল। কানাডার ৪৮ শতাংশের বেশি মানুষ ট্রুডোকে প্রধানমন্ত্রীর হিসেবে দেখতে নারাজ।

মাত্র ২৮ শতাংশ মানুষ প্রধানমন্ত্রীকে সমর্থন করেছেন। এখনই কানাডায় নির্বাচন হলে বিরোধী দল কনজারভেটিভ পার্টি সহজেই জয়লাভ করবে বলে সমীক্ষায় জানানো হয়। জুলাইয়ের একটি সমীক্ষায় ট্রডোকে কানাডার ৫০ বছরের মধ্যে সব থেকে খারাপ প্রধানমন্ত্রীর তকমা দেওয়া হয়েছিল।

Share this article
click me!