কবে হতে পারে স্থগিত হওয়া আইপিএলের বাকি ম্য়াচ, ইঙ্গিত দিল বিসিসিআই

  • করোনার কারণে স্থগিত হয়ে গিয়েছে আইপিএল
  • এখনও বাকি রয়েছে আইপিএলের মোট ৩০টি ম্যাচ
  • সেই ম্যাচ কবে করা যায় তা নিয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছে
  • অবশেষে বোর্ডের তরফে ইঙ্গিত মিলল কবে হবে বাকি থাক ম্যাচ
     

Sudip Paul | Published : May 4, 2021 4:39 PM IST

একের পর এক দলে করেনার থাবায় অবশেষে আইপিএল বন্ধের সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। আইপিএল বন্ধ হওয়ার পরই তোরজোর শুরু হয়েছে বিদেশী ক্রিকেটারদের দেশে ফেরার। তবে বিসিসিআই কিন্তু একবারের জন্য এবারের টুর্নামেন্ট বাতিল করা হয়েছে, এমন ঘোষণা করেনি। বলা হয়েছে করোনা কারণে প্লেয়ারদের সুরক্ষার কথা ভেবে অনির্দিষ্ট কালের জন্য স্থগিত করা হয়েছে। তবে সূত্রের খবর, বাকি থাকা আইপিএল ম্যাচগুলি কবে করানো যায় তা নিয়ে আলোচনা শুরু করে দিয়েছে বোর্ড কর্তারা।

জানা যাচ্ছে গতবারের মত এবারও সেপ্টেম্বরের উইন্ডোতে সময় পেলে আইপিএলের বাকি ৩০টি ম্য়াচ করানোর চেষ্টা করছে ভারতীয় ক্রিকেট বোর্ড। এবছর অক্টোবর-নভেম্বর মাসে ভারতের মাটিতে টি২০ বিশ্বকাপ হওয়ার কথা রয়েছে। যদি দেশের করোনা পরিস্থিতি স্বাভাবিক না হয়, তাহলে টি২০ বিশ্বকাপ আরব আমিরশাহিতে হওয়ার সম্ভাবনাই বেশি। এই পরিস্থিতিতে সেপ্টেম্বরের উইন্ডোতে যদি পরিস্থিতি স্বাবাবিক থাকে তাহলে টি২০ বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে আইপিএল করার কথা ভাবছে বিসিসিআই। যদিও এই বিষয়ে এখনও কোনও পাকাপাকি সিদ্ধান্ত হয়নি।

আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল জানিয়েছেন,'আমাদের নতুন একটা উইন্ডোর দিকে তাকাতে হবে। যদি সেটা পাই তাহলে আইপিএল আয়োজন করা যেতে পারে। দেখব যদি সেপ্টেম্বরে আইপিএল করা যায়! তবে তার আগে আমাদের আইসিসি ও অনান্য বোর্ডের পরিকল্পনা জানতে হবে।' ফলে আইপিএল স্থগিত হয়ে গেলেও, সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ড আইপিএলের বাকি ম্য়াচ সম্পূর্ণ করার জন্য এখনই একেবারে ল ছেড়ে দিতে রাজি নয়।


;

Share this article
click me!