দিল্লির হয়ে দুরন্ত অর্ধশতরান পৃথ্বী শ-র, সিএসকের টার্গেট ১৭৬

  • আইপিএলে সিএসকে বনাম দিল্লি ম্যাচ
  • দুরন্ত ব্যাটিং পারফরমেন্স দিল্লি ক্যাপিটালসের
  • অনবদ্য অর্ধশতরান করলেন পৃথ্বী শ
  • ২০ ওভার শেষে দিল্লির স্কোর ৩ উইকেটে ১৭৫
     

Sudip Paul | Published : Sep 25, 2020 3:41 PM IST / Updated: Sep 25 2020, 09:16 PM IST

আইপিএলের গ্রুপ লিগে গুরুত্বপূর্ণ ম্যাচে খেলা চলছে দিল্লি ক্যাপিটালস বনাম চেন্নাই সুপার কিংসের। দুবাই ইন্টার ন্যাশানম স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে দুই দল। এদিন টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন মহেন্দ্র সিং ধোনি। দিল্লির হয়ে ওপেন করতে নেমে শুরুতে একটু ধরে শুরু করেন দিল্লির দুই ওপেনার শিখর ধওয়ান ও পৃথ্বী শ। রিস্ক কম নিয়ে ইনিংস বিল্ডআপ করেন তারা।  প্রথম পাওয়ার প্লে-তে খুব একটা আক্রমণাত্বক খেলেননি পৃথ্বী ও ধওয়ান। ৬ ওভার শেষে দিল্লি ক্যাপিটালসের স্কোর ছিল বিনা উইকেটে ৩৬ রান। পাওয়ার প্লের পর স্পিনার নিয়ে আসেন সিএসকে অধিনায়ক এমএস ধোনি। আর তখন থেকেই আক্রমণ শুরু করেন দিল্লি দুই ব্য়াটসম্যান।

বেশি দ্রুত গতিতে রান তোলা শুরু করেন পৃথ্বী শ। তাকে যোগ্য সঙ্গত দেন গব্বর। পাওয়ার  প্লের পর ওকের পর এক বাউন্ডারি মারেন দিল্লির দুই ওপেনার। ১০ ওভার শেষে দিল্লির স্কোর দাঁড়ায় গিয়ে ৮৮ রান বিনা উইকেটে। এরই মধ্যে নিজের অর্ধশতরান পূরণ করে ফেলেন পৃথ্বী শ। কিন্তু এগারো তম ওভারে প্রথম উইকেট পড়ে দিল্লির। পীযুষ চাওলার বলে আউট হন শিখর ধওয়ান। গব্বর করেন ২৭ বলে ৩৫ রান। দ্বিতীয় উইকেটের জন্য বেশি সময় অপেক্ষা করতে হয়নি চেন্নাইকে ১৩ তম ওভারে ফের পীযুষ চাওলার বলে স্টাম্প আউট হন পৃথ্বী শ। ৪৩ বলে ৬৪ রানের ইনিংস খেলেন তিনি। 

এরপর দিল্লির ইনিংস এগিয়ে নিয়ে যান শ্রেয়স আইয়র ও ঋষভ পন্থ। ১৫ ওভার শেষে দিল্লির স্কোর দাঁড়ায় ১২৪ রানে ২ উইকেট। ইনিংসের গতিবেগও বাড়ান তারা। ১৭ তম ওভারে ১২ রান করে দিল্লি। মোট স্কোর হয় ১৪৬ রানে ২ উইকেট। ১৮ তম ওভারে হ্য়াজেলউডকে আক্রমণ করেন ঋষভ। ১৮ ওভার শেষে দিল্লির স্কোর হয় ১৫৭।  ১৯ তম ওভারে দুরন্ত বল করেন স্যাম কুরান। মাত্র  ৪ রান দিয়ে শ্রেয়স  আইয়রের উইকেট তুলে নেন তিনি। দিল্লির অধিনায়ক করেন ২৬ রান। ২০ তম ওভারে আসে ১৪ রান।  ২০ ওভারে দিল্লি ক্যাপিটালসের রান দাঁড়ায় ৩ উইকেটে ১৭৫ রান। সিএসকের টার্গেট ১৭৬।

Share this article
click me!