রোহিত,হার্দিক,পোলার্ডের ব্যাটিং, না রাহুল-মায়াঙ্কের ব্যর্থতা, জানুন মুম্বই বনাম পঞ্জাব ম্যাচের টার্নিং পয়েন্ট

• কাল ছিল আইপিএল ২০২০ এর ত্রয়োদশ ম্যাচ
• মুখোমুখি হয়েছিল পাঞ্জাব এবং মুম্বই
• ব্যাটে বলে দুর্দান্ত পারফরম্যান্স মুম্বইয়ের
• সমস্ত বিভাগে পাঞ্জাব কে টেক্কা দেয় রোহিতের দল
 

Reetabrata Deb | Published : Oct 2, 2020 5:01 AM IST / Updated: Oct 02 2020, 11:43 AM IST

কাল আরও একবার দিনটা ভালো গেল না কিংস ইলেভেন পাঞ্জাবের। আরও একটি ম্যাচে হেরে মাঠ ছাড়তে হলো কে এল রাহুলের দলকে। প্রথম ম্যাচে দিল্লির সাথে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর সুপার ওভারে তাদের হারতে হয়েছিল। তারপর রাজস্থানের সাথে কে এল রাহুলের শতরানের দৌলতে রানের পাহাড় গড়েও ম্যাচ হারতে হয়। কাল মুম্বইয়ের বিরুদ্ধে একতরফা ভাবে ম্যাচ হারলো তারা। তিনটি ম্যাচেই পাঞ্জাবের একটি সমস্যা ছিল কমন। সেটি হল ডেথ ওভারে বোলিং। 

এমনিতে দুর্দান্ত ফর্মে রয়েছেন পাঞ্জাবের দুই বোলার সামি ও কটরেল। নিয়মিত উইকেট নিচ্ছেন তারা। কিন্তু ডেথ ওভারে তাদের মধ্যে কেউ একজন মার খেয়ে গেলে ভুগতে হচ্ছে গোটা টিমকে। কারণ শুরুর দিকের মতো ডেথ ওভারেও এই দুই বোলাররাই পাঞ্জাবের মূল ভরসা। কালও মাত্র ০ রানে ডি কক-কে ফিরিয়ে শুরুটা ভালো করেছিল কটরেল। কিন্তু তিনি বাদে কেউই ফর্মে ছিল না। ফলে কটরেল সফল হলেও বাকি বোলারদের তুলোধনা করে পিটিয়ে রোহিত শর্মা, পোলার্ড ও হার্দিকের ভয়ংকর ব্যাটিংয়ের জেরে আবু ধাবির মতো স্লো উইকেটে ১৯১ রান তুলে দেয়। ম্যাচের মোড় ঘুরে যায় এখানেই। মুম্বইয়ের শক্তিশালী বোলিংয়ের সামনে ওই মন্থর পিচে সেই রান তোলা ছিল অসম্ভব। 

ডেথ ওভারে মারকাটারী ব্যাটিংয়ের জন্য ম্যান অফ দ্য ম্যাচ হয়েছেন পোলার্ড। তিনি পাঞ্জাবের ডেথ ওভার বোলিংয়ের চিন্তা আরও বাড়িয়ে দিয়ে গেছেন। তিন নম্বর পেসার, সে জর্ডান হোক কিংবা নিশাম, ভুগিয়েছে পাঞ্জাবকে। সমস্যা সমাধান করতে এক স্পিনারকে বসিয়ে সেই জায়গায় আফগান স্পিনার মুজিবুর রহমানকে খেলিয়ে বদলে তিন নম্বর পেসার হিসাবে ঈশান পোড়েলকে খেলিয়ে দেখার সুযোগ থাকছে পাঞ্জাবের সামনে।

Share this article
click me!