আইপিএলের মাঝেই বোর্ড সভাপতি পদে সৌরভের মেয়াদ বৃদ্ধির মামলা, কী জানাল সুপ্রিম কোর্ট

  • গত বছর বোর্ড সভাপতি মেয়াদ শেষ হয়েছে সৌরভের
  • মেয়াদ বৃদ্ধির দাবিতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে বোর্ড
  • আইপিএলের মাঝেই শুনানি ছিল সেই গুরুত্বপূর্ণ মামলার
  • সৌরভ-জয় শাহদের ভাগ্য নিয়ে সিদ্ধান্ত নেবে শীর্ষ আদালত
     

Sudip Paul | Published : Apr 16, 2021 12:05 PM IST

বিসিসিআইয়ের লোধা কমিটির নিয়ম অনুযায়ী ২০২০ সালেই বোর্ড সভাপতি হিসেবে মেয়াদ শেষ হয়ে গিয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায় জয় শাহদের। যদিও বোর্ড সভাপতি ও সচিব পদে সৌরভ গঙ্গোপাধ্য়ায় ও জয় শহ জুটির মেয়াদ বাড়ানোর জন্য সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় বিসিসিআই। সুপ্রিম কোর্ট যদি সৌরভদের সরে যাওয়ার নির্দেশ দিলে ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হিসেবে শেষ হবে সৌরভের 'মরাহাজকীয়' ইনিংস। কিন্তু তা এখনও হচ্ছে না।

সৌরভেদের মেয়াদ বৃদ্ধির মামলার শুনানি এর আগেও একাধিকবার পিছিয়ে গিয়েছে। বিচারপতি নাগেশওয়ারা রাও এবং বিচারপতি বিনীত সরনের অধীনে বোর্ডের এই মামলা হওয়ার কথা থাকলেও তা বেশ কয়েকবার পিছিয়ে গিয়েছে। বৃহস্পতিবার তার অন্যথা হয়নি। ফের মামলা পিছিয়ে যাওয়ায় আপাতত আরও ২ সপ্তাহের জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডের দায়িত্ব থাকছে সৌরভ গঙ্গোপাধ্যায় ও জয় শাহদের হাতে। তারপর ফের এই মামলার শুনানি হওয়ার কথা রয়েছে।

২০১৪ সালে বাংলার ক্রিকেট বোর্ডের দায়িত্ব নিয়েছিলেন সৌরভ। পরবর্তীতে ২০১৯ সালে ১১ মাসের জন্য অন্তবর্তী সময়ে বিসিসিআইয়ের সভাপতি হন সৌরভ। লোধা কমিটির নিয়ম অনুযায়ী টানা ৬ বছর বোর্ডের কোনও দায়িত্ব সামলানোর পর ৩ বছরের জন্য বিশ্রামে যাওয়া বাধ্যতামূলক।  কিন্তু সৌরভের মেয়াদ শেষে হলেও করোনা অতিমারির কারণে তাকে বিশ্রামে পাঠানো সম্ভব হয়নি। আর সাফল্যের সঙ্গে দায়িত্ব সামলানোর জন্য তার মেয়াদ বৃদ্ধিরও দাবি উঠেছে। এখন দেখার বিষয় শেষ পর্যন্ত কী রায় দেয় শীর্ষ আদালত।

 

Share this article
click me!