বিরাটের আরসিবির মুখোমুখি মর্গ্যানের কেকেআর, দ্বিতীয় লেগে ঘুড়ে দাঁড়াতে মরিয়া নাইটরা

  • আজ আইপিএলের দ্বিতীয় লেগের ম্যাচে নামছে কেকেআর
  • প্রতিপক্ষ প্রথম লেগে দুরন্ত ছন্দে থাকা বিরাটের আরসিবি
  • শেষ ম্যাচ দিল্লির বিরুদ্ধে হেরে জয়ে ফিরতে মরিয়া আরসিবি
  • অপরদিকে দ্বিতীয় লেগে ঘুড়ে দাঁড়াতে বদ্ধপরিকর কেকেআর
     

Sudip Paul | Published : May 3, 2021 6:41 AM IST

আজ থেকে আইপিএলের দ্বিতীয় লেগের ম্যাচে নামছে কলকাতা নাইট রাইডার্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। প্রথম লেগে ৭ ম্যাচে ৫টি জয় জয় পেয়েছে আরসিবি। দুরন্ত ফর্মে ছিল বিরাট কোহলির দল। অপরদিকে ঠিক উল্টো পরিস্থিতি। ৭ ম্যাচে ৫টিতে হারতে হয়েছে কেকেআরকে। শেষ চারে যাওয়ার আশা ক্রমশ ক্ষীণ হচ্ছে ইয়ন মর্গ্যানের দলের।  প্রথম পর্বের খেলাতেও ৩৮ রানে কেকেআরকে হারিয়েছিল আরসিবি। যদিও প্রথম লেগের শেষ ম্যাচ হারতে হয়েছে আরসিবিকে। ফলে দ্বিতীয় লেগে একদিকে ঘুড়ে দাঁড়াতে মরিয়া নাইটরা, অপরদিকে প্রথম লেগের লাফল্য ধরে রাখাই লক্ষ্য আরসিবির।

আরও পড়ুনঃ উষ্ণতার আবেদনে ভরপুর, সিএসকে তারকার স্ত্রী-র হট বিকিনি ফটোশুট ঘাম ঝড়াবেই

সাফল্য ধরে রাখাই লক্ষ্য আরসিবির-
প্রথম লেগে টানা চারটি ম্যাচ জেতার পর শেষ তিনটি ম্যাচে দুটি হারতে হয়েছে আরসিবিকে। তাই দ্বিতীয় লেগের শুরুতে প্রথম চার ম্যাচের বিধ্বংসী ফর্মে ফেরাই লক্ষ্য বিরাট কোহলির দলের। শেষ ম্যাচেও পঞ্জাবের বিরুদ্ধে হারতে হয়েছে চ্যালেঞ্জার্সদের। প্রথম লেগে কেকেআরের বিরুদ্ধে দুরন্ত জয় পেয়েছিল আরসিবি। তাই কেকোর ম্যাচকেই ছন্দে ফেরার জন্য টার্গেট করে বিরাট, এবিডি, ম্য়াক্সওয়েলরা। তবে শেষ ম্যাচে ব্যাটিং লাইনআপ ব্যর্থ হয়েছিল। বিরাট কোহলি ধীরগতিতে ৩৪ বলে ৩৫ রান করলেও, রান পাননি পাড়িকল, ম্যাক্সওয়েল, ডিভিলিয়ার্সরা। ফলে আজকের ছন্দে ফিরতে মরিয়া সকলেই। অপরদিকে শেষ কিছু ম্যাচে ছন্দে নেই হার্সল প্যাটেল ওকাইল জেমিসনরা। তারাও চাইছে দ্রুত ছন্দে ফিরতে। যদিও ৫ ম্যাচ জিতে লিগ টেবিলে ভালো জায়গায় রয়েছে আরসিবি। কেকেআরের বিরুদ্ধে জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী কোহলি ব্রিগেড।

আরও পড়ুনঃনীল চোখ-সোনালী চুল, বিকিনিতে সমুদ্র তটে সিএসকে তারকার বান্ধবী যেন সাক্ষাৎ 'জলপরী'

ঘুড়ে দাঁড়াতে মরিয়া কেকেআর-
৭ ম্যাচে মাত্র ২টি জয় পেয়েছে কেকেআর। শেষ চারে যেতে হলে দ্বিতীয় লেগের ৭টি ম্যাচে ৬টি জিততেই হবে ইয়ন মর্গ্যানের দলের। বলা চলে কার্যত দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে নাইটদের। দলে বেশ কিছু পরিবর্তনের সম্ভাবনাও রয়েছে। কারণ ব্যাটিং-বোলিং কোনও বিভাগই তাদের সেরা ছন্দে নেই। শুরুর দিকে নীতিশ রানা ছন্দে থাকলেও শেষ কিছু ম্যাচে রান নেই তার ব্যাটেও। রাহুল ত্রিপাঠিও ফর্ম ওঠা নামা  করছে। গিল, মর্গ্যান, কার্তিকরা এখনও ফর্মের খোঁজে। রাসেল দুটি ম্য়াচে রান করে কিছুটা স্বস্তি দিয়েছে। বোলিং লাইনআপে গত ম্যাচে প্যাট কামিন্সের ৩ উইকেট ছাড়া কেউ ভালো বল করতে পারেনি। ফলে ধারাবাহিকতার অভাব রয়েছে নারিন, বরুন চক্রবর্তী, প্রসিদ্ধ কৃষ্ণাদের। তবে দ্বিতীয় লেগে আরসিবির বিরুদ্ধে ঘুড়ে দাঁড়াতে মরিয়া কেকেআর।

আরও পড়ুনঃ রাসেল ঝড়ের অপেক্ষায় কেকেআর , কিন্তু 'হট অ্যান্ড সেক্সি' ছবিতে আগুন ঝড়াচ্ছেন স্ত্রী জেসিম লোরা

মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান-
প্রথম লেগের ম্যাচে হার, ধারাবাহিকতার অভাব, লিগ টেবিলের ৭ নম্বরে অবস্থান, এই সব কিছুর মধ্যে কেকেআরকে কিছুটা হলেও মানসিক স্বস্তি দেবে দুই দলের মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান। কারণ সেখানে কিছুটা এগিয়ে রয়েছে কেকেআর। আইপিএলের ইতিহাসে মোট ২৮ বার মুখোমুখি হয়েছে দুই দল। কেকেআর জিতেছে ১৫ বার ও আরসিবি জিতেছে ১৩ বার।

ম্যাচ প্রেডিকশন-
দুই দলে একাধিক ম্যাচ উইনার রয়েছে। কিন্তু মরসুমের অর্ধেক শেষ হয়ে গেলেও এখনও ছন্দে ফিরতে ব্যর্থ কেকেআর। অপরদিকে ৭ ম্যাচে ৫টি জিতে দুরন্ত ফর্মে রয়েছে আরসিবি। দুই দলের সাম্প্রতিক ফর্ম বিচার করে আজকের ম্যাচে বিরাট কোহলির আরসিবিকেই এগিয়ে রাখছে ক্রিকেট বিশেষজ্ঞরা।

Share this article
click me!