গুরুর অভিজ্ঞতা না শিষ্যের গুরুমারা বিদ্যা, ধোনির সিএসকে ও পন্থের দিল্লির ম্যাচ ঘিরে চড়ছে পারদ

  • শনিবার আইপিএলে মাঠে নামছে ধোনির সিএসকে
  • প্রতিপক্ষ তরুণ অধিনায়ক ঋষভ পন্থের দিললি ক্যাপিটালস
  • প্রথম ম্যাচ জয় দিয়ে মরসুম শুরু করতে মরিয়া দুই দল
  • গুরু ধোনি ও শিষ্য ঋষভের ম্য়াচ ঘিরে চড়ছে পারদ
     

Sudip Paul | Published : Apr 9, 2021 9:54 AM IST / Updated: Apr 09 2021, 04:04 PM IST

শনিবার আইপিএলের দ্বিতীয় মেগা ম্যাচে মাঠে নামছে এমএস ধোনির চেন্নাই সুপার কিংস ও ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালস। গতবার আইপিএল সিএসকের ১৩ বছরের ইতিহাসে সব থেকে খারাপ গিয়েছে। প্রথমবার শেষ চারে কোয়ালিফাই করতে পারেনি ধোনির দল। ব্যাট হাতেও ছন্দে ছিলেন না মাহি। এবার সিএসকের গরিমা পুনরুদ্ধার করতে মরয়া সিএসকে শিবির। অপরদিকে প্রতিযোগিতার শুরুকেই অধিনায়ক শ্রেয়স আইয়র চোটের কারণে আইপিএল থেকে ছিটকে যাওয়া, তারপর অক্ষর প্যাটেলের করোনা আক্রান্ত হওয়া। এই পরিস্থিতিতে তরুণ অধিনায়ক ঋষভ পন্থের নেতৃত্বে প্রথমবার আইপিএল ট্রফি জয় করতে বদ্ধপরিকর দিল্লি ক্যাপিটালস।

আরও পড়ুনঃরোহিতের বউ রীতিকার সঙ্গে কোহলির প্রেম, গিয়েছিলেন ডেটিংয়ে, জানুন সেই ভাইরাল কাহিনি

আত্মবিশ্বাসী চেন্নাই সুপার কিংস-
২০২০- আইপিএল এখন অতীত। নতুন মরসুমে নতুন ছন্দে শুরুর করাপ বিষয়ে আত্মবিশ্বাসী এমএস ধোনির সিএসকে। চেন্নাই যে প্রস্তুত সেই কথা জানিয়ে দিয়েছেন দলের ব্য়াটিম কোচ মাইক হাসিও। সিএসকের শক্তিও আগের তুলনায় অনেক বেড়েছে। দলের সঙ্গে যোগ দিয়েছে মঈন আলি, কৃষ্ণাপ্পা গৌতমদের মত অলরাউন্ডার, একইসঙ্গে ফিরে এসেছে সিএসকে মিডল অর্ডারের ভরসা সুরেশ রায়নাও। চেতেশ্বর পুজারা প্রথম একাদশে জায়গা পাবে কিনা সেই নিয়ে সন্দেহ  থাকলেও, তার যোগদার ভরসা দিয়েছে ইয়োলো ব্রিগেডকে। নিজেদের গরিমা উদ্ধারের জন্য প্রাক মরসুম শিবির করেছে সিএসকে, অনেক দলের আগে শুরু করেছে অনুশীলনও। ধোনি নিজেও অনুশীলনে নিজের সেরাটা উজার করে দিচ্ছেন নিজের চেনা ছন্দে ফেরার জন্য। সব মিলিয়ে দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে জয় দিয়ে মরসুম শুরু করতে মরিয়ে ৩ বারের আইপিএল চ্যাম্পিয়নরা।

আরও পড়ুনঃএবার আইপিএলের পরেই কি অবসর নেবেন ধোনি, কী জানালেন সিএসকে কর্তা

জয় পেতে বদ্ধপরিকর দিল্লি ক্যাপিটালস-
গতবার ফাইনালে পৌছলেও ট্রফি জয়ের স্বপ্নপূরণ হয়নি। ১৩ মরসুম ধরে প্রথম ট্রফির খোঁজে রয়েছে দিল্লির দল। এই মরসুম শুরুর আগেই দলের অধিনায়কের চোট থেকে করোনা হানা, নানা সমস্যা থাকলেও নিজেদের সেরাটা দিতে মরিয়া ঋষভ পন্থ, শিখর ধওয়ান, পৃথ্বী শ, কাগিসো রাবাডা, রবিচন্দ্রন অশ্বিনরা। শ্রেয়স আইয়র চোট খেয়ে প্রতিযোগিতা থেকে ছিটকে যাওয়ার পর ঋষভ পন্থকে অধিনায়ক করা হয়েছে। তরুণ অধিনায়কের নেতৃত্বে প্রথমবার ট্রফি জয়ের স্বপ্ন দেখছে দিল্লি ক্যাপিটালস। দলে তারুণ অভিজ্ঞতার সংমিশ্রণ সিএসকের মতই বর্তমান রয়েছে দিল্লিতে। একদিকে অজিঙ্কে রাহানে, অশ্বিন, শিখর ধওয়ানদের অভিজ্ঞতা, অপরদিকে পন্থ, রাবাডা, হেটমায়ারদের তারুণ, এবার আবা তার সঙ্গে যোগ হয়েছে স্টিভ স্মিথের মত তারকা। সব মিলিয়ে গোটা মরসুমে ভালো কিছু করে দেখাতে মরিয়া দিল্লি ক্যাপিটালস।

মুখোমুখি পরিসংখ্যান-
আইপিএলের মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যানে কিন্তু অনেকটাই এগিয়ে এমএস ধোনির চেন্নাই সুপার কিংস। তবে গতবার থেকে দুরন্ত ছন্দে রয়েছে কোচ রিকি পন্টিংয়ের দিল্লি ক্যাপিটালস। এখনও পর্যন্ত আইপিএলের ইতিহাসে মোট ২৩ বার মুখোমুখি হয়েছে দুই দল। যার মধ্যে চেন্নাই সুপার কিংস জিতেছে ১৫টি ম্যাচ। আর দিল্লি ক্যাপিটালস জয়ী ৮টি ম্যাচে। এবার সেই পরিসংখ্যা শোধরাতে চাইবেন পন্থ, অরদিকে ইতিহাস বজায় রাখতে চাইবে মাহি।

আরও পড়ুনঃসিএসকে তারকার বোন এই সুপার হট অ্যান্ড সেক্সি মডেল, নেশা ধরাবে তার ছবির অ্যালবাম

ম্যাচ প্রেডিকশন-
দুই দলের শক্তির বিচার করলে বর্তমানে কিছুটা এগিয়ে ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালস। বিশেষ করে বোলিং বিভাগ চেন্নাইয়ের থেকে শক্তিশালী দিল্লির। তবে ধোনির অভিজ্ঞতা বাড়তি পাওনা সিএকসের কাছে। তবে শনিবারের ম্যাচে টি২০ ক্রিকটের তারুণ্যের শক্তির বিচারে ক্রিকেট বিশেষজ্ঞরা কিছুটা এগিয়ে রাখছে দিল্লি ক্যাপিটালসকে। 


Share this article
click me!