রোহিত বিরুদ্ধে লড়াইয়ে শেষ হাসি হাসলেন রাহুল, মুম্বইকে ৯ উইকেটে হারাল পঞ্জাব

  • আইরপিএলে মুম্বই বনাম পঞ্জাব ম্যাচ
  • তিন ম্য়াচ পর জয় পেলে কেএল রাহুলের দল
  • অপরদিকে টানা দ্বিতীয় হার রোহিত শর্নার দলের
  • ম্য়াচে অনবদ্য ব্য়াটিং করলেন দুই দলের অধিনায়ক
     

Sudip Paul | Published : Apr 23, 2021 6:01 PM IST

টানা তিন ম্যাচ হারের পর ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সকে হারিয়ে জয়ের রাস্তায় ফিরল পঞ্জাব। দুই অধিনায়ক অনবদ্য ইনিংস খেললেও শেষ হাসি হাসলেন কেএল রাহুল। অপরদিকে টানা দু ম্য়াচ হেরে লিগের লিগ টেবিলের লড়াই জমিয়ে দিল রোহিত শর্মার দল। চেন্নাইয়ের স্পিন সহায়ক উইকেটে প্রথমে ব্য়াট করে ১৩১ রান করে মুম্বই ইন্ডিয়ান্স। মুম্বইয়ের হয়ে সর্বোচ্চ ৬৩ রান করেন রোহিত শর্মা। জবাবে পঞ্জাবের হয়ে সর্বোচ্চ কেএল রাহুলের ৬০ রানের সৌজন্যে ১৪ বল বাকি থাকতেই ৯ উইকেটে ম্যাচ জিতে নেয় পঞ্জাব।

 

 

ম্য়াচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন পঞ্জাব কিংসের অধিনায়ক কেএল রাহুল। শুরুটা এদিনও ভালো হয়নি মুম্বইয়ের। শুরুতেই কুইন্টন ডিকক ও ইশান কিষাণের উইকেট হারিয়ে চাপে পড়ে মুম্বই। সেই সময় ইনিংসের রাশ ধরেন রোহিত শর্মা ও সূর্যকুমার যাদব। ৭৯ রানের পার্টনারশিপ করেন তারা। মন্থর উইকেটে ধৈর্যশীল ব্যাটিং করেম দুই তারকা। সূর্যকুমার আউট হন ৩৩ রান করে। অপরদিক থেকে নিজের ইনিংস চালিয়ে যান হিটম্যান। বেশ কিছু চোখ ধাঁধানো শট খেলে নিজের অর্ধশতরান পূরণ করেন। ৬৩ রানে রোহিত আউট হওয়ার পর , পোলার্ডের ১৬ ছাড়া আর কেউ তেমন রান করতে পারেনি। ২০ ওভারে মাত্র ১৩১ রানে থামে ৫ বারের আইপিএল চ্যাম্পিয়ন দলের ইনিংস।

 

 

রান তাড়া করতে নেমে ওপেনিং জুটিতে দুরন্ত শুরু করেন কেএল রাহুল ও মায়াঙ্ক আগরওয়াল। ৫৩ রানের পার্টনারশিপ গড়ে জয়ের ভিত রচনা করেন তারা। ২৫ রান করে মায়াঙ্ক আউট হলেও, ক্রিস গেইল এসে দলের ইনিংসের হাল ধরেন। অভিজ্ঞতার পরিচয় দিয়ে দুই ব্যাটসম্য়ান কোনও তাড়াহুড়ো না করে আস্তে আস্তে নিজেদের ও দলের ইনিংসকে এগিয়ে নিয়ে যান। বাজে বল পেলে প্রহারও করেন। ৭৯ রানের পার্টনারশিপ গড়ে ১৪ বল বাকি থাকতেই দলকে ৯ উইকেটে জয় এনে দেন গেইল-রাহুল জুটি। নিজের হাফ সেঞ্চুরিও পূরণ করেন রাহুল। ৫২ বলে ৬০ রানের ইনিংসে কেএল রাহুল ও ৩৫ বেল ৪৩ রানের ইনিংস খেলেন ক্রিস গেইল। এই ম্যাচ জয়ের লিগ টেবিলের পঞ্চম স্থানে উঠে এল পঞ্জাব ও চতুর্থ স্থানে থাকল মুম্বই।

Share this article
click me!