সুন্দরবনের হারানো রূপ ফেরাতে তৎপর কেকেআরের, নেওয়া হল সামাজিক উদ্যোগ

  • আইপিএলে দলের শুরুটা ভালো হয়নি
  • ৪টের মধ্যে ৩টি ম্যাচ হেরে গিয়েছ কেকেআর
  • তবে সামাজিক দায়িত্ব পালন করে চলেছে ফ্র্যাঞ্চাইজি
  • আমফান বিধ্বস্ত সুন্দরবন এলেকায় গাছ লাগাবে কেকেআর
     

Sudip Paul | Published : Apr 23, 2021 3:25 PM IST / Updated: Apr 23 2021, 08:58 PM IST

আইপিএল ২০২১-এর মরসুমটা মোটেই ভালো শুরু হয়নি কলকাতা নাইট রাইডার্সের। প্রথম ম্যাচ জিতলেও পরপর তিনটি ম্যাচ হেরে বেশ চাপে রয়েছে কেকেআর। কর্তৃপক্ষও কিছুটা হলেও হতাশ। তবে দলের ঘুড়ে দাঁড়ানোর বিষয়ে আশাবাদী সকলেই। তবে এই পরিস্থিতি কেকেআর নিজেদের সামাজিক কর্তব্য পালন থেকে নিজেদের বিরত রাখেনি। আমপান বিধ্বস্ত দক্ষিণ ২৪ পরগণার সুন্দরবনে বৃক্ষ রোপণের উদ্যোগ নিল কলকাতা নাইট রাইডার্স কর্তৃপক্ষ।

কয়েক বছর ধরেই সামাজিক কাজ করে আসছে কেকেআর। দলের প্রত্যেকটি ক্রিকেটারের মারা ছয়ের সংখ্যা অনুযায়ী একটি করে গাছ লাগানোর কর্মসূচি গ্রহণ করেছিল নাইটরা। যার নাম দেওয়া হেয়ছিল 'প্লান্ট আ সিক্স'। সেই কর্মসূচির আওতায় এর আগেও গাছ লাগিয়েছে কেকেআর। তবে গত বছর আমপান ঝড় হওয়ার পর ব্যাপক ক্ষতি হয়েছিল কলকাতা সহ দুই ২৪ পরগানা, দুই মেদিনীপুর, হাওড়া, হুগলির। বিশেষ করে সুন্দরবনের ম্যানগ্রোভ অরণ্যের প্রচুর ক্ষতি হয়েছিল। সেই ম্যানগ্রোভকে আগের রূপ দেওয়ার চেষ্টা করতেই এদিন ৫ হাজার চারা গাছ বিলি করা হয় নাইটদের তরফে।

 

 

কেকেআরের অন্যতম কর্ণধার জুহি চাওলার উদ্যোগে এই কর্মসূচি গ্রহণ করা হয়। দক্ষিণ ২৪ পরগনার সুন্দরবনের পাথরপ্রতিমা বিভিন্ন জায়গায় পৌছে যায় কেকেআরের প্রতিনিধি দল। সেখানে গিয়ে গ্রামবাসীদের হাতে চারা গাছ তুলে দেওয়া হয়। নিজেরাও কিছু বৃক্ষরোপণ করেন। আগামি দিনেও এমন কর্মসূচি চালানো হবে বলে জানা গিয়েছে কলকাতা নাইট রাইডার্সের তরফে। প্রিয় ক্রিকেট দলের তরফ থেকে এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সকলেই।


Share this article
click me!