কোহলিকে মাত দিলেন রাহুল, আরসিবির বিরুদ্ধে ৩৪ রানে জয় পেল পঞ্জাব

  • জয়ে ফিরল কেএল রাহুলের পঞ্জাব কিংস
  • হারাল দুরন্ত ছন্দে থাকা বিরাটের আরসিবিকে
  • ম্যাচে প্রথমে ব্যাট করে ১৭৯ রান করে পঞ্জাব
  • জবাবে ১৪৫ রানে থামে আরসিবির ইনিংস
     

Sudip Paul | Published : May 1, 2021 4:38 AM IST

আইপিএল ২০২১-এ তৃতীয় ম্যাচ হারতে হল বিরাট কোহলির আরসিবিকে। দুরন্ত ছন্দে থাকা কোহলি ব্রিগেডকে হারিয়ে চমক দিল কেএল রাহুলের পঞ্জাব। এই ম্যাচ হারের ফলে প্রথম রাউন্ডের ৭ ম্যাচ শেষে ৩ নম্বরে নেমে এল আরসিবি। অপরদিকে, ম্যাচ জিতে ৭ ম্যাচে ৩ জয় নিয়ে শেষ চারে ওঠার আশা জিইয়ে রাখল পঞ্জাব। ম্যাচে প্রথমে ব্যাট করে ১৭৯ রান করে কেএল রাহুলের দল। বিরাট কোহলির দলের ইনিংস শেষ হয় ১৪৫ রানে। ৩৪ রানে ম্যাচ জেতে পঞ্জাব।

 

 

টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় আরসিবি। এই ম্যাচে দলে বেশ কিছু পরিবরর্তন করে পঞ্জাব। কেএল রাহুলের সঙ্গে ওপেন করতে নামেন প্রবীশস্মরণ সিং। কিন্তু মাত্র ৭ রান করেই আউট হন তিনি। এরপর ইনিংসের হাল ধরেন রাহুল ও ক্রিস গেইল। ৮০ রানের পার্টনারশিপ করেন তারা। ২৪ বলে ৪৬ রানের বিধ্বংসী ইনিংস খেলে আউট হন গেইল। এরপর নিকোলাস পুরান, দীপক হুডা, শাহরুখ খানরা ব্যাট হাতে ব্যর্থ হলেও, নিজের ইনিংস চালিয়ে যান রাহুল। অর্ধশতরানও পূরণ করেন তিনি। শেষে হরপ্রীত ব্রার ১৭ বলে ২৫ রানের ঝড়ো ইনিংস খেলেন নট আউট থাকেন তিনি। ৫৭ বলে ৯১ রানের অনবদ্য ইনিংস খেলে অপরাজিত থাকেন রাহুল। আরসিবিকে ১৮০ রানের টার্গেট দেয় পঞ্জাব।

 

 

রান তাডা করতে নেমে শুরুতেই আউট হয়ে যান দেবদূত পাড়িকল। তারপর রজত পাতিদার ও বিরাট কোহলি ইনিংসের রাশ কিছুটা ধরলেও, বেশিক্ষণ তা টানতে পারেননি। পরপর কোহলি, ম্যাক্সওয়েল, ডিভিলিয়ার্সকে আউট করে আরসিবিকে জোর ধাক্কা দেয় পঞ্জাবের নবাগত বাঁ হাতি স্পিনার ব্রার। বিরাট কোহলি ৩৫ রান করলেও, ম্যাক্সওয়েল ০ ও এবিডি ৩ রানে আউট হন। এরপর রজত পাতিদার ৩১ ও শেষের দিকে হার্সল প্যাটেলের ঝড়ো ৩১ রানের ইনিংস ছাড়া কোনও আরসিবি ব্যাটসম্যান বড় রান পায়নি। ১৪৫ রানেই থামতে হয় আরসিবিকে। আরসিবির মত দুরন্ত ছন্দে থাকা দলকে হারিয়ে জয়ে ফিরে খুশি কেএল রাহুলের পঞ্জাব কিংস। 

Share this article
click me!