বিরাটের চোখ ধাঁধানো শটে সৌরভ গঙ্গোপাধ্যায়ের প্রতিক্রিয়া, মহারাজ- কোহলি সম্পর্ক ঘিরে বাড়ছে জল্পনা

কে হবে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক? এই নিয়ে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় এবং বিরাট কোহলির ঠান্ডার লড়াই প্রায় সকলেরই জানা। যদিও এই নিয়ে প্রকাশ্যে কোনও বিদ্বেষই প্রকাশ করেন নি সৌরভ গঙ্গোপাধ্যায়। বুধবার ইডেনের মাঠে বিরাট কোহলির শট দেখে সৌরভ গঙ্গোপাধ্যায়ের প্রতিক্রিয়া ঘিরে এবার তৈরি হয়েছে নয়া জল্পনা। 
 

Riya Dey | Published : May 26, 2022 8:03 AM IST

বুধবার কে এল রাহুলের দল লখনউ সুপার জায়েন্টসের মুখোমুখি হয়েছিল বিরাট কোহলিরা। টসে হেরে প্রথমে ব্যাট করতে নামেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এদিনের শুরুটা ভালো হয়নি টিম আরসিবির। প্রথম ওভারেই আউট হয়ে যান দলের অধিনায়ক ফাফ ডুপ্লেসি। এরপর ইনিংসের রাশ ধরেন বিরাট কোহলি ও রজত পাতিদার। দুজনে মিলে বেশ কিছু অসাধারণ শট উপহার দেন তাঁরা। বিরাট-রজতের জুটিতে অর্ধশতরানের একটি পার্টনারশিপ ও তৈরি হয় এবং উপরের দিকে উঠতে শুরু করে ম্যাচের রানরেট। 

এদিন ইডেনে আরসিবি বনাম লখনউ ম্যাচ দেখতে উপস্থিত ছিলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ও। স্ট্রাইকে ছিলেন বিরাট কোহলি, প্রথমেএকটি এরিয়াল শট হাঁকিয়ে ৩ রান নেন তিনি। এরপর এমন এক শট মারেন যে সোজা বলকে বাউন্ডারির বাইরে পাঠিয়ে দেন। এরপর ক্যামেরা ঘোরানো হয় সৌরভ গঙ্গোপাধ্যায়ের দিকে। মাঠে কোহলির এই অসাধারণ জাদু শট দেখে মুগ্ধ হয়ে পড়েন বিসিসিআই প্রেসিডেন্ট। শুধু তাই নয় কোহলির শটের প্রশংসাও করতে দেখা যায় মহারাজকে। সৌরভের পাশেই এদিন বসে ছিলেন বোর্ড সচিব জয় শাহ।কোহলির শট দেখে যে প্রতিক্রিয়া দেন সৌরভ গঙ্গোপাধ্যায় তা মুহূর্তেই নেট দুনিয়ায় ভাইরাল হয়ে যায়।

আরও পড়ুন- সিএবি-ঋদ্ধিমান সাহার সম্পর্কের কফিনে এটাই কী শেষ পেরেক, বড় পদক্ষেপ নিলেন পাপালি

আরও পড়ুন- কবে অবসর নেবেন রবিচন্দ্রন অশ্বিন, আইপিএলের মাঝেই জানিয়ে দিলেন স্বয়ং তারকা অফ স্পিনার

আরও পড়ুন- ফের লাল-হলুদের ত্রাতার ভূমিকায় মুখ্যমন্ত্রী, নতুন ইনভেস্টর পেয়ে গেল ইস্টবেঙ্গল ক্লাব

যদিও চলতি মরশুমে বিশেষ ভালো ফর্মে ছিলেন না বিরাট কোহলি বা রোহিত শর্মা কেউই। বিরাট কোহলি ব্যক্তিগতভাবে ভালো ফল না করলে ও আরসিবি  দলের অন্যান্যরা তাঁদের দুরন্ত পারফর্মেন্সের দমে এলিমিনেটর ২- এ পৌঁছেছে। এই বছর আরসিবি দলের দুর্দান্ত খেলসহন দীনেশ কার্তিক। বুধবার রজত পাতিদার ও দীনেশ কার্তিক জুটি মিলে আরসিবির স্কোরকে ২০০ রানের গণ্ডি পার করিয়ে ফেলে। তবে যদি ম্যাচে যার কথা না বললেই নয় সে হল রজত পাতিদার, প্রথম আনক্যাপড প্লেয়ার হিসেবে আইপিএল প্লে অফে সেঞ্চুরি করেন তিনি। 

 

তবে আরসিবি এলিমিনেটর ২- এ পৌঁছালেও প্লে অফে জায়গা হয় নি রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্সের। আইপিলের সর্বাধিক কাপ জেতা দল হয়ে ও চলতি মরশুমে ধরাশায়ী হয়ে থেকে গেছে রোহিত শর্মার দল।  এবার বিরাট রোহিতের আউট অব ফর্ম নিয়ে মুখ খুললেন খোদ বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি জানিয়েছেন এসব নিয়ে তিনি একেবারেই চিন্তিত নন। বরং তিনি নিশ্চিত সময়ের সঙ্গেই ফর্মে প্রত্যাবর্তন ঘটবে রোহিত শর্মা এবং বিরাট কোহলির।

সৌরভ গঙ্গোপাধ্যায়ের কথায়, ''সবাই মানুষ, ভুল ভ্রান্তি তো হবেই। তবে অধিনায়ক রোহিতের রেকর্ড দুর্দান্ত। পাঁচটা আইপিএল ট্রফি জিতেছে। এশিয়া কাপ জিতেছে। যেখানেই অধিনায়কত্ব করেছে সেখানেই সাফল্যের মুখ দেখেছে। ভুল হবেই কারণ ওরাও তো মানুষ। রোহিত-বিরাট, ওরা খুব ভালো ক্রিকেটার। আমি নিশ্চিত ওরা শীঘ্রই রানে ফিরবে। ওরা এত বেশি ক্রিকেট খেলে যে মাঝেমধ্যে ওরা ফর্ম হারাতে পারে। শেষ ম্যাচে কোহলিও খুব ভালো খেলেছে। বিশেষ করে যখন আরসিবির দরকার ছিল। সেই কারণেই ও খুব খুশি ছিল যে আরসিবি কোয়ালিফাই করেছে প্লে অফে। ওদের ফর্মে ফেরা এখন শুধুই সময়ের অপেক্ষা।'
 

Read more Articles on
Share this article
click me!