1 Core Rupees: পুরভোটের আগে কলকাতায় কোটি টাকা সহ গ্রেফতার ১, তদন্তে এসটিএফ

এর মাঝেই এবার খোদ কলকাতা শহর থেকে উদ্ধার হল ১ কোটি টাকা(1 crore rupees)। পার্ক স্ট্রিট এলাকা(Park Street area) থেকে এই বিপুল টাকা সমেত এক ব্যক্তিকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্স বা এসটিএফ(STF)

Jaydeep Das | Published : Dec 14, 2021 8:12 AM IST / Updated: Dec 14 2021, 02:47 PM IST

আনন্দপুরে এক দল বাংলাদেশী অনুপ্রবেশকারী গ্রেফতারির ঘটনায় ইতিমধ্যই তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে বাংলার রাজনীতিতে। যা নিয়ে পুরভোটের আগে পুলিশের দায়বদ্ধতা নিয়ে ক্রমাগত রাজ্য-প্রশাসনের উপর চাপ বাড়িয়ে চলেছে বঙ্গ বিজেপি। এর মাঝেই এবার খোদ কলকাতা শহর থেকে উদ্ধার হল ১ কোটি টাকা(1 crore rupees)। পার্ক স্ট্রিট এলাকা(Park Street area) থেকে এই বিপুল টাকা সমেত এক ব্যক্তিকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্স বা এসটিএফ(STF)। যা নিয়ে শোরগোল পড়ে গিয়েছে বিভিন্ন মহলে। পুরভোটের আগে কোথা থেকে আসছিল টাকা, কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল?হা ওয়ালা যোগ আছে কিনা তা নিয়েও শুরু হয়েছে জোরদার চাপানউতর।

এদিকে পুরভোটের(KMC Election) আগে কলকাতার(Kolkata) আইন-শৃঙ্খলা পরিস্থিতি সুষ্ঠ ভাবে পরিচালনা করতে জোরকদমে মাঠে নেমেছে কলকাতা পুলিশ(Kolkata Police)। কিন্তু তার মধ্যে এই বিপুল অর্থরাশি উদ্ধারে পড়ে গিয়েছে চাঞ্চল্য। সূত্রের খবর, সোমবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে অ্যাসেম্বলি অফ গড চার্চ  চত্বরে হানা দেয় কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স(Special Task Force)। সেখানেই এক সন্দেহভাজন যুবককে দেখতে পান পুলিশ আধিকারিকেরা। তবে তার কাছে  কোথা থেকে এল এই বিপুল পরিমাণ টাকা তা নিয়ে কোনও সদুত্তর দিতে পারেনি ওই যুবক। যত টাকা উদ্ধার হয়েছে তার মধ্যে বেশির ভাগই দু হাজারের নোট বলে জানা যাচ্ছে। এছাড়াও রয়েছে ২০টি ৫০০ টাকার নোট। ধৃতকে মঙ্গলবার ব্যাঙ্কশাল কোর্টে তোলা হচ্ছে।

আরও পড়ুন-প্রয়োজনে মাদ্রাসা বন্ধ হোক, বাংলাদেশি অনুপ্রবেশকারী গ্রেফতারিতে তোপ অগ্নিমিত্রার

অন্যদিকে কলকাতার পাশাপাশি বসিরহাট থানার ভারত-বাংলাদেশ সীমান্তের আখরপুর গ্রামে উদ্ধার হল প্রচুর বেআইনি আগ্নেয়াস্ত্র। গ্রেফতার করা হয়েছে দুই কুখ্যাত দুষ্কৃতী, আজরুদ্দিন মণ্ডল ও আল আমিন মণ্ডলকে। তাদের বিরুদ্ধেজে একাধিক খুন, ডাকাতি, ছিনতাই, রাহাজানির অভিযোগ ছিল বলে জানা যাচ্ছে। ধৃতদের কাছ উদ্ধার হয়েছে ছটি ওয়ানশটার, ১২ রাউন্ড গুলি, সঙ্গে ধারাল অস্ত্র ও ১০ লিটার তরল মাদক। সূত্রের খবর, মঙ্গলবার ভোররাতে আগ্নেয়াস্ত্র, মাদক নিয়ে এই দুই দুষ্কৃতী সীমান্তের ইটিন্ডা থেকে ঘোজাডাঙা সীমান্তের দিকে যাচ্ছিল। তখনই গোপন সূত্রে খবর পেয়ে আচমকা তাদের ডেরায় হামলা চালায় পুলিশ। তখনই হাতেনাতে ধরা পড়ে যায় দুই দুষ্কৃতি। এই ঘটনা নিয়ে ব্যাপ চাঞ্চল্য ছড়িয়েছো গোটা এলাকায়। এদিকে কলকাতা পুরভোট মিটলেই রাজ্যের একাধিক প্রান্তে বেজে যাবে নির্বাচনী দামামা। তারমধ্যে বারংবার এই ধরণের অপ্রীতিকর ঘটনায় যে সরকারের অস্বস্তি বাড়ছে তা আর বলার অপেক্ষা রাখে না।

 

Share this article
click me!