এবার গার্ডেন লেনে মুখ্য নির্মাণে রয়েছে দেবী কক্ষ, থিমে থাকছে নতুন চমক

  • ৪৮ তম বর্ষে পদার্পণ করতে চলেছে গার্ডেন লেন সার্বজনীন দুর্গোৎসব 
  • এবছর তাদের ভাবনা  'দেবী কক্ষ'
  •   নতুন চমক নিয়ে আসতে চলেছে তাদের এবারের প্যান্ডেল
  •  গতবছরেও দর্শনার্থীদের মনে জায়গা করে নিয়েছিল তাদের প্যান্ডেল 
     

debojyoti AN | Published : Sep 13, 2019 12:41 PM IST / Updated: Sep 23 2019, 02:57 PM IST

আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা, তারপরেই উমা সপরিবারে হাজির হবেন মর্ত্যে। সারা বছর অধীর আগ্রহে মানুষ অপেক্ষা করে থাকেন দুর্গা পুজোর জন্য। তার মধ্যে কলকাতার পুজো-কে ঘিরে উন্মাদনা বরাবরই তুঙ্গে থাকে। থিম পুজোর দৌড়ে কম বেশী এগিয়ে থাকবে সব ক্লাবই। প্রতি বছরের মতো এবছরও গার্ডেন লেন সার্বজনীন দুর্গোৎসবের পুজোয় আসতে চলেছে নতুন চমক। 

৪৮ বছরে পদার্পণ করতে চলেছে গার্ডেন লেন সার্বজনীন দুর্গোৎসব। প্রায় প্রতি বছরেই থিম পুজা স্থান পায় তাদের পুজোমণ্ডপে। তাই এবছর তাদের মণ্ডপ সেজে উঠতে চলেছে আরও এক নতুন থিমে। এবার তাদের থিম হল 'দেবী কক্ষ'। দেবীর সমস্ত রূপি ধরা দেয় দেবী কক্ষের মধ্যে তা তিনি শিবানী রূপে ধ্যান মগ্নাই হন বাঁ বরদা রূপে বরদাত্রী। শিব অর্থাৎ পুরুষ ও শিবানী অর্থাৎ নারী উভয়ের মিলনে যে বিন্দুর সৃষ্টি সেই সৃষ্টির মূল আধার এই দেবীকক্ষে। সেই মতই এই অসাধারন থিমের মাধ্যমে নিজেদের মণ্ডপ সাজাতে চলেছে এই ক্লাব। থিমের নাম শুনেই আশ্চর্য হচ্ছেন নিশ্চয়। তাই এই প্যান্ডেলের স্বাদ নিতে আর মাত্র কিছুদিনের অপেক্ষা। 
 
গত বছর দুর্গা পুজোয় এভাবেই এক নতুন থিমের মাধ্যমে চমক দিয়েছিল দর্শনার্থীদের। তাই এবছরেও তাদের  চিন্তাভাবনা কতটা পূর্ণতা পাবে সে দেখতে হলে অবশ্যই দেখতে আসতে হবে এই মণ্ডপ। 

ভাবছেন কিভাবে পৌঁছবেন? ২, গুরুদাস দত্ত গার্ডেন লেন (উল্টোডাঙ্গা), কলকাতা, ৭০০০৬৭ এ গেলেই দেখতে পাবেন এই ক্লাব। 

Share this article
click me!